২৭ এপ্রিল ২০২৪, ০৭:৫৫ পূর্বাহ্ন, ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
বরিশালে তীব্র গরম ও তাপদাহে সাধারণ শ্রমজীবী মানুষের মাঝে খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২ দশমিক ৭ ডিগ্রী সেঃ রেকর্ড, বানারীপাড়ায় বৃষ্টি কামনায় ইস্তিসকার নামাজ আদায় দর্শনায় তৃষ্ণার্থ পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ,স্যালাইন এবং শরবত পানি বিতরণ ঘোড়াঘাটে সড়ক দুর্ঘটনায় চালক- হেলপার নিহত ঘোড়াঘাট উপজেলা পরিষদ নির্বাচন প্রতীক পেয়ে ভোটের মাঠে প্রার্থীরা সুন্দরগঞ্জে যুবলীগ নেতা আজমের উপর দুর্বৃত্তদের হামলা চুয়াডাঙ্গায় রাতে বাবাকে নিতে আসতে গিয়ে সড়ক দুর্ঘটনায় ছেলের মুত্যু, দু’ বন্ধু মারাত্নক জখম বানারীপাড়ায় বসতঘরে লাগা আগুনে শতবর্ষী বৃদ্ধার করুন মৃত্যু ! বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই: পাকিস্তানের প্রধানমন্ত্রী
বাংলাদেশ কাস্টমস জয়নগর চেকপোস্ট দর্শনা সীমান্ত দালাল মুক্ত রাশেদুল হাসান।

বাংলাদেশ কাস্টমস জয়নগর চেকপোস্ট দর্শনা সীমান্ত দালাল মুক্ত রাশেদুল হাসান।

মোঃ তহিরুল ইসলাম নিজস্ব প্রতিনিধি চেকপোস্ট এলাকা থেকে ফিরেঃ-‌

দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের অন্যতম আলোচিত বাংলাদেশ চুয়াডাঙ্গা দর্শনা সংলগ্ন এলাকা দর্শনা সীমান্তে বাংলাদেশ কাস্টমস জয়নগর চেকপোস্ট তৎসংলগ্ন এলাকার দালাল চক্র কারবারীদের ঘুম খাওয়া দাওয়া একপ্রকার হারাম হওয়ার পথে। এমনিতেই গত ৩ মাস যাবৎ জেলা পুলিশ সুপারের কঠোর নির্দেশ ও দালালদের বিরুদ্ধে জেহাদ ঘোষণার শুরু থেকেই এ এলাকার দালাল চক্র কারবারী অর্থলগ্নিকারী ও আশ্রয় প্রশ্রয় দাতারা কোনঠাসা হতে শুরু করে। শীর্ষ বেশকিছু দালাল কারবারী গ্রেফতার একের পর এক দালাল ধরা পড়ার কারণে এ দালাল চক্র পতন নামতে শুরু করেছে। এমনিতেই প্রচণ্ড ধার্মিক ও সিনসিয়ার এ অফিসারের কারণে অনেক দালাল কারবারীই এলাকা ছেড়ে পালিয়েছে। আত্মগোপন করেছেন অনেকেই। আর চুপিসারে বা খুব সংগোপনে কিছু কিছু দালাল কারবারী বিভিন্ন কৌশল করে মোবাইল ফোনে যোগাযোগের মাধ্যমে একান্ত বিশ্বস্ত কাস্টমারদের কাছে থেকে এক দুই টা পাসপোর্ট বই জমা দিচ্ছেন তা-ও অপচেষ্টায় লিপ্ত ছিলেন সে তালিকাও এখন সাহসী ইনচার্জ মোঃ রাশেদুল সাহেবের পকেটে। আর তাই এ চেকপোস্ট পুলিশ সদস্যদের কয়েক গ্রুপে ভাগ করে এবং নিজেও পায়ে হেঁটে সারা দিন এলাকায় মূহুর্মূহু টহলের মাধ্যমে দালাল চক্র কে একেবারে কোনঠাসা করে ফেলেছেন। এখন এলাকার দালাল সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের একমাত্র চাওয়া পাওয়া হলো সাহসী ইনচার্জ মোঃ রাশেদুল সাহেব এর বদলি। খুব গোপনে জয়নগর, পরানপুর, স্কুলপাড়া, বটতলা, আনান্দবাজার, এর পিছনে ও চেকপোস্ট দালাল সিন্ডিকেট দফায় দফায় মিটিং করেছেন। তাছাড়া দর্শনা পৌর সভা ও চুয়াডাঙ্গা এলাকার দ্বিতীয় সারির কতিপয় নেতার কাছে যেয়ে আর্জি জানিয়েছে যাতে করে দালাল কারবারীদের সবথেকে বড় দুশমন রাশেদুল সাহেবকে যেনো যে কোনো ভাবে অন্যত্র বদলির ব্যবস্থা করা হয়। এদিকে দর্শনা জয়নগর চেকপোস্ট এর একটি বিশ্বস্ত সূত্র জানিয়েছে বাংলাদেশ কাস্টমস জয়়গর চেকপোস্ট ইনচার্জ মোঃ রাশেদুল হাসান সাহেব যেদিন অন্যত্র বদলি হয়ে যাবেন তারপর দিনই দালাল সিন্ডিকেটের টাকায় মাইক বাজিয়ে উৎসবমূখর পরিবেশে হবে গণ খানাপিনার আয়োজন ও মিষ্টি বিতরণ।
পূনশ্চঃ এখানে উল্লেখ থাকে যে পুলিশ বিভাগে ছুটি যেখানে খুবই দুর্লভ সেখানে নিজের প্রাপ্য ছুটি ভোগ না করেই একদিনের ঝটিকা সফরে কোনরকম নিজ বাড়ীতে গিয়ে এক মুঠো কোনো রকম খাবার খেয়ে চলে আসে বাংলাদেশ কাস্টমস জয়নগর চেকপোস্টে দর্শনায় ফিরে যথারীতি কঠোর ডিউটি শুরু করেন এই সিনসিয়ার অফিসার রাশেদুল। আর এ কারণে এলাকার সচেতন মহল না বাংলাদেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা যাত্রী এ অফিসারের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019