২৮ এপ্রিল ২০২৪, ০৫:১৬ অপরাহ্ন, ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, রবিবার, ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
চুয়াডাঙ্গায় জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত বানারীপাড়ায় ২ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারি গ্রেফতার মুক্তিযুদ্ধের চেতনা আর দেশপ্রেম না থাকলে কৃষিখাতে অভূতপূর্ব উন্নয়ন সম্ভব হতো না- পার্বত্য প্রতিমন্ত্রী নীলফামারীর ডিমলায় বৃষ্টির জন্য নামাজ আদায় UNDP এবং টুরিস্ট পুলিশ ঢাকা রিজিয়নের পর্যটনের উন্নয়ন সংশ্লিষ্ট বিষয় নিয়ে মতবিনিময় পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্যে বিএনপির লজ্জা পাওয়া উচিত: কাদের সাংবাদিক কৌশিক কে নিয়ে মিথ্যা অপপ্রচার কাঁচি দিয়ে গলা কেটে মাকে হত্যা, ঘাতক ছেলে গ্রেফতার শেখ হাসিনার উদ্যোগে দেশীয় পণ্য বিশ্বব্যাপী সমাদৃত: আমু নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন, চেয়ারম্যান প্রার্থীকে তলব
দামুড়হুদায় ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা

দামুড়হুদায় ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা

মাহমুদ হাসান রনি,চুয়াডাঙ্গা প্রতিনিধি ঃ দামুড়হুদা উপজেলার সুবুলপুর গ্রামবাসীর উদ্যোগে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
রবিবার বেলা সাড়ে ১২টার দিকে উপজেলার ভৈরব নদীতে প্রাচীন বাংলার ঐতিহ্যে লালিত আকর্ষনীয় নৌকা বাইচে উপজেলার বিভিন্ন গ্রামের ১০টি দল এ নৌকা বাইচে অংশ গ্রহন করে। নানা বর্ণে ও বিচিত্র সাজে সজ্জিত হয়ে এ নৌকা বাইচ শুরু হয় বাঘাডাঙ্গা-কাঞ্চন তলার নদীমোড় থেকে প্রায় এক কিলোমিটার নদী পথে কয়েক রাউন্ডে চলে নৌকা বাইচ। ঠিকারী, কাশির বাদ্যে ও তালে জারি সারি গান গেয়ে ও বৈঠার ছলাৎ-ছলাৎ শব্দে এক অনবদ্য আবহ সৃষ্টি হয়। এই নৌকা বাইচ প্রতিযোগিতা দেখতে হাজার হাজার দর্শনার্থী ভৈরব নদীর পাড়ে এসে হাজির হন। আনন্দ উপভোগের পাশাপাশি উপজেলার লোকের মধ্যে সেতু বন্ধনও তৈরি হয়। এ বাইচে বাড়তি আকর্ষন ছিল নৌকায় নৌকায় মেলা। নৌকা বাইচ দেখতে সকল নারী-পুরুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মত।উপজেলা আওয়ামীলীগের সদস্য আমিনুল ইসলামের সভাপতিত্বে নৌকাবাইচ প্রতিযোগিতার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী মো: শহিদুল ইসলাম। এছাড়াও উপস্থিত ছিলেন দামুড়হুদার কার্পাসডাঙ্গা পুলিশ ফাঁড়ি এসআই ইমরান হোসেন ও এএসআই মোসলেম উদ্দিন, শরীফ মেম্বরসহ এলাকার সুধীজন।পরে তারা বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019