২৫ এপ্রিল ২০২৪, ০৭:০৮ পূর্বাহ্ন, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
আজ থেকে ঢাকায় শুরু হল এশিয়া- প্যাসিফিক বধির দাবা আন্তর্জাতিক প্রতিযোগিতা ২০২৪ “””””””””””””””” উদ্বোধন করলেন ত্রাণ প্রতিমন্ত্রী মোঃ রিয়াজ হোসেন খান পিপিএম। এডিশনাল এসপি পদে পদোন্নতি পাওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বরিশাল জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন মন্ত্রী-এমপিদের স্বজনরা নির্দেশ না মানলে ব্যবস্থা: কাদের বানারীপাড়ায় ১৩ বছরের কিশোরীকে অপহরণ করে ৫ দিন আটকে রেখে ধর্ষণ লম্পট গ্রেফতার আজ আকাশে দেখা মিলবে গোলাপী চাঁদ এক রাতেই ৮০ বার কাঁপলো তাইওয়ান! চুয়াডাঙ্গায় সকালে ইসতিসকার নামাজ আদায়, রাতেই নামল স্বস্তির বৃষ্টি ভোলায় পোস্ট অফিসে আইসক্রিমের ব্যবসা পটুয়াখালীতে মাদক অভিযানে গিয়ে ৩ পুলিশ সদস্য আহত চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য বিশেষ নামাজ ও মোনাজাত
কন্যা সন্তান বোঝা নয়, আশীর্বাদ”- পুলিশ সুপার, চুয়াডাঙ্গা। আজকের ক্রাইম-নিউজ

কন্যা সন্তান বোঝা নয়, আশীর্বাদ”- পুলিশ সুপার, চুয়াডাঙ্গা। আজকের ক্রাইম-নিউজ

আজকের ক্রাইম ডেক্স

“মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার” এই স্লোগানকে সামনে রেখে মুজিববর্ষকে স্মরণীয় করে রাখতে চুয়াডাঙ্গা জেলা পুলিশের অবিভাবক মান্যবর পুলিশ সুপার জনাব মোঃ জাহিদুল ইসলাম পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা থেকে বিভিন্ন প্রকার সামাজিক, মানবিক ও উৎসাহমূলক গণমুখী কার্যক্রমে ভূমিকা রেখে চলেছেন। এরই ধারাবাহিকতায় নারীর ক্ষমতায়ন, নারী নির্যাতন প্রতিরোধ এবং লিঙ্গ বৈষম্য দূরীকরণে পুলিশ সুপার চুয়াডাঙ্গা এক ব্যতিক্রমধর্মী পদক্ষেপ গ্রহন করেছেন। চুয়াডাঙ্গা জেলা পুলিশের ফেসবুক পেজে “কন্যা সন্তান জন্ম হলে ফোন করুন, উপহার পৌঁছে যাবে সাথে সাথে” শিরোনামে একটি পোষ্ট দেওয়া হয়। এটি নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে জেলা পুলিশের একটি ব্যতিক্রমী উদ্যোগ।

গত ২৩.০২.২০২১ তারিখ সকাল অনুমান ১১.৩০ ঘটিকার সময় দামুড়হুদা থানাধীন দামুড়হুদা গ্রামের মোঃ আবুল হাসান মোবাইল ফোনের মাধ্যমে জানায় গত ১৫.০২.২০২১ খ্রি. তারিখে তার স্ত্রী কুলছুমের কোলে একটি ফুটফুটে কন্যা সন্তান জন্ম নিয়েছে। পুলিশ কন্ট্রোল রুমে তার বাচ্চা ভুমিষ্ট হওয়ার সু-সংবাদ জানানোর সাথে সাথে পুলিশ সুপার চুয়াডাঙ্গার নির্দেশে কয়েকজন পুলিশ সদস্য ঐ শিশুর জন্য (ক) নিউবর্ণ বেবী প্যাকেজ, (খ) ফুলের তোড়া নিয়ে তাদের বাসায় উপস্থিত হয়। কন্যা শিশুর পরিবারের লোকজন পুলিশ সুপারের পাঠানো উপহার পেয়ে খুব খুশি হয়, পুলিশ সুপারের আন্তরিকতা ও ভালবাসায় মুগ্ধ হয়ে পুলিশ সুপার ও তার পরিবারের সুসাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে। এছাড়াও (২) মোঃ রাসেল ও মোছাঃ আয়শা খাতুন দম্পতি সাং-মোক্তারপুর, থানা-দামুড়হুদা, জেলা-চুয়াডাঙ্গা মোবাইল ফোনের মাধ্যমে জানায় গত ১২.০২.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে,
(৩) মোঃ মারফত আলী ও শিল্পী খাতুন দম্পতি সাং-ভোগাইল বগাদি, থানা-আলমডাঙ্গা, জেলা-চুয়াডাঙ্গা জানায় গত ২০.০২.২০২১ খ্রি. তারিখে তাদের একটি কন্যা সন্তান জন্ম গ্রহন করেছে। (৪) কামরুল ইসলাম ও পারভীনা খাতুন, সাং-বগাদি, থানা-আলমডাঙ্গা, জেলা-চুয়াডাঙ্গা জানায় গত ১৯.০২.২০২১ খ্রি. তারিখে তাদের একটি কন্যা সন্তান জন্ম গ্রহন করেছে।
(৬) মোঃ সুশান্ত দাস, সাং-হাতিকাটা, থানা ও, জেলা-চুয়াডাঙ্গা জানায় গত ০১.০২.২০২১ খ্রি. তারিখে তার স্ত্রী একটি কন্যা সন্তানের জন্ম দিয়েছেন। (৬) মোঃ সেলিম, সাং-মল্লিক পাড়া, থানা ও, জেলা-চুয়াডাঙ্গা জানায় গত ০৯.০২.২০২১ খ্রি. তারিখে তার স্ত্রী একটি কন্যা সন্তানের জন্ম দিয়েছেন।
এছাড়াও (৭) মোঃ আজাদ, সাং-ঈশ্বরচন্দ্রপুর, থানা-দর্শনা, জেলা-চুয়াডাঙ্গা জানায় গত ১৪.০২.২০২১ খ্রি. তারিখে তার স্ত্রী একটি কন্যা সন্তানের জন্ম দিয়েছেন। (৮) মোঃ আমির, সাং-ঈশ্বরচন্দ্রপুর, থানা-দর্শনা, জেলা-চুয়াডাঙ্গা জানায় গত ১৪.০২.২০২১ খ্রি. তারিখে তার স্ত্রী একটি কন্যা সন্তানের জন্ম দিয়েছেন। (৯) মোঃ আব্দুল হাকিম ও কল্পনা খাতুন, সাং-কুড়–লগাছি, থানা-দর্শনা,জেলা-চুয়াডাঙ্গা দম্পতি জানায় গত ২১.০২.২০২১ খ্রি. তারিখে তাদের একটি কন্যা সন্তান জন্ম গ্রহন করেছে। (১০) মোঃ সুরুজ ও মোছাঃ লতিফা খাতুন দম্পতি সাং-জয়নগর, থানা-দর্শনা, জেলা-চুয়াডাঙ্গা জানায় গত ১৬.০১.২০২১ খ্রি. তারিখে তাদের একটি কন্যা সন্তান জন্ম গ্রহন করেছে। (১১) মোঃ শরিফুল ইসলাম ও সালমা খাতুন দম্পতি সাং-প্রতাপপুর, থানা-দর্শনা, জেলা-চুয়াডাঙ্গা জানায় গত ১৯.০১.২০২১ খ্রি. তারিখে তাদের একটি কন্যা সন্তান জন্ম গ্রহন করেছে। এবং (১২) মোঃ রফিকুল ইসলাম ও সালমা খাতুন, সাং-আজিমপুর, থানা-দর্শনা, জেলা-চুয়াডাঙ্গা জানায় গত ২১.০২.২০২১ খ্রি. তারিখে তাদের একটি কন্যা সন্তান জন্ম গ্রহন করেছে।
সংবাদ জানানোর সাথে সাথে পুলিশ সুপার চুয়াডাঙ্গার নির্দেশে কয়েকজন পুলিশ সদস্যসহ উল্লিখিত পরিবারের কাছে উপহার সামগ্রী নিয়ে তাদের বাসায় উপস্থিত হন। এপর্যন্ত ৪৭৪ টি কন্যা শিশু পরিবারকে পুলিশ সুপারের শুভেচ্ছা উপহার পৌছে দেওয়া হয়েছে। পুলিশ সুপারের এই ব্যতিক্রমী কর্মকান্ডের প্রশংসা এখন স্থানীয় জনসাধারণের মুখে মুখে। কন্যা সন্তান জন্ম নেওয়ার কারনে সংসারে কলহ সৃষ্টি ও পারিবারিক অসন্তোষ দেখা যায়। পুলিশ সুপারের এই মহতী উদ্যোগ হতে পারে সমাজের ঐ সকল পরিবারের জন্য ইতিবাচক বার্তা।
পুলিশ সুপার চুয়াডাঙ্গা বলেন, দেশের মোট জনগোষ্ঠির অর্ধেক নারী। এই বিপুল সংখ্যাক নারী পিছিয়ে থাকলে সামগ্রিক উন্নয়ন অসম্ভব। তিনি চুয়াডাঙ্গার সর্বস্তরের জনসাধারণের কাছে আইন শৃংঙ্খলা রক্ষা, নারীর ক্ষমতায়ন, নারী ও শিশু নির্যতান প্রতিরোধ এবং লিঙ্গ বৈষম্য দূরীকরনে সহযোগিতা কামনা করেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019