২৫ এপ্রিল ২০২৪, ০৭:৩৫ পূর্বাহ্ন, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
আজ থেকে ঢাকায় শুরু হল এশিয়া- প্যাসিফিক বধির দাবা আন্তর্জাতিক প্রতিযোগিতা ২০২৪ “””””””””””””””” উদ্বোধন করলেন ত্রাণ প্রতিমন্ত্রী মোঃ রিয়াজ হোসেন খান পিপিএম। এডিশনাল এসপি পদে পদোন্নতি পাওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বরিশাল জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন মন্ত্রী-এমপিদের স্বজনরা নির্দেশ না মানলে ব্যবস্থা: কাদের বানারীপাড়ায় ১৩ বছরের কিশোরীকে অপহরণ করে ৫ দিন আটকে রেখে ধর্ষণ লম্পট গ্রেফতার আজ আকাশে দেখা মিলবে গোলাপী চাঁদ এক রাতেই ৮০ বার কাঁপলো তাইওয়ান! চুয়াডাঙ্গায় সকালে ইসতিসকার নামাজ আদায়, রাতেই নামল স্বস্তির বৃষ্টি ভোলায় পোস্ট অফিসে আইসক্রিমের ব্যবসা পটুয়াখালীতে মাদক অভিযানে গিয়ে ৩ পুলিশ সদস্য আহত চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য বিশেষ নামাজ ও মোনাজাত
যথাযোগ্য মর্যাদায় খাগড়াছড়িতে মহান বিজয় দিবস পালিত

যথাযোগ্য মর্যাদায় খাগড়াছড়িতে মহান বিজয় দিবস পালিত

মোবারক হোসেন, খাগড়াছড়ি: যথাযোগ্য মর্যাদায় খাগড়াছড়িতে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস পালিত হয়েছে। সোমবার সূর্যোদয়ের প্রথম প্রহরে মহান বিজয় দিবস উদযাপনে ৩১ বার তোপধ্বনির পর পুষ্পমাল্য অর্পনের মধ্য দিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ করে দিবসটির আনুষ্ঠানিকতা শুরু হয়। চেঙ্গী স্কয়ার শহীদ বেদিতে এই শ্রদ্ধা নিবেদন করা হয়।

তোপধ্বনি পর প্রথমে খাগড়াছড়ি জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার রহিছ উদ্দিন, টাস্কফোর্স চেয়ারম্যান ও এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা, পার্বত্য চট্টগ্রাম সংরক্ষিত আসনের এমপি বাসন্তী চাকমার পক্ষে প্রতিনিধি দল, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস, খাগড়াছড়ি পুলিশ সুপার মোহা: আহমার উজ্জামান, সিভিল সার্জন ইদ্রিস মিঞা, পৌরসভার মেয়র রফিকুল আলম, উপজেলা চেয়ারম্যান শানে আলমসহ বিভিন্ন প্রতিষ্ঠান ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে সরকারী-বেসরকারী,সামাজিক সংগঠন,এনজিও,স্কুল-কলেজ বিভিন্ন রাজনৈতিক দলের পক্ষ থেকে শহীদ বেদিতে ফুল নিয়ে শ্রদ্ধা জানান।

এর পরে শুরু হয় খাগড়াছড়ি ঐতিহাসিক স্টেডিমে খাগড়াছড়ি জেলা প্রশাসনে আয়োজনে বিভিন্ন প্রতিষ্ঠান ও স্কুল-কলেজ ছাত্র-ছাত্রীদের কুচকাওয়াজ ও ডিসপ্লে। কুচকাওয়াজের সালাম গ্রহণ করেন খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস ও খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার মোহা: আহমার উজ্জামান বিপিএম সেবা।

খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ: জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন,বঙ্গবন্ধুসহ জাতীয় নেতার স্মৃতি ফলকে ফুল দিয়ে শ্রদ্ধা, আত্মত্যাগীদের সম্মানে ১ মিনিট নীরবতা পালন ও শহীদ বেদিতে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে মহান বিজয় দিবস পালন করেছে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ। সকাল ৯টায় নারিকেল বাগানস্থ জেলা আওয়ামীলীগের কার্যালয় থেকে দিবসটির আনুষ্ঠানিকতা শুরু হয়। পরে একটি বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে টাউনস্থ বঙ্গবন্ধুসহ জাতীয় ৪ নেতার স্মৃতি ফলকে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় দলীয় নেতাকর্মীরা। এ সময় ১ মিনিট নীরবতা পালন করে সংক্ষিত সমাবেশ শেষে চেঙ্গী এস্কায়ারে অবস্থিত শহীদ বেদিতে ফুল দিয়ে বিনম্র শ্রদ্ধা জানানো হয় আত্মত্যাগী শ্রেষ্ঠ সন্তানদের।

এ সময় খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার,সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া, মংক্যচিং চৌধুরী, জেলা পরিষদ সদস্য এড. আশুতোষ চাকমা,শতরূপা চাকমা,পার্থ ত্রিপুরা জুয়েল, জেলা ছাত্রলীগ সভাপতি টিকো চাকমা, সাধারণ সম্পাদক জহির উদ্দিন ফিরোজ, সদর উপজেলা চেয়ারম্যান শানে আলম, মহিলা আওয়ামীলীগের সম্পাদিকা শাহিনাসহ অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা এতে অংশ নেয়।
খাগড়াছড়ি জেলা বিএনপি: এদিকে খাগড়াছড়ি জেলা বিএনপির পক্ষ হতে ও দিবসটি পালন করা হয়। খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়ার নেতৃত্বে পুষ্পমাল্য অর্পন আলোচান সভার আয়োজন করা হয়। দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019