২৫ এপ্রিল ২০২৪, ০৯:৫৫ পূর্বাহ্ন, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
আজ থেকে ঢাকায় শুরু হল এশিয়া- প্যাসিফিক বধির দাবা আন্তর্জাতিক প্রতিযোগিতা ২০২৪ “””””””””””””””” উদ্বোধন করলেন ত্রাণ প্রতিমন্ত্রী মোঃ রিয়াজ হোসেন খান পিপিএম। এডিশনাল এসপি পদে পদোন্নতি পাওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বরিশাল জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন মন্ত্রী-এমপিদের স্বজনরা নির্দেশ না মানলে ব্যবস্থা: কাদের বানারীপাড়ায় ১৩ বছরের কিশোরীকে অপহরণ করে ৫ দিন আটকে রেখে ধর্ষণ লম্পট গ্রেফতার আজ আকাশে দেখা মিলবে গোলাপী চাঁদ এক রাতেই ৮০ বার কাঁপলো তাইওয়ান! চুয়াডাঙ্গায় সকালে ইসতিসকার নামাজ আদায়, রাতেই নামল স্বস্তির বৃষ্টি ভোলায় পোস্ট অফিসে আইসক্রিমের ব্যবসা পটুয়াখালীতে মাদক অভিযানে গিয়ে ৩ পুলিশ সদস্য আহত চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য বিশেষ নামাজ ও মোনাজাত
নতুন পরিবহন আইনে ট্রাকের ড্রাইভারকে ৬৫ হাজার টাকা জরিমানা

নতুন পরিবহন আইনে ট্রাকের ড্রাইভারকে ৬৫ হাজার টাকা জরিমানা

অনলাইন ডেস্ক::ময়মনসিংহের ধোবাউড়ায় নতুন পরিবহন আইনে বালু বোঝাই ট্রাকের ড্রাইভারকে ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
মঙ্গলবার বিকাল থেকে রাত্ত পর্যন্ত ধোবাউড়া বাজার ও ব্রীজের পূর্ব পাশে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বেশ কিছু ট্রাকের চালককে জরিমানা করা হয়। প্রতিটি ট্রাকে ২৫ থেকে ২৭ টন বালু ভর্তি রয়েছে যা রাস্তার ধারণক্ষমতার চেয়ে দ্বিগুণ। এলজিইডি বিভাগের রাস্তাগুলো সবোর্চ্চ ১২ টন বহনকারী যান চলাচলের উপযোগী হিসেবে নির্মাণ করা হয়। অতিরিক্ত ওজন বহনকারী যানবাহন চালালে অনাধিক ১ লক্ষ টাকা জরিমানা ও ১ বছর কারাদণ্ডের বিধান রয়েছে।

গত কয়েক বছর ধরে ধোবাউড়ায় অতিরিক্ত বোঝাই বালুর ট্রাক নিয়ে সাধারণ মানুষের দুর্ভোগ ছিল চরমে। এ নিয়ে অনেক মিছিল, মিটিং, আন্দোলন, সভা হয়েছে। কিন্তু তা কার্যকর হয়নি।

তবে নতুন আইনে তা কার্যকর করতে সক্ষম হয়েছেন উপজেলা নির্বাহী অফিসার রাফিকুজ্জামান। আর সার্বিক সহযোগিতায় ছিলেন উপজেলা চেয়ারম্যান ডেভিড রানা চিসিম। তিনি রাতের আধাঁরে রাস্তায় বসে থেকে সহযোগিতা করেন। এর ফলে দীর্ঘদিনের প্রত্যাশা পূরণে জনমনে স্বস্তি এসেছে। এই অভিযান অব্যাহত রাখার আহবান জানিয়েছেন সাধারণ ভুক্তভোগী মানুষ।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019