২৩ এপ্রিল ২০২৪, ০৪:০৯ অপরাহ্ন, ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, মঙ্গলবার, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
বোরকা পরে বালিকা মাদরাসায় যুবক, ধরা পড়ে খেলেন গণপিটুনি ২৪ বছর কারাভোগ শেষে ভ্যান নিয়ে বাড়ি ফিরলেন ওলিউল কাতারের সঙ্গে ৫ চুক্তি ও ৫ সমঝোতা স্মারক সই পথিকের তৃষ্ণা নিবারণে নলছিটি ফ্রি পানির বুথ করছে বিডি ক্লিন দামুড়হুদায় স্থানীয় এমপির নিকট আত্নীয় হওয়ায় ঘোষনা দিয়ে উপজেলা আঃলীগের সাঃ সম্পাদকের মনোনয়ন প্রত্যাহার গোবিন্দগঞ্জে অটোবাইক ছিনিয়ে নেওয়ার চেষ্টা কালে জনতার হাতে ২ জন আটক জাটকা সংরক্ষণ কর্মসূচী উপলক্ষে জনসচেতনতা সভা অনুষ্ঠিত ঝালকাঠিতে বীর মুক্তিযোদ্ধার বাড়িতে দুর্ধষ ডাকাতির ঘটনার প্রধান আসামি কুখ্যাত ডাকাত সরদার দিপক বড়াল কে আটক করেছে র‌্যাব ৮ চুয়াডাঙ্গায় নিখোঁজের ৬ দিন পর নারীর ঝুলন্ত অর্ধগলিত মরদেহ উদ্ধার নির্বাচনে অংশ নেওয়ায় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক বহিষ্কার
বিনা পয়সায় আর ছবি রাখবে না গুগল। আজকের ক্রাইম-নিউজ

বিনা পয়সায় আর ছবি রাখবে না গুগল। আজকের ক্রাইম-নিউজ

অনলাইন ডেস্ক
স্মার্টফোনে যাঁদের স্টোরেজ কম থাকে তাঁরা নির্ভাবনায় গুগলের ওপর নির্ভর করেন। গুগল ফটোজে রেখে দেন নিজেদের ছবি। কিন্তু গুগল বিনা পয়সায় ছবি আর রাখবে না। আগামী বছরের জুন মাস পর্যন্ত সময় বেঁধে দিচ্ছে প্রতিষ্ঠানটি।

গুগল সব ই–মেইল ব্যবহারকারীদের কাছে আনুষ্ঠানিক মেইল পাঠাতে শুরু করেছে। গুগলের ঘোষণা অনুযায়ী, ফটোজ অ্যাপে আপলোড করা যেকোনো ছবি গুগল ব্যবহারকারীর অ্যাকাউন্ট খোলার সময় যে ১৫জিবি স্টোরেজ দেওয়া হয় তার হিসাবের মধ্যে ধরা হবে।

বিজ্ঞাপন

গুগলের পাঠানো মেইলে আরও বলা হয়, ২০২১ সালের ১ জুন থেকে উচ্চমান সম্পন্ন সব ছবি ও ভিডিও ব্যাকআপ ১৫ জিবি স্টোরেজের মধ্যেই ধরা হবে। এই ১৫ জিবি জায়গা গুগলের অ্যাকাউন্ট খোলার সময় বিনা মূল্যে দেওয়া হয়। এর বাইরে কেউ গুগলের কাছ থেকে স্টোরেজ বা জায়গা কিনলে সেখানে ভিডিও বা ছবি জমা থাকবে। গুগল ড্রাইভ ও জিমেইলের তথ্য এভাবেই হিসাব করা হয়। এখন থেকে গুগল ফটোজও এ হিসাবের মধ্যে পড়বে।

তবে সুখবর হচ্ছে, আগামী বছরের ১ জুনের আগে যেসব ছবি ব্যাকআপ নেওয়া হবে তা গুগলের অ্যাকাউন্ট স্টোরেজের আওতায় পড়বে না।

প্রযুক্তি বিশ্লেষকেরা মনে করছেন, গুগল চাইছে আরও বেশি মানুষ যাতে তাদের সেবা অর্থ দিয়ে ব্যবহার করুক। গুগল ওয়ান নামের সেবার সাবসক্রিপশন বাড়াতেই এ পদক্ষেপ।

গুগল বলছে, গুগল ব্যবসায় বড় পরিবর্তন আনছে এবং বিষয়টিকে গুরুত্ব দিয়ে দেখছে। পরিবর্তনের বিষয়টি গ্রাহকদের আগেভাগেই জানানো হচ্ছে, যাতে পরিবর্তনের বিষয়ে নিজেদের মানিয়ে নিতে পারেন। তারা একটি টুল বা প্রোগ্রাম তৈরি করেছে যাতে ব্যবহারকারীর কোটা পূরণে কত সময় আছে তা জানা যাবে।

আগামী বছরের জুন মাসে গুগল নতুন স্টোরেজ ব্যবস্থাপনা সেবা চালু করবে। এতে ব্যবহারকারী সহজেই অস্পষ্ট, কালো ও অনাকাঙ্ক্ষিত ছবি বা কনটেন্ট সরিয়ে ফেলতে সাহায্য করবে। এর বাইরে গুগল ওয়ান নামের সেবা থেকে স্টোরেজ কিনে তা ব্যবহার করতে পারবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019