২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৫৫ অপরাহ্ন, ১৮ই শাবান, ১৪৪৫ হিজরি, বৃহস্পতিবার, ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
হিজাব না পরায় ৯ ছাত্রীর চুল কেটে দিলেন শিক্ষিকা বাউফলে অনুমোদন ছাড়াই ক্লিনিক চালানো সেই ভুয়া ডাক্তার কারাগারে পুলিশ সদস্যের হাতে মাদক দেখলেই চাকরি যাবে: আইজিপি বাড়িতে বাবার লাশ এসএসসি পরীক্ষা কেন্দ্রে মেয়ে তেঁতুলিয়ায় আওয়ামী লীগ নেতার মৃত্যু সুন্দরগঞ্জের বামনডাঙ্গায় ৪ পুলিশ হত্যা দিবস পালিত ঝালকাঠিতে ভোক্তা অধিকারের অভিযান দুটি ব্যবসা প্রতিষ্ঠানে ২৮ হাজার টাকা জরিমানা গৌরনদী কাঁঠালতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত দর্শনা থানার ২য় প্রতিষ্ঠা বার্ষিকী আজ, ৪ বছরে ৪ ওসি মাদকাসক্ত ছেলেকে ভ্রাম্যমাণ আদালতে দিলেন বাবা ফেসবুকে কমেন্ট করায় যুবক খুন
দামুড়হুদায় ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা

দামুড়হুদায় ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা

মাহমুদ হাসান রনি,চুয়াডাঙ্গা প্রতিনিধি ঃ দামুড়হুদা উপজেলার সুবুলপুর গ্রামবাসীর উদ্যোগে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
রবিবার বেলা সাড়ে ১২টার দিকে উপজেলার ভৈরব নদীতে প্রাচীন বাংলার ঐতিহ্যে লালিত আকর্ষনীয় নৌকা বাইচে উপজেলার বিভিন্ন গ্রামের ১০টি দল এ নৌকা বাইচে অংশ গ্রহন করে। নানা বর্ণে ও বিচিত্র সাজে সজ্জিত হয়ে এ নৌকা বাইচ শুরু হয় বাঘাডাঙ্গা-কাঞ্চন তলার নদীমোড় থেকে প্রায় এক কিলোমিটার নদী পথে কয়েক রাউন্ডে চলে নৌকা বাইচ। ঠিকারী, কাশির বাদ্যে ও তালে জারি সারি গান গেয়ে ও বৈঠার ছলাৎ-ছলাৎ শব্দে এক অনবদ্য আবহ সৃষ্টি হয়। এই নৌকা বাইচ প্রতিযোগিতা দেখতে হাজার হাজার দর্শনার্থী ভৈরব নদীর পাড়ে এসে হাজির হন। আনন্দ উপভোগের পাশাপাশি উপজেলার লোকের মধ্যে সেতু বন্ধনও তৈরি হয়। এ বাইচে বাড়তি আকর্ষন ছিল নৌকায় নৌকায় মেলা। নৌকা বাইচ দেখতে সকল নারী-পুরুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মত।উপজেলা আওয়ামীলীগের সদস্য আমিনুল ইসলামের সভাপতিত্বে নৌকাবাইচ প্রতিযোগিতার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী মো: শহিদুল ইসলাম। এছাড়াও উপস্থিত ছিলেন দামুড়হুদার কার্পাসডাঙ্গা পুলিশ ফাঁড়ি এসআই ইমরান হোসেন ও এএসআই মোসলেম উদ্দিন, শরীফ মেম্বরসহ এলাকার সুধীজন।পরে তারা বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019