১৮ মে ২০২৪, ০৯:৫২ অপরাহ্ন, ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি, শনিবার, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
বরিশাল নগরী বিভিন্ন পেট্রোল পাম্পে ট্রাফিক পুলিশের সচেতনমূলক অভিযান বাবুগঞ্জে অভিভাবক সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত জনগনের ভালবাসায় এগিয়ে ফুটবল প্রতীকের প্রার্থী চায়না খানম ছাত্রীকে শ্লীলতাহানি চেষ্টা মামলায় কারাগারে মাদরাসা সুপার চাঁদপাশায় চেয়ারম্যান পদপ্রার্থী ফারজানা বিনতে ওহাব এর উঠান বৈঠক অনুষ্ঠিত রিকশাচালককে পিটিয়ে পা ভেঙে দেওয়া সেই পুলিশ সদস্য ক্লোজড বরিশালে স্বামীর জমানো টাকা নিয়ে প্রেমিকের সঙ্গে উধাও প্রবাসীর স্ত্রী তেঁতুলিয়া হাসপাতালে অকেজো মালামাল টেন্ডারে ঘাবলা ধামাচাপা দেয়ার চেষ্টা এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি দর্শনায় আইডিয়াল স্কুল এ্যান্ড কলেজের উদ্যোগে মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণে করণীয় শীর্ষক মতবিনিময় ও সংবর্ধনা বানারীপাড়ায় রাষ্ট্রীয় মর্যাদায় যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা রাজ্জাক মাস্টারের দাফন
ঘোড়াঘাটে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ অনুষ্ঠিত

ঘোড়াঘাটে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ অনুষ্ঠিত

মাহতাব উদ্দিন আল মাহমুদ, ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি
দিনাজপুরের ঘোড়াঘাটে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার বিকালে উপজেলার কৃষ্ণরামপুর মাটিয়ালপাড়া যুব সমাজের উদ্যোগে করতোয়া নদীতে এ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।
গ্রামী বাঙলার ঐতিহ্যবাহী একটি খেলা নৌকা বাইচ। হাজার হাজার মানুষের উপস্থিাতিতে আনন্দদায়ক এই খেলা অনুষ্ঠিত হলো।
খেলা দেখতে নদীর দুইপ্রান্তে প্রায় ১ কিলোমিটার এলাকা জুড়ে কয়েক হাজার নারী-পুরুষ ও শিশু উপস্থিাত হয়। দেখা দেখতে আসা গৃহবধ‚ হাবিবা আক্তার বলেন, দীর্ঘদিন পর নৌকা বাইচ খেলা দেখতে এসেছি। ছোট বেলায় দেখেছিলাম। অনেক ভালো লাগছে।
পঞ্চাশোর্ধ্ব বৃদ্ধ তবিবর রহমান নদীর কিনারায় দাঁড়িয়ে দেখা দেখছিলেন। তিনি বলেন, আগে প্রতি বছর নৌকা খেলা হওছিল। খেলা মানেই গাঁয়েত (গ্রামে) মেলা লাগছিলো। বেটি-জামাইয়েক দাওয়াত দেওয়া। কি যে আনন্দ। এখন আর আগের মত দেখা যায় না।
খেলার আয়োজক কমিটির সদস্য ইনসান আলী বলেন, হারাতে বসা নৌকা বাইচকে উজ্জীবিত করতে আমাদের আজকের এই আয়োজন। কল্পনাও করতে পারিনি যে এত মানুষের সমাগম ঘটবে। আগামীতেও আমরা প্রতিবছর গ্রাম বাঙলার এই খেলার আয়োজন করবো
এ প্রতিযোগিতায় ৬টি দল অংশগ্রহণ করেন। খেলা শেষে বিজয়ী দল স‚র্যের আলোকে একটি গরু ও রানার্স আপ দল চাঁদের আলোকে পুরস্কার হিসেবে একটি ছাগল দেওয়া হয়।
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে কৃষ্ণরামপুর ফাজিল মাদ্রাসার সভাপতি মো. আহসানুল হাবিবের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আব্দুর রাফে খন্দকার শাহানসা।
এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সদের আলী খন্দকার, উপ- দপ্তর সম্পাদক শাকিল সরকার, বুলাকীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহিনুর রহমান, ইউপি সদস্য মোঃ মুশফিকুর রহমান মেহেদুল ।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019