২৭ এপ্রিল ২০২৪, ০৬:৫৯ পূর্বাহ্ন, ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
বরিশালে তীব্র গরম ও তাপদাহে সাধারণ শ্রমজীবী মানুষের মাঝে খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২ দশমিক ৭ ডিগ্রী সেঃ রেকর্ড, বানারীপাড়ায় বৃষ্টি কামনায় ইস্তিসকার নামাজ আদায় দর্শনায় তৃষ্ণার্থ পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ,স্যালাইন এবং শরবত পানি বিতরণ ঘোড়াঘাটে সড়ক দুর্ঘটনায় চালক- হেলপার নিহত ঘোড়াঘাট উপজেলা পরিষদ নির্বাচন প্রতীক পেয়ে ভোটের মাঠে প্রার্থীরা সুন্দরগঞ্জে যুবলীগ নেতা আজমের উপর দুর্বৃত্তদের হামলা চুয়াডাঙ্গায় রাতে বাবাকে নিতে আসতে গিয়ে সড়ক দুর্ঘটনায় ছেলের মুত্যু, দু’ বন্ধু মারাত্নক জখম বানারীপাড়ায় বসতঘরে লাগা আগুনে শতবর্ষী বৃদ্ধার করুন মৃত্যু ! বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই: পাকিস্তানের প্রধানমন্ত্রী
পিয়াজসহ সকল নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বরিশালে পৃথক বিক্ষোভ সমাবেশ

পিয়াজসহ সকল নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বরিশালে পৃথক বিক্ষোভ সমাবেশ

নিউজ ডেস্ক::পিয়াজসহ সকল নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বরিশালে পৃথক বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি। একই দাবিতে জেলা বাসদের উদ্যোগে পৃথক বিক্ষোভ সমাবেশ এবং মিছিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০টায় উত্তর ও দক্ষিন জেলা বিএনপি’র উদ্যোগে নগরের সদর রোডস্থ অশ্বিনী কুমার হলের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। উত্তর জেলা বিএনপি’র সভাপতি মেজবাউদ্দিন ফরহাদের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন দক্ষিণ জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আবুল কালাম শাহিন , উত্তর জেলা বিএনপি সিনিয়র সহ-সভাপতি সৈয়দ রফিকুল ইসলাম লাবু,বরিশাল কোতয়ালী বিএনপি সাধারন সম্পাদক আনোয়ার হোসেন লাবু,সহ-সভাপতি আলহাজ্ব নুরুল আমিন,বাবুগঞ্জ উপজেলা বিএনপি সাধারন সম্পাদক অহিদুজ্জামান প্রিন্স, মেহেন্দিগঞ্জ পৌর বিএনপি সভাপতি জিয়া উদ্দিন সুজন, উত্তর জেলা মহিলাদল সভাপতি শায়লা শারমিন শিমু, জেলা যুবদল সাধারন সম্পাদক এ্যা ভোকেট এইচ.এম তছলিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট হাফিজ আহমেদ বাবলু প্রমুখ।

একই দাবিতে সকাল সাড়ে ১১ টায় অশ্বিনী কুমার টাউনহল সংলগ্ন বিএনপি’র দলীয় কার্যালয়ের সামনে মহানগর বিএনপি’র উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। মহানগর বিএনপি’র সিনিয়র সহসভাপতি মনিরুজ্জামান ফারুকের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন মহানগর বিএনপি’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার জিয়া, সহ-সভাপতি সৈয়দ আহসান কবীর হাসান, যুগ্ম সম্পাদক আনোয়ারুল হক তারিন,বিএনপি মহানগর নেতা এ্যাড, মহসিন মন্টু,এ্যাড,আলি হায়দার বাবুল, মহানগর শ্রমীকদল সাধারন সম্পাদক ফয়েজ আহমেদ,মহানগর যুবদল সাধারন সম্পাদক মাসুদ হাসান মামুন, সিনিয়র সহ-সভাপতি কামরুল হাসান রতন, মোঃ সাজ্জাদ পারভেজ,মহানগর স্বেচ্ছাসেবকদল সভাপতি মাহবুবুর রহমান পিন্টু,মহানগর মহিলাদল নেত্রী শামিমা আকবর প্রমুখ।

এতে বক্তারা বলেন, এই সরকার জনগণের সরকার নয় বলেই আজ বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্য পণ্যের দাম আকাশচুম্বি হওয়ার পরও তাদের কোন টনক নড়ছে না। এদেশের অনির্বাচিত সরকারের হাতে দেশের গণতন্ত্র সহ ১৬ কোটি মানুষ কারা বন্দি হয়ে আছে। বক্তারা আরো বলেন, বিনা ভোটের মধ্য রাতের সরকার নিজের গদি রক্ষার জন্য দেশের সম্পদ একের পর এক বন্ধু নামের রাষ্ট্রকে দিয়ে আসছে আর এদেশের জন্য তিনি কি এনেছে আজ পর্যন্ত পরিস্কার করে তার কোন হিসাব জনগনের সামনে তুলে ধরেন নাই। এসময় বিএনপির নেতৃকর্মীরা দেশ ও জনগনের মঙ্গলের কথা ভেবে অভিলম্বে অনির্বাচিত সরকারকে পদত্যাগ করে নিরপক্ষ নির্বাচন দেয়ার দাবী জানান।

অপরদিকে পিয়াজসহ দ্রব্য মূল্য নিয়ন্ত্রণে রাখার দাবিতে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) বরিশাল জেলা শাখার উদ্যোগে সকাল ১১টায় নগরীর ফকির বাড়ী রোড থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি সদর রোডে গিয়ে শেষ হয়। পরে একই দাবিতে অশ্বিনী কুমার টাউন হলের সামনে বিক্ষোভ সমাবেশ করে তারা। বাসদ বরিশাল জেলা শাখার আহবায়ক ইমরান হাবীব রুমনের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা বাসদ সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী , বাসদ কেন্দ্রীয় সদস্য বজলুর রসিদ ফিরোজ, শ্রমীক ফ্রন্ট জেলা সভাপতি বাবুল তালুকদার,সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম,দপ্তর সম্পাদক সুশান্ত মুকুল ও সহ-সভাপতি দুলাল মল্লিক প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে বাসদের নেতৃবৃন্দরা বলেন গনভবনের বাস করা মানুষগুলো নাকি পেঁয়াজ ছাড়া রান্না করেন। আমাদের প্রশ্ন কবে থেকে তারা পেঁয়াজ খান না ? এ অনির্বাচিত সরকার নিজেদের ব্যর্থতা ঢাকার জন্য এসব কথা বলে জনগনের সাথে প্রত্যারনা করছেন। শুধু পেঁয়াজই নয় গত দুই দিনে চালের দামও বৃদ্ধি পেয়েছে। বর্তমান সরকার যেভাবে কথা বলছে তাতে হয়ত এই অবৈধভাবে গদি দখল করা সরকারের প্রধানমন্ত্রী দু’একদিনের মধ্যে বলতেও পারে আপনারা ভাত খাওয়া বন্ধ করে দেন আমরাও ভাত খাই না। আজ সারা দেশে প্রতিটি দ্রব্য মূল্য ক্রয় করা সাধারন মানুষের নাগালের বাহিলে চলে যাচ্ছে । এভাবে চলতে থাকলে সাধারন মানুষ না খেয়ে মরবে। তাই অচিরে পেয়াজের বাজার নিয়ন্ত্রন ও সকল প্রকার দ্রব্যমূল্যের লাগাম টেনে ধরার জন্য তারা আহবান জানান।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019