২০ এপ্রিল ২০২৪, ০১:৪১ অপরাহ্ন, ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
বরিশাল নৌবন্দরে অব্যবস্থাপনা দেখে চটলেন বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান। আজকের ক্রাইম-নিউজ

বরিশাল নৌবন্দরে অব্যবস্থাপনা দেখে চটলেন বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান। আজকের ক্রাইম-নিউজ

আজকের ক্রাইম ডেক্স:: বরিশাল নদীবন্দরের অব্যবস্থাপনার চিত্র দেখে সংশ্লিষ্ট কর্মকর্তাদের ওপর ক্ষোভ প্রকাশ করেছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটি) চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক। এসময় তিনি নদীবন্দর ব্যবহাকারীদের আরও যত্নবান হওয়ার আহ্বান জানান। আজ মঙ্গলবার (১৯ জানুয়ারি) সকাল সোয়া ৯টায় বরিশাল নদীবন্দর পরিদর্শনকালে এই অভিমত প্রকাশ করেন গোলাম সাদেক। এসময় বন্দরের নোংরা পরিবেশসহ বিভিন্ন অবস্থাপনা দেখে সংশ্লিষ্ট কর্মকর্তাদের দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেন তিনি।
পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিআইডব্লিউটিএ চেয়ারম্যান বলেন- প্রতিবছর বাংলাদেশে প্রায় ২ বিলিয়ন ঘনমিটার পলি নদীর পানিতে ভেসে আসে। দেশের ১০ হাজার কিলোমিটার নদীপথ সচল রাখতে প্রতিবছর ২০ থেকে ২৫ কোটি ঘনমিটার পলি ড্রেজিং প্রয়োজন। সেই তুলনায় বর্তমানে খুব জোর ৭ কোটি ঘনমিটার ড্রেজিং করা সম্ভব।

গত অর্থবছরে প্রায় সাড়ে ৫ কোটি ঘন মিটার অপসারণ করা হয়েছে জানিয়ে তিনি বলেন, ড্রেজিংয়ে কোন অনিয়মের অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ’র উপ পরিচালক (বন্দর বিভাগ) আজমল হুদা মিঠু এবং বরিশালের বন্দর কর্মকর্তা মোস্তাফিজুর রহমান প্রমুখ।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019