২৭ এপ্রিল ২০২৪, ০৩:৩৯ পূর্বাহ্ন, ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, শনিবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
বরিশালে তীব্র গরম ও তাপদাহে সাধারণ শ্রমজীবী মানুষের মাঝে খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২ দশমিক ৭ ডিগ্রী সেঃ রেকর্ড, বানারীপাড়ায় বৃষ্টি কামনায় ইস্তিসকার নামাজ আদায় দর্শনায় তৃষ্ণার্থ পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ,স্যালাইন এবং শরবত পানি বিতরণ ঘোড়াঘাটে সড়ক দুর্ঘটনায় চালক- হেলপার নিহত ঘোড়াঘাট উপজেলা পরিষদ নির্বাচন প্রতীক পেয়ে ভোটের মাঠে প্রার্থীরা সুন্দরগঞ্জে যুবলীগ নেতা আজমের উপর দুর্বৃত্তদের হামলা চুয়াডাঙ্গায় রাতে বাবাকে নিতে আসতে গিয়ে সড়ক দুর্ঘটনায় ছেলের মুত্যু, দু’ বন্ধু মারাত্নক জখম বানারীপাড়ায় বসতঘরে লাগা আগুনে শতবর্ষী বৃদ্ধার করুন মৃত্যু ! বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই: পাকিস্তানের প্রধানমন্ত্রী
বরিশাল পিয়াজের বাজারে মোবাইল টিমের ম্যাজিস্ট্রেট তিন প্রতিষ্ঠানকে 12000 টাকা জরিমানা করেছেন

বরিশাল পিয়াজের বাজারে মোবাইল টিমের ম্যাজিস্ট্রেট তিন প্রতিষ্ঠানকে 12000 টাকা জরিমানা করেছেন

নিজস্ব প্রতিবেদক:: ২ অক্টোবর সকাল ১১ টার দিকে, জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট এস, এম, অজিয়র রহমানের নির্দেশনায়। বরিশাল নগরীর চকবাজার সংলোগ্ন পেঁয়াজ পট্টিতে এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়।

পৃথক দু’টি মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জেলা প্রশাসকের কার্যালয় বরিশাল, আসমা জাহান সরকার ও মনীষা আহমেদ। মোবাইল কোর্ট পরিচালনার সময় পেঁয়াজ পট্টিতে পেঁয়াজের আরদ গুলোতে।মূল্য তালিকার সাথে বিক্রয়ের গরমিল পাওয়া যায় এবং সরকারি মূল্যের চেয়ে অধিক মূল্যে বিক্রয়ের সত্যতা পাওয়া যায়।

এসময় পেঁয়াজ পট্টির ১২ টি আরদ মনিটরিং করেন ভ্রাম্যমাণ আদালত। এসময় তিনটি আরদে সত্যতা পাওয়া গেলে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ধারা মোতাবেক জরিমানা করা হয়। বরিশাল বাংলা আড়ৎ হাটখোলার, নান্নু হোসেন কে ৫ হাজার টাকা, রিয়াদ এন্টারপ্রাইজ হাটখোলা লিটন মৃধা কে ৫ হাজার টাকা এবং শিকদার বানিজ্যালয়ের রাম প্রসাদ কে দুই হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি আড়ৎদারদের বাজারে স্থিতিশীল রাখার পাশাপাশি ন্যায্যমূল্যে পেঁয়াজ বিক্রির জন্য বলেন, অন্যথায় এর সত্যতা পাওয়া গেলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে সচেতন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন ভোক্তা অধিকার সংরক্ষণের প্রতিনিধিরা, আইনশৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের সদস্যরা। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, আসমা জাহান সরকার বলেন, জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019