২৫ এপ্রিল ২০২৪, ১০:০২ অপরাহ্ন, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
ঝালকাঠিতে মৎস্য কর্মকর্তার ৩ ঘন্টার অভিযানে ১ লক্ষ টাকার অবৈধ জাল জব্দ বৃষ্টি প্রত্যাশায় ইস্তিস্কার নামাজে কাঁদলেন ঝালকাঠিবাসী দামুড়হুদায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে করণীয়” শীর্ষক সেমিনার আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে- পার্বত্য প্রতিমন্ত্রী বরিশালে মাদক মামলার রায়ে অভিযুক্ত খালাস, পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা চুয়াডাঙ্গায় ইসলামী নেতাদের নিয়ে পুলিশের মতবিনিময় সভা কে এম পি খালিশপুর থানা পুলিশের অভিযানে অনলাইন ডিজিটালাইজড প্রতারক চক্রের ২সক্রিয় সদস্য গ্রেপ্তার। আজ থেকে ঢাকায় শুরু হল এশিয়া- প্যাসিফিক বধির দাবা আন্তর্জাতিক প্রতিযোগিতা ২০২৪ “””””””””””””””” উদ্বোধন করলেন ত্রাণ প্রতিমন্ত্রী মোঃ রিয়াজ হোসেন খান পিপিএম। এডিশনাল এসপি পদে পদোন্নতি পাওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বরিশাল জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন মন্ত্রী-এমপিদের স্বজনরা নির্দেশ না মানলে ব্যবস্থা: কাদের
দূর্গম পাহাড়ে আবারো ২০০ বিঘা গাঁজার ক্ষেত ধ্বংস করলো সেনাবাহিনী

দূর্গম পাহাড়ে আবারো ২০০ বিঘা গাঁজার ক্ষেত ধ্বংস করলো সেনাবাহিনী

মোবারক হোসেন, খাগড়াছড়ি: খাগড়াছড়ি জেলার দুর্গম পাহাড়ে আনুমানিক ২০০বিঘা গাঁজা ধ্বংস করলো সেনাবাহিনী।
ইতিপূর্বে বস্তা ভর্তি গাঁজা আটকের খবর পাওয়া গেলেও সাম্প্রতিক সময়ে বিশাল বিশাল গাঁজা চাষের জমির খোঁজ পাওয়া যাচ্ছে। এরকম একটি গাাঁজা চাষের সন্ধান মিললো খাগড়াছড়ির মাটিরাঙা উপজেলার দুর্গম পাহাড়ে দুল্যাতলী নামক এলাকায়। গোপনে খবর পেয়ে ২জানুয়ারি বৃহস্পতিবার মহালছড়ি জোনের সেনাবাহিনীর একটি টহল দল গাঁজার ক্ষেতের খোঁজ পেয়ে ধ্বংস করে। তবে সংশ্লিষ্ট কাউকে আটক করা যায়নি। নিরাপত্তা বাহিনীর একটি সূত্র বলছে, কৌশলে এই দুর্গম এলাকা বলে গাঁজা চাষের নিরাপদ স্থান হিসেবে বেছে নেওয়া হয়েছে। মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিদর্শক আবুল কালাম আজাদ বলেন, এখন গাঁজা চাষের মৌসুম। দুর্গম এলাকার কিছু উপজাতীয় জনগোষ্টি এ গাঁজা চাষে সম্পৃক্ত হচ্ছে।
মাটিরাঙা থানার পুলিশ কর্মকর্তা মো. মহিউদ্দিন আহম্মদ সাংবাদিকদের জানান, এলাকাটি এতই দুর্গম যে পুলিশের নজরদারি রাখা অনেকটা কঠিন। কৌশলে পাহাড়ি গ্রামের উপজাতীয় লোকজন গাঁজার আবাদ করেছে। এ ঘটনায় এখনও কাউকে আটক করা যায় নি, তবে আটকের চেষ্টা চলছে।
উল্লেখ্য সাম্প্রতিক সময়েও মহালছড়ি এলাকায় সেনাবাহিনী অভিযান চালিয়ে ২একর জায়গা জুড়ে লাগানো গাাঁজা ক্ষেত ধ্বংস করা হয়।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019