২৪ এপ্রিল ২০২৪, ১০:২৩ অপরাহ্ন, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, বুধবার, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
আজ থেকে ঢাকায় শুরু হল এশিয়া- প্যাসিফিক বধির দাবা আন্তর্জাতিক প্রতিযোগিতা ২০২৪ “””””””””””””””” উদ্বোধন করলেন ত্রাণ প্রতিমন্ত্রী মোঃ রিয়াজ হোসেন খান পিপিএম। এডিশনাল এসপি পদে পদোন্নতি পাওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বরিশাল জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন মন্ত্রী-এমপিদের স্বজনরা নির্দেশ না মানলে ব্যবস্থা: কাদের বানারীপাড়ায় ১৩ বছরের কিশোরীকে অপহরণ করে ৫ দিন আটকে রেখে ধর্ষণ লম্পট গ্রেফতার আজ আকাশে দেখা মিলবে গোলাপী চাঁদ এক রাতেই ৮০ বার কাঁপলো তাইওয়ান! চুয়াডাঙ্গায় সকালে ইসতিসকার নামাজ আদায়, রাতেই নামল স্বস্তির বৃষ্টি ভোলায় পোস্ট অফিসে আইসক্রিমের ব্যবসা পটুয়াখালীতে মাদক অভিযানে গিয়ে ৩ পুলিশ সদস্য আহত চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য বিশেষ নামাজ ও মোনাজাত
সিলেটে মুরগির বাজারে চলছে নৈরাজ্য।

সিলেটে মুরগির বাজারে চলছে নৈরাজ্য।

আবুল কাশেম রুমন,সিলেট: সিলেট জুড়ে সব ধরণের মুরগির বাজারে চলছে নৈরাজ্য। এক দিকে লকডাউন, অন্য দিকে রমজান মাস, নেই সাধারন মানুষের হাতে টাকা সব মিলিয়ে বিপাকে মধ্যবিত্তরা। রমজানের মাঝা মাজি এসে হঠাৎ করে মুরগির চাহিদা সিলেট থাকার সব ধরনের মুরগির দাম আরেক দফা বেড়েছে। মুরগির বাজার তিন দিনের ব্যবধানে ব্রয়লার মুরগির দাম কেজি প্রতি ১০ টাকা বেড়েছে। একই সরবরাহ নেই বাজারে। সম্প্রতি যান চলাচল ব্যাহত হওয়ায় বন্দরবাজারের নাজুক। এ অবস্থা লাল লেয়ার মুরগির ক্ষেত্রেও। অন্যদিকে কক মুরগির দাম কেজিতে ১০ বাজার গুলােয় মুরগি সরবরাহে তারতম্য ঘটেছে। তাই পাইকারিতে দাম বেড়ে থেকে ২৫ টাকা পর্যন্ত বেড়েছে। সিলেটের বিভিন্ন বাজার ঘুরে এ তথ্য পাওয়া গেছে। ব্যবসায়ীরা জানান,শনিবার পাইকারিতে আমাদেরই ব্রয়লার মুরগি কিনতে হয়েছে ১৪৫ থেকে গেছে।
গত শুক্রবার ব্রয়লার মুরগির কেজি বিক্রি হয়েছে ১৫০ থেকে ১৫৫ এখন তা ১৬০ টাকায় বিক্রি করতে হয়েছে। এছাড়া লাল লেয়ার মুরগি ১৫০ ব্যবসায়ীদের অজুহাত। অনেকের গরুর মাংস কিনে খাওয়ার সামর্থ না থাকায় তাই বাধ্য হয়ে মুরগি কিনেত হচ্ছে। বর্তমান বাজারে কক মুরগি ২৫০ থেকে ২৬০ টাকা এবং দেশি মুরগি ৪৫০ বাধ্য হয়ে মুরগি কিনতে হচ্ছে। লকডাউনের সুযোগে দাম বাড়ানো হয়েছে মুরগির। প্রথম রজমান থেকে ৪৮০ টাকা কেজি দামে বিক্রি করতে হচ্ছ লাল মুরুগ। গত সপ্তাহের শেষের দিকেও কেন্দ্র করেই আরেক দফা দাম বাড়ানো হয়েছে। তবে খামারিরা জানান, লকডাউনের কারণে বিভিন্ন কোম্পানীর বাচ্চার গাড়ি ঢাকা থেকে নিয়ে আসতে পারছে না। যার কারণে সিলেটে মুরগির বাজারে চাহিদা বেশি সে তুলনায় উৎপাদন কম এ প্রেক্ষিতে বাজারে কিছুটা প্রভাব পড়েছে। লকডাউন উঠে গেলে বাজার আবার স্বাভাবিক হবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019