১৯ এপ্রিল ২০২৪, ০৫:৩০ অপরাহ্ন, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৩ রেকর্ড,হিট ওয়েভের সতর্কবার্তা বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো মামলা রাজনৈতিক নয়: প্রধানমন্ত্রী ঢাকা শিশু হাসপাতালে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট দেশে তিনদিনের হিট অ্যালার্ট জারি গাড়ি-বাড়ি নিয়ে শো-অফ, ভুয়া ভিসা বিক্রি করে রাতারাতি কোটিপতি মামুন বানারীপাড়ায় বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের ফুলেল শুভেচ্ছায সিক্ত মেনন বানারীপাড়ায় তহশিলদার ও সার্ভেয়ারের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ যুবকের আত্নহত্যা, বাড়িতে খালু শ্বশুরের ঘুষি, সালিশে মেম্বারের দেওয়া থাপ্পড় না কি স্ত্রীর ওপর অভিমান বাবুগঞ্জে আওয়ামী লীগের সভাপতির সাথে ওয়ার্ড আওয়ামী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত চুয়াডাঙ্গায় ৫’শ পেঁপে গাছ কেটে দেয়ার প্রতিবাদে কৃষকজোটের মানববন্ধন ও সমাবেশ
করোনায় আতঙ্কিত বিশ্ববাসী, বিভিন্ন দেশে বন্ধ আন্তর্জাতিক ফ্লাইট। আজকের ক্রাইম-নিউজ

করোনায় আতঙ্কিত বিশ্ববাসী, বিভিন্ন দেশে বন্ধ আন্তর্জাতিক ফ্লাইট। আজকের ক্রাইম-নিউজ

অনলাইন ডেস্ক

কোভিড-১৯ নতুন স্ট্রেনের প্রাদুর্ভাবে আতঙ্কিত সারা বিশ্ব। আতঙ্ক ইউরোপজুড়ে, যুক্তরাজ্যের বাইরেও করোনার নতুন ধরন। যুক্তরাজ্যে শনাক্ত হওয়া করোনার নতুন স্ট্রেইন আরও অন্তত চারটি দেশে শনাক্ত হয়েছে। সংক্রমণ ঠেকাতে ব্রিটেনে ভ্রমণ নিষেধাজ্ঞা জারি শুরু করেছে উইরোপের দেশগুলো।

যুক্তরাজ্যে করোনাভাইরাসের নতুন ধরন নিয়ন্ত্রণের বাইরে বলে সতর্ক করে দিয়েছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী। সংক্রমণ বেড়ে যাওয়ায় বিধিনিষেধ কঠোর হচ্ছে দেশটিতে।
সৌদি আরবে করোনার প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়ার কারণে বিদেশিদের পবিত্র ওমরাহ পালন আবারও সাময়িক স্থগিত ঘোষণা করেছে এক সপ্তাহের জন্য সকল আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ ঘোষণা করেছে সৌদি আরব। এদিকে কোভিড-১৯ এর নতুন স্ট্রেনের প্রাদুর্ভাবের সংক্রমণ ঠেকাতে সতর্কতা অবলম্বন করতে তৃতীয় উপসাগরীয় দেশ কুয়েত স্থগিত করেছে স্থল ও বন্দরসহ সকল আন্তর্জাতিক বাণিজ্যিক ফ্লাইট।

সোমবার রাত ১১টা থেকে আগামী ১ জানুয়ারি সকল বাণিজ্যিক ফ্লাইট স্থগিত করার ঘোষণা দেয় দেশটি।
ওমানও সোমবার ঘোষণা করেছে যে তারা মঙ্গলবার সকাল ১০টায় এক সপ্তাহের জন্য তার স্থল, আকাশ এবং সমুদ্রসীমা বন্ধ করার। কুয়েতে করোনাভাইরাস পরিস্থিতি আশঙ্কাজনক নিয়ন্ত্রণে আসলেও সোমবার বিকালে হঠাৎ করে বিভিন্ন দেশের সাথে বাণিজ্যিক ফ্লাইট বন্ধের ঘোষণা দেয় দেশটি। দেশটিতে বর্তমানে আক্রান্ত ও মৃতের হারও কমে এসেছে।

এদিকে কোভিড-১৯ ভ্যাকসিনের জন্য নিবন্ধন করেছে ৪৪ হাজার লোক।
সোমবার সর্বশেষ তথ্য অনুযায়ী নতুন করে আক্রান্ত হয়েছেন ২৩০ জন। কুয়েতে এই পর্যন্ত বিভিন্ন দেশের মোট আক্রান্ত হয়েছে ১,৪৮,২০৯ জন। গতকাল মৃত্যু হয়েছে একজনের। এ নিয়ে দেশটিতে বিভিন্ন দেশের মোট মৃত্যু হয়েছে ৯২২ জনের।

ভাইরাস দ্বারা আক্রান্ত ৩১৪৪ জন বর্তমানে চিকিৎসাধীন আছেন তাদের মধ্যে ৫৫ জন নিবিড় পরিচর্যা ইউনিটে। দেশটিতে এই পর্যন্ত ১২,২৩,১৭৭ জনের সোয়াব টেস্ট করা হয়েছে। এই ভাইরাসে থেকে নতুন করে ২১৬ জনসহ সুস্থ্যতা অর্জন করেছেন সর্বমোট ১,৪৪,১৪২ জন। বর্তমানে আক্রান্তের সংখ্যা বেশ কমে এসেছে এবং সুস্থ্যতার সংখ্যা আশানুরুপ ভাল বলা চলে। হয়ত খুব শীগ্রই স্বাভাবিক জীবনে ফিরবে এখানের মানুষ।
কুয়েতে কোভিড-১৯ করোনাভাইরাসে ১৪ ডিসেম্বর ২০২০ পর্যন্ত ১৯৮ জন বাংলাদেশি মৃত্যুবরণ করেন। খবরটি নিশ্চিত করেছে কুয়েতে বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর (শ্রম) আবুল হোসেন। এছাড়া গত ১ জানুয়ারি ২০২০ থেকে ১৪ ডিসেম্বর ২০২০ পর্যন্ত বিভিন্নভাবে মোট ৫৯৪ জন প্রবাসী বাংলাদেশি কুয়েতে মৃত্যুবরণ করেন। করোনাভাইরাসে মৃত্যুবরণকারী ১৯৮ জন ছাড়াও স্বাভাবিক মৃতের সংখ্যা ৩৫৯, দুর্ঘটনায় মৃতের সংখ্যা ৩০ এবং অন্যান্যভাবে মৃত্যুবরণ করেন সাতজন। বিশেষজ্ঞদের বরাত দিয়ে আশার কথা শুনিয়েছেন জার্মানির স্বাস্থ্যমন্ত্রী। তিনি বলেছেন, করোনার এই স্ট্রেইনের বিরুদ্ধেও ফাইজার–বায়োএনটেকের তৈরি টিকা কার্যকর।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019