০৭ মে ২০২৪, ০১:১৫ অপরাহ্ন, ২৭শে শাওয়াল, ১৪৪৫ হিজরি, মঙ্গলবার, ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
বিয়ের দাবিতে অনশন নাটক, ৫ লাখ টাকায় রফাদফা বরিশালের সাবেক মেয়র কামালের স্ত্রী ও দুই সন্তানের বিরুদ্ধে মামলা বরিশালে সর্বজনীন পেনশন মেলা চুয়াডাঙ্গায় আদালতে মায়ের জবানে নিজ শিশু সন্তানকে হত্যার দোষ স্বীকার ঝালকাঠি জেলা তথ্য অফিসের উদ্যোগে “প্রান্তিক পর্যায়ে উন্নয়ন প্রচার প্রকল্পে “ দর্শনার মাদিনাতুল উলুম মাদ্রাসায় অভিভাবক সম্মেলন,নাজেরা ও হিফ্জুল কুরআান বিভাগের ক্লাস উদ্বোধন বঙ্গোপসাগরে লঘুচাপ, ঘূর্ণিঝড় ও কালবৈশাখীর আশঙ্কা বরগুনায় ডলার ও রিয়াল প্রতারক চক্রের ৫ সদস্য গ্রেপ্তার চুয়াডাঙ্গায় স্ত্রীকে ভিডিও কলে রেখে আনসার সদস্যের আত্মহত্যা আশ্রয়ণের ৮০ ঘর সাত লাখে বিক্রি করলেন চেয়ারম্যান
বরিশাল পিয়াজের বাজারে মোবাইল টিমের ম্যাজিস্ট্রেট তিন প্রতিষ্ঠানকে 12000 টাকা জরিমানা করেছেন

বরিশাল পিয়াজের বাজারে মোবাইল টিমের ম্যাজিস্ট্রেট তিন প্রতিষ্ঠানকে 12000 টাকা জরিমানা করেছেন

নিজস্ব প্রতিবেদক:: ২ অক্টোবর সকাল ১১ টার দিকে, জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট এস, এম, অজিয়র রহমানের নির্দেশনায়। বরিশাল নগরীর চকবাজার সংলোগ্ন পেঁয়াজ পট্টিতে এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়।

পৃথক দু’টি মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জেলা প্রশাসকের কার্যালয় বরিশাল, আসমা জাহান সরকার ও মনীষা আহমেদ। মোবাইল কোর্ট পরিচালনার সময় পেঁয়াজ পট্টিতে পেঁয়াজের আরদ গুলোতে।মূল্য তালিকার সাথে বিক্রয়ের গরমিল পাওয়া যায় এবং সরকারি মূল্যের চেয়ে অধিক মূল্যে বিক্রয়ের সত্যতা পাওয়া যায়।

এসময় পেঁয়াজ পট্টির ১২ টি আরদ মনিটরিং করেন ভ্রাম্যমাণ আদালত। এসময় তিনটি আরদে সত্যতা পাওয়া গেলে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ধারা মোতাবেক জরিমানা করা হয়। বরিশাল বাংলা আড়ৎ হাটখোলার, নান্নু হোসেন কে ৫ হাজার টাকা, রিয়াদ এন্টারপ্রাইজ হাটখোলা লিটন মৃধা কে ৫ হাজার টাকা এবং শিকদার বানিজ্যালয়ের রাম প্রসাদ কে দুই হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি আড়ৎদারদের বাজারে স্থিতিশীল রাখার পাশাপাশি ন্যায্যমূল্যে পেঁয়াজ বিক্রির জন্য বলেন, অন্যথায় এর সত্যতা পাওয়া গেলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে সচেতন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন ভোক্তা অধিকার সংরক্ষণের প্রতিনিধিরা, আইনশৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের সদস্যরা। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, আসমা জাহান সরকার বলেন, জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019