রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৮:৫০ পূর্বাহ্ন

Notice :
প্রকাশ্যে ধূমপান করে তোপের মুখেপড়া এক তরুণীর ভিডিও ভাইরাল।চরমোনাই পীরের ওয়াজ মাহফিল বাতিল।বিএনপির কোনো নেতাকর্মী যেন পদ্মা সেতু পার না হয় বললেন শাজাহান খান।জাতীয় পরিচয়পত্রের তথ্য অনুযায়ী, ভাতাপ্রাপ্ত প্রায় দুই হাজার বীর মুক্তিযোদ্ধার বয়স ৫০–এর নিচে।করোনা আক্রান্ত কনের অভিনব পদ্ধতিতে বিয়ে (ভিডিও)আবাসিক হোটেলে জনপ্রিয় অভিনেত্রীর ঝুলন্ত মরদেহ।পুলিশে হঠাৎ বড় রদবদল।ইউটিউবে যাত্রা শুরু করছেন মিজানুর রহমান আজহারী।
সর্বশেষ সংবাদ :
বরিশালে শরীরে অক্সিজেন সিলিন্ডার বেঁধে রোগী নিয়ে হাসপাতালে। স্থগিত নির্বাচনী এলাকায় বর্তমান চেয়ারম্যান-মেম্বাররাই দায়িত্ব পালন করবেন। বরিশালের বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক কাজী আজাদের মৃত্যুতে বানারীপাড়া প্রেস ক্লাবের শোক। রাতে কালবৈশাখী ঝড়ের আভাস। চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সাংসদ ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুলের রোগমুক্তি কামনায় হেফাজতের ঢাকা মহানগর সভাপতি জুনায়েদ গ্রেফতার। পাত্তাই দিচ্ছে না কেউ ভয়ংকর করোনাকে। সিলেটের করোনায় আরও ২ জনের মৃত্যু !! ক্রমেই বাড়ছে করোনার সংক্রামন। বাবুগঞ্জে খাদ্যবান্ধব কর্মসূচির চাল কালো বাজারে বিক্রির অভিযোগ। বাবুগঞ্জে গৃহবধুর লাশ হাসপাতালে রেখে পালাল স্বামী।
দুটি সুখবর নিয়েই বছর শুরু করলেন সাকিব আল হাসান। আজকের ক্রাইম নিউজ

দুটি সুখবর নিয়েই বছর শুরু করলেন সাকিব আল হাসান। আজকের ক্রাইম নিউজ

অনলাইন ডেস্ক::নতুন বছরের প্রথম দিনে দারুন দুটি চক্রবর্তীর নিষিদ্ধ সাকিব আল হাসান। ফিক্সিংয়ের তথ্য গোপন রাখার কারণে আন্তর্জাতিক ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে ক্রিকেটের বাইরে থাকলেও বর্তমান সময়ে নানা খবরের শিরোনাম হচ্ছেন তিনি।

কদিন আগে উইজডেনের দশকসেরা ওয়ানডে দলে জায়গা পান। এরপর হার্ষা ভোগলের বর্ষসেরা ওয়ানডে দলেও ছিলেন তিনি। এবার জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর দশকসেরা ওয়ানডে দলেও জায়গা পেলেন সাকিব।

এক দশকে নিজের পারফরম্যান্স দিয়ে সেখানে অলরাউন্ডার হিসেবে জায়গা করে নিয়েছেন সাকিব। এমনকি অলরাউন্ডার হিসেবে পারফরম্যান্স বিবেচনায় গত এক দশকে তাঁর ধারে-কাছেও কেউ নেই।

গত এক দশকে সাকিব ১৩১ ওয়ানডে ম্যাচ খেলে ব্যাট হাতে চার হাজার ২৭৬ রানের পাশাপাশি বল হাতে শিকার করেছেন ১৭৭ উইকেট। এ বছরের বিশ্বকাপের শীর্ষ পারফরমারদের একজন ছিলেন সাকিব।

ক্রিকইনফোর দশকসেরা ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক হয়েছেন মহেন্দ্র সিং ধোনি। আর টেস্ট দলের অধিনায়ক রাখা হয়েছে বিরাট কোহলিকে।

২৩ জন বিশেষজ্ঞ প্যানেল এই তিন ফরম্যাটের দল নির্বাচন করেছেন। ক্রিকেটার বাছাইয়ের ক্ষেত্রে যোগ্যতা ছিল একটাই, ছয় বছর আন্তর্জাতিক ক্রিকেটে সক্রিয় ছিলেন যাঁরা। তা ছাড়া ন্যূনতম ৫০টি টেস্ট, ৭৫টি ওয়ানডে ও ১০০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা ক্রিকেটারদের প্রাধান্য দেওয়া হয়েছে।

দশকসেরা ওয়ানডে দল : হাসিম আমলা, রোহিত শর্মা, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, রস টেলর, এম এস ধোনি, সাকিব আল হাসান, ট্রেন্ট বোল্ট, মিচেল স্টার্ক, লাসিথ মালিঙ্গা ও ইমরান তাহির।

দশকসেরা টেস্ট দল : অ্যালিস্টার কুক, ডেভিড ওয়ার্নার, কেন উইলিয়ামসন, বিরাট কোহলি, স্টিভ স্মিথ, বেন স্টোকস, এবি ডি ভিলিয়ার্স, রবিচন্দ্রন অশ্বিন, জেমস অ্যান্ডারসন, ডেল স্টেইন ও রঙ্গনা হেরাথ।

দশকসেরা টি-টোয়েন্টি দল : ক্রিস গেইল, ডোয়েন ব্র্যাভো, সুনীল নারাইন, বিরাট কোহলি, কায়রণ পোলার্ড, আন্দ্রে রাসেল, এমএস ধোনি, এবি ডি ভিলিয়ার্স, রশিদ খান, লাসিথ মালিঙ্গা ও জসপ্রীত বুমরাহ।

এছাড়াও সাকিবের জন্য রয়েছে আরও একটি সুখবর। ইএসপিএন ক্রিকইনফো দর্শক জরিপে রোহিত শর্মাকে হারিয়েছেন তিনি।

২০১০ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত পারফরম্যান্স বিচার করে প্রাথমিক একটি তালিকা করেছে ক্রিকইনফো। যেখানে ১৬জন ক্রিকেটারকে নেওয়া হয়েছে। তবে রাউন্ড ভিত্তিক এই ভোটিং পদ্ধতিতে হেড টু হেড বিবেচনায় ভোট দেওয়ার সুযোগ রয়েছে।

যেখানে সাকিবের সঙ্গে রাখা হয় ভারতীয় ওপেনার রোহিত শর্মাকে। সেখানে মোট ২ লাখ ৪৪ হাজার ৭৮২ ভোট পেয়েছেন এই দুইজন। যার মধ্যে সাকিব আল হাসান পেয়েছেন ৬৯ শতাংশ ভোট এবং রোহিত শর্মা পেয়েছেন ৩১ শতাংশ ভোট।

বিজয়ীদের নিয়ে দ্বিতীয় রাউন্ড শুরু করেছে ইএসপিএন ক্রিকইনফো। কোয়ার্টার ফাইনালে সাকিবের প্রতিদ্বন্দ্বি বিশ্বকাপজয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

এদিকে গত এক দশকে সাকিব আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফরম্যাট মিলিয়ে ২৩৮ ম্যাচ খেলেছেন। যেখানে ৮ হাজার ৮৬১ রানের পাশাপাশি ৪১৮টি উইকেট নিয়েছেন। যদিও গত দশকে তার থেকে ভালো অলরাউন্ডার আর পাওয়া যায়নি।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019
Bengali English