মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০২:৫৯ অপরাহ্ন

Notice :
প্রকাশ্যে ধূমপান করে তোপের মুখেপড়া এক তরুণীর ভিডিও ভাইরাল।চরমোনাই পীরের ওয়াজ মাহফিল বাতিল।বিএনপির কোনো নেতাকর্মী যেন পদ্মা সেতু পার না হয় বললেন শাজাহান খান।জাতীয় পরিচয়পত্রের তথ্য অনুযায়ী, ভাতাপ্রাপ্ত প্রায় দুই হাজার বীর মুক্তিযোদ্ধার বয়স ৫০–এর নিচে।করোনা আক্রান্ত কনের অভিনব পদ্ধতিতে বিয়ে (ভিডিও)আবাসিক হোটেলে জনপ্রিয় অভিনেত্রীর ঝুলন্ত মরদেহ।পুলিশে হঠাৎ বড় রদবদল।ইউটিউবে যাত্রা শুরু করছেন মিজানুর রহমান আজহারী।
সর্বশেষ সংবাদ :
চুয়াডাঙ্গায় মুজিববর্ষ অফিসার্স ব্যাডমিন্টন টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত। আজকের ক্রাইম-নিউজ সাংবাদিকতা কি? এ কেমন পেশা। আজকের ক্রাইম-নিউজ জেল খাটার পরেও এমবিবিএস ডাক্তার পরিচয়ে প্রতারণা: অত:পর ধরা। আজকের ক্রাইম-নিউজ ঝালকাঠী আইনজীবী সমিতির নির্বাচিত কমিটিকে সাংবাদিক ক্লাবের শুভেচ্ছা ও অভিনন্দন। আজকের ক্রাইম-নিউজ ২৬ মার্চের আগেই আনুষ্ঠানিক ক্ষমা চাইতে পারে পাকিস্তান! আজকের ক্রাইম-নিউজ একাউন্টে আসা বিপুল টাকা ফেরত দিলেন মসজিদের ইমাম। আজকের ক্রাইম-নিউজ ইউনিয়ন পরিষদ নির্বাচনে মূল্যায়ন চান বানারীপাড়ার ত্যাগী ছাত্রলীগ নেতা মনির বিশ্বাস। আজকের ক্রাইম-নিউজ বরিশালের আগৈলঝাড়ায় মুজিব বর্ষ উপলক্ষে ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন। আজকের ক্রাইম-নিউজ পাগল কাদের মির্জাকে পাবনা পাঠান, নইলে গণধোলাই খাবে: নিক্সন চৌধুরী। আজকের ক্রাইম-নিউজ এশিয়ান টিভির ৮ম বর্ষপূর্তি অনুষ্ঠান: আজকের ক্রাইম-নিউজ
করোনায় আতঙ্কিত বিশ্ববাসী, বিভিন্ন দেশে বন্ধ আন্তর্জাতিক ফ্লাইট। আজকের ক্রাইম-নিউজ

করোনায় আতঙ্কিত বিশ্ববাসী, বিভিন্ন দেশে বন্ধ আন্তর্জাতিক ফ্লাইট। আজকের ক্রাইম-নিউজ

অনলাইন ডেস্ক

কোভিড-১৯ নতুন স্ট্রেনের প্রাদুর্ভাবে আতঙ্কিত সারা বিশ্ব। আতঙ্ক ইউরোপজুড়ে, যুক্তরাজ্যের বাইরেও করোনার নতুন ধরন। যুক্তরাজ্যে শনাক্ত হওয়া করোনার নতুন স্ট্রেইন আরও অন্তত চারটি দেশে শনাক্ত হয়েছে। সংক্রমণ ঠেকাতে ব্রিটেনে ভ্রমণ নিষেধাজ্ঞা জারি শুরু করেছে উইরোপের দেশগুলো।

যুক্তরাজ্যে করোনাভাইরাসের নতুন ধরন নিয়ন্ত্রণের বাইরে বলে সতর্ক করে দিয়েছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী। সংক্রমণ বেড়ে যাওয়ায় বিধিনিষেধ কঠোর হচ্ছে দেশটিতে।
সৌদি আরবে করোনার প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়ার কারণে বিদেশিদের পবিত্র ওমরাহ পালন আবারও সাময়িক স্থগিত ঘোষণা করেছে এক সপ্তাহের জন্য সকল আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ ঘোষণা করেছে সৌদি আরব। এদিকে কোভিড-১৯ এর নতুন স্ট্রেনের প্রাদুর্ভাবের সংক্রমণ ঠেকাতে সতর্কতা অবলম্বন করতে তৃতীয় উপসাগরীয় দেশ কুয়েত স্থগিত করেছে স্থল ও বন্দরসহ সকল আন্তর্জাতিক বাণিজ্যিক ফ্লাইট।

সোমবার রাত ১১টা থেকে আগামী ১ জানুয়ারি সকল বাণিজ্যিক ফ্লাইট স্থগিত করার ঘোষণা দেয় দেশটি।
ওমানও সোমবার ঘোষণা করেছে যে তারা মঙ্গলবার সকাল ১০টায় এক সপ্তাহের জন্য তার স্থল, আকাশ এবং সমুদ্রসীমা বন্ধ করার। কুয়েতে করোনাভাইরাস পরিস্থিতি আশঙ্কাজনক নিয়ন্ত্রণে আসলেও সোমবার বিকালে হঠাৎ করে বিভিন্ন দেশের সাথে বাণিজ্যিক ফ্লাইট বন্ধের ঘোষণা দেয় দেশটি। দেশটিতে বর্তমানে আক্রান্ত ও মৃতের হারও কমে এসেছে।

এদিকে কোভিড-১৯ ভ্যাকসিনের জন্য নিবন্ধন করেছে ৪৪ হাজার লোক।
সোমবার সর্বশেষ তথ্য অনুযায়ী নতুন করে আক্রান্ত হয়েছেন ২৩০ জন। কুয়েতে এই পর্যন্ত বিভিন্ন দেশের মোট আক্রান্ত হয়েছে ১,৪৮,২০৯ জন। গতকাল মৃত্যু হয়েছে একজনের। এ নিয়ে দেশটিতে বিভিন্ন দেশের মোট মৃত্যু হয়েছে ৯২২ জনের।

ভাইরাস দ্বারা আক্রান্ত ৩১৪৪ জন বর্তমানে চিকিৎসাধীন আছেন তাদের মধ্যে ৫৫ জন নিবিড় পরিচর্যা ইউনিটে। দেশটিতে এই পর্যন্ত ১২,২৩,১৭৭ জনের সোয়াব টেস্ট করা হয়েছে। এই ভাইরাসে থেকে নতুন করে ২১৬ জনসহ সুস্থ্যতা অর্জন করেছেন সর্বমোট ১,৪৪,১৪২ জন। বর্তমানে আক্রান্তের সংখ্যা বেশ কমে এসেছে এবং সুস্থ্যতার সংখ্যা আশানুরুপ ভাল বলা চলে। হয়ত খুব শীগ্রই স্বাভাবিক জীবনে ফিরবে এখানের মানুষ।
কুয়েতে কোভিড-১৯ করোনাভাইরাসে ১৪ ডিসেম্বর ২০২০ পর্যন্ত ১৯৮ জন বাংলাদেশি মৃত্যুবরণ করেন। খবরটি নিশ্চিত করেছে কুয়েতে বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর (শ্রম) আবুল হোসেন। এছাড়া গত ১ জানুয়ারি ২০২০ থেকে ১৪ ডিসেম্বর ২০২০ পর্যন্ত বিভিন্নভাবে মোট ৫৯৪ জন প্রবাসী বাংলাদেশি কুয়েতে মৃত্যুবরণ করেন। করোনাভাইরাসে মৃত্যুবরণকারী ১৯৮ জন ছাড়াও স্বাভাবিক মৃতের সংখ্যা ৩৫৯, দুর্ঘটনায় মৃতের সংখ্যা ৩০ এবং অন্যান্যভাবে মৃত্যুবরণ করেন সাতজন। বিশেষজ্ঞদের বরাত দিয়ে আশার কথা শুনিয়েছেন জার্মানির স্বাস্থ্যমন্ত্রী। তিনি বলেছেন, করোনার এই স্ট্রেইনের বিরুদ্ধেও ফাইজার–বায়োএনটেকের তৈরি টিকা কার্যকর।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019
Bengali English