২৮ এপ্রিল ২০২৪, ১২:১৫ পূর্বাহ্ন, ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, রবিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
শেখ হাসিনার উদ্যোগে দেশীয় পণ্য বিশ্বব্যাপী সমাদৃত: আমু নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন, চেয়ারম্যান প্রার্থীকে তলব চেয়ারম্যান প্রার্থী কাজী শুভ রহমান চৌধরীর বিরুদ্ধে আচরণ বিধি লক্সঘনের অভিযোগ ঘোড়াঘাটে বিএনপির দুই নেতা বহিষ্কার চুয়াডাঙ্গার দর্শনা থানা পুলিশের হাতে ৩৬ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার ১ সুন্দরগঞ্জে সন্ত্রাস, নাশকতা ও মাদকের বিরুদ্ধে আলোচনা সভা চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২ দশমিক ৬ ডিগ্রী সেঃ রেকর্ড ঘুমের ওষুধ খাইয়ে স্বামীকে প্রেমিকের হাতে তুলে দেন স্ত্রী, অতঃপর.. দুমকিতে মাহফিল কমিটি নিয়ে সংঘর্ষ, আহত ১৪ বরিশালে তীব্র গরম ও তাপদাহে সাধারণ শ্রমজীবী মানুষের মাঝে খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ
লন্ডনে করোনায় একই দিনে বাংলাদেশি দুই ভাইয়ের মৃত্যু। আজকের ক্রাইম-নিউজ

লন্ডনে করোনায় একই দিনে বাংলাদেশি দুই ভাইয়ের মৃত্যু। আজকের ক্রাইম-নিউজ

অনলাইন ডেস্ক
প্রবাসে বাংলাদেশের মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আবুল লেইছ মিয়া ও তার বড় ভাই কমিউনিটি ব্যক্তিত্ব আকদ্দুস আলী মারা গেছেন।

শুক্রবার (১৫ জানুয়ারি) সকালে বড় ভাই আকদ্দুস আলী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে রয়েল লন্ডন হসপিটালে ইন্তেকাল করেন। এর ১০ ঘণ্টা পর সন্ধ্যায় নিজ ঘরে মারা যান ছোট ভাই আবুল লেইস মিয়া। তিনিও করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন বলে পারিবারিক সূত্রে জানা যায়।
তাদের এই মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে কমিউনিটিতে গভীর শোক নেমে আসে।

মৃত আবুল লেইস লন্ডন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবেও এক সময় দায়িত্ব পালন করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৬ বছর। তিনি ৩ ছেলে ২ মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে গেছেন। তিনি নিউহ্যামে বসবাস করতেন। সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার শ্রীরামসশী গ্রামে তার আদি বাড়ী।
সদ্য প্রয়াত আবুল লেইস মিয়া একাত্তরে মুক্তিযুদ্ধের পক্ষে জনমত সংগ্রহে একজন তরুণ সংগঠক হিসেবে ব্যাপক ভূমিকা রাখেন। মুক্তিযুদ্ধের পক্ষে জনমত ও তহবিল সংগ্রহে মুক্তিযুদ্ধের তৎকালীন অন্যতম শীর্ষ সংগঠক গৌস খানের সাথে ওই সময় তিনি সারা ব্রিটেন চষে বেড়ান। ট্রাফালগার স্কোয়ারসহ ব্রিটেনের প্রতিটি বড় বড় ক্যাম্পেইন সমাবেশে আবুল লেইস মিয়ার ছিলো সরব উপস্থিতি। মুক্তিযুদ্ধ সংগঠনে তার ব্যাপক সাংগঠনিক তৎপরতাই মুক্তিযুদ্ধ পরবর্তী সময়ে তাকে তৎকালীন সিনিয়র নেতাদের নজরে নিয়ে আসে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019