০২ মে ২০২৪, ০৬:০৫ অপরাহ্ন, ২২শে শাওয়াল, ১৪৪৫ হিজরি, বৃহস্পতিবার, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
তেঁতুলিয়ায় আচরণবিধি মানছে না প্রার্থীরা, পোষ্টারে ছেয়ে গেছে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান তদারকি নেই সংশ্লিষ্টদের বাবুগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী কাজী দুলালের মতবিনিময় বিদেশে পালানোর সময় শত কোটি টাকা আত্মসাতের হোতা বিমানবন্দরে গ্রেফতার উসকানিতে নিজের রুটি-রুজির সংস্থান ধ্বংস করবেন না: শেখ হাসিনা চুয়াডাঙ্গায় জেলা প্রশাসকের উদ্যোগে মে দিবস পালিত নানা আয়োজনে ঘোড়াঘাটে মে দিবস পালিত বানারীপাড়া উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে এগিয়ে বিলকিস ঝালকাঠিতে জেলা প্রশাসনের উদ্যোগে “মহান মে দিবস উপলক্ষ্যে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত” আজকের ক্রাইম নিউজে চুয়াডাঙ্গার মনোহরপুর বৈশাখী মেলার নামে জুয়ার আসর সংবাদ প্রকাশিত হওয়ায় রাতে প্রশাসনের হানা বরিশালে প্রধানমন্ত্রী সচিব পরিচয়ে ৫০ লাখ টাকা হাতিয়ে নেওয়া সেই প্রতারক গ্রেপ্তার
অপরিচিত নম্বর থেকে কল? খুঁজে বের করুন সহজেই। আজকের ক্রাইম-নিউজ

অপরিচিত নম্বর থেকে কল? খুঁজে বের করুন সহজেই। আজকের ক্রাইম-নিউজ

তথ্যপ্রযুক্তি ডেস্ক
ফোনে অপরিচিত নম্বর থেকে কল আসাটা অস্বাভাবিক কিছু নয়। তাছাড়া সম্প্রতি বিরক্তিকর স্প্যাম, রোবোকল বা স্বয়ংক্রিয় প্রমোশনাল কলের সংখ্যাও বাড়ছে। তাই অনেকে ইনকামিং কলের পেছনের ব্যক্তির বিষয়ে জানতে চান। তবে বিষয়টা খুব বেশি কঠিনও নয়। ওয়েব ও অ্যাপ সেবা ব্যবহার করে আপনি অপরিচিত বা অজ্ঞাত নম্বর সম্পর্কে জানতে পারবেন-

# FamilyTreeNow.com হচ্ছে অজ্ঞাত কারও সম্ভাব্য পরিচয় জানার দুর্দান্ত একটি সাইট। অনলাইনে বিভিন্ন সূত্র থেকে স্বয়ংক্রিয়ভাবে তথ্য সংগ্রহ করে ব্যক্তিভেদে আনুমানিক ডেটাবেজ সংরক্ষিত হয় সাইটটিতে। তবে নিজের অজান্তেই আপনার তথ্য রেকর্ড হয়েছে কি-না, জেনে মুছে ফেলুন।
# ZLOOKUP.com ও USPhonebook.com-এ কয়েকশ’ কোটি মানুষের বেসিক তথ্য সংরক্ষিত আছে। অজ্ঞাত ব্যক্তির ফোন নম্বর, নাম, ঠিকানা বা ই-মেইল দিয়ে অনুসন্ধান করলে হয়তো তার তথ্য পেতে পারেন!

# বার বার ফোন করতেই থাকা বিরক্তিকর নম্বরটিকে কিন্তু আপনি ট্র্যাক করতে পারেন ফেসবুকের মাধ্যমেও। সামাজিক যোগাযোগ মাধ্যমটির সার্চ অপশনে গিয়ে ফোন নম্বরটি টাইপ করুন। সে ব্যক্তি যদি এই ফোন নম্বরটি তার অ্যাকাউন্টে ব্যবহার করে তাহলে তাকে সহজেই খুঁজে পাওয়া সম্ভব।
# প্রচলিত, সহজ ও বহুল ব্যবহৃত একটি উপায় হচ্ছে গুগল! গুগলে গিয়ে নাম্বারটি লিখে সার্চ দিন। যদি নাম্বারটি কোনো পরিচিত ব্যক্তিত্ব বা কোনো প্রতিষ্ঠানের হয়, তাহলে নিশ্চয় ওয়েবসাইট ও অন্যান্য জায়গায় ফোন নম্বরটি ব্যবহার হতে পারে। এর সূত্র ধরে আগালেই কলদাতার সঠিক তথ্য পাওয়া সহজ হবে।
সূত্র: টেক শহর।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019