১৮ মে ২০২৪, ০৩:৪৫ অপরাহ্ন, ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি, শনিবার, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
বানারীপাড়ায় রাষ্ট্রীয় মর্যাদায় যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা রাজ্জাক মাস্টারের দাফন সাংবাদিক সোহেল সানি ও রাহাদ সুমনের নানি কোহিনুর বেগমের ইন্তেকাল প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে-পার্বত্য প্রতিমন্ত্রী আগৈলঝাড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত জীবননগরে সড়ক দুর্ঘটনায় হাতপাখা বিক্রেতার মৃত্যু মেয়েরা চাকরি শুরু করার পর থেকেই ডিভোর্সের সংখ্যা বেড়েছে চুয়াডাঙ্গায় ‘নো হেলমেট, নো ফুয়েল’নীতি বাস্তবায়নে পেট্রোল পাম্প মালিকদের সাথে পুলিশের মতবিনিময় চুয়াডাঙ্গার জীবননগর স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার ১৫দিন ধরে অনুপস্থিত,মেলেনি নোটিশের জবাব বাবুগঞ্জে ইউপি মাধ্যমিক বিদ্যালয়ের শেখ রাসেল ডিজিটাল ল্যাবের ১৫ টি ল্যাপটপ চুরি তিন লাখ রেনু পোনা জব্দ, ৯ জেলে আটক বরিশালের হিজলা ও মুলাদীতে।
যুদ্ধ করেছিলাম দেশের জন্য, একদলীয় শাসনের জন্য নয়: মির্জা ফখরুল

যুদ্ধ করেছিলাম দেশের জন্য, একদলীয় শাসনের জন্য নয়: মির্জা ফখরুল

অনলাইন ডেস্ক

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা মহান মুক্তিযুদ্ধ করেছিলাম মুক্ত বাংলাদেশের জন্য, একদলীয় শাসন ব্যবস্থার জন্য নয়। আমাদের অধিকার বিলিয়ে দেয়ার জন্য, হরণের জন্য যুদ্ধ করিনি। মুক্তিযুদ্ধের যে অর্জন ১৯৭১ সালে স্বাধীনতার, সেই সার্বভৌমত্ব এবং গণতন্ত্র সুপরিকল্পিত ভাবে ধ্বংস করে দিয়েছে বর্তমান সরকার।

খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সু-চিকিৎসার দাবিতে শুক্রবার (২৪ ডিসেম্বর) বিকেলে শহীদ বরকত স্টেডিয়ামে গাজীপুর জেলা ও মহানগর বিএনপি আয়োজিতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় ভোটের অধিকার আদায় করতে, গণতন্ত্র রক্ষার জন্য এগিয়ে আসার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, কেউ অধিকার আদায় করে দেয় না, আদায় করে নিতে হয়। আমাদেরকে আমাদের হিস্যা আদায় করে নিতে হবে। আওয়ামী লীগ এদেশের প্রভু বা মালিক নয়, এদেশের মালিক দেশের জনগণ।
মির্জ ফখরুল বলেন, আমরা যুদ্ধ করেছিলাম বহুদলীয় গণতন্ত্রের মধ্যে আমরা বাস করব সেজন্য। কিন্তু তারা (আওয়ামী লীগ) একদলীয় শাসন প্রতিষ্ঠার চেষ্টা করছে। এখন নতুন নাটক শুরু করেছে, সেটা হলো সংলাপ। রাষ্ট্রপতি বিভিন্ন দলকে দাওয়াত করে বলছে আমরা একটি নতুন ভাল নির্বাচন কমিশন (ইসি) গঠন করি। নির্বাচন কমিশন কী করবে? তারাতো কাজই করতে পারে না যতক্ষণ আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকবে। আমরা পরিষ্কার বলেছি ইসি গঠনের আগে এই সরকারকে পদত্যাগ করতে হবে এবং নিরপেক্ষ ইসির অধীনে নির্বাচনের ব্যবস্থা করতে হবে।

তিনি বলেন, আবেগ দিয়ে, স্লোগান দিয়ে যুদ্ধ জয় করা যায় না। আগে আমাদের সুশঙ্খল ভাবে দল তৈরি করতে হবে। আমাদের মধ্যে যদি শৃঙ্খলা না থাকে তাহলে যুদ্ধে জয় লাভ করা যাবে না। আমাদেরকে বড় আন্দোলনের জন্য, কঠিন আন্দোলনের জন্য ত্যাগ স্বীকার করার জন্য তৈরি থাকতে হবে। জনগণকে সংগঠিত করে, তাদেরকে সঙ্গে নিয়ে মাঠে নামতে হবে। আজকের সঙ্কট শুধু দেশনেত্রী খালেদা জিয়ার নয়, বিএনপির নয়, তারেক রহমানের নয়, এই সঙ্কট দেশের সবার।

মির্জা ফখরুল বলেন, ১৯৭১ সালে আমরা যুদ্ধ করেছিলাম, স্বাধীনতার জন্য, অধিকার প্রতিষ্ঠার জন্য, সেই অধিকার আমাদের কাছ থেকে কেড়ে নেওয়া হচ্ছে। আমরা ভোট দিতে পারি না, আগের রাতে ভোট হয়ে যায়। আমরা কথা বলতে পারি না, চার হাজার সাংবাদিকদের বিরুদ্ধে মামলা হয়েছে, শতাধিক সাংবাদিককে হত্যা করা হয়েছে। আমরা যারা গণতন্ত্রের পথ ধরে আন্দোলন করি, আমাদের প্রত্যেকের বিরুদ্ধে মামলা হয়েছে। যুবদল, স্বেচ্ছাসেবকদল, শ্রমিকদল কেউই বাদ পড়েনি।

গাজীপুর জেলা বিএনপির আহ্বায়ক ফজলুল হক মিলনের সভাপতিত্বে এবং সদস্য সচিব কাজী সাইয়্যেদুল আলম বাবুল ও মহানগর বিএনপির সদস্য সচিব সোহরাব উদ্দিনের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাড. ফজলুর রহমান, গাজীপুর মহানগর বিএনপির আহ্বায়ক সালাহ্ উদ্দিন সরকার, বিএনপির কেন্দ্রীয় সমাজ কল্যাণ সম্পাদক কামরুজ্জামান রতন, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাড. আব্দুস ছালাম আজাদ, গাজীপুর মহানগর বিএনপির সাবেক সভাপতি সালাহ্ উদ্দিন সরকার, কেন্দ্রীয় যুবদল সভাপতি সাইফুল আলম নিরব, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, কেন্দ্রীয় কৃষকদলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবু ও ঢাকা মহানগর বিএনপি নেতা ইসরাক হোসেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019