রবিবার, ১৩ Jun ২০২১, ০২:৩৭ পূর্বাহ্ন

Notice :
চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর
সর্বশেষ সংবাদ :
নকল গয়না নিয়ে মারামারি, কনেকে তালাক, জরিমানা দিয়ে রক্ষা বরপক্ষের। পুলিশ সুপারের নির্দেশে দুগ্ধপোষ্য মুমূর্ষ শিশুকে উদ্ধার করলো ডিবি পুলিশ। সিলেট এবছর শাহ্ জালাল (রহ.) মাজারে ওরস হচ্ছে না। বানারীপাড়ায় ইয়াবা সহ ঝালকাঠির মাদক কারবারি বিশ্বজিৎ আটক। শাস্তি মেনে নিয়েছেন সাকিব, হচ্ছে না শুনানি। কাজ বাগিয়ে নিতে গণপূর্ত অফিসে আ’লীগ নেতার অস্ত্রের মহড়া। ব্যবসার নামে প্রতারণার প্রতিবাদে তালতলী উপজেলা ভাইস চেয়ারম্যানের সংবাদ সম্মেলন। পাবজি খেলাকে কেন্দ্র করে বিরোধ, ফরিদপুরে অবরুদ্ধ একটি পরিবার। করোনার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ নির্বাচন : সিইসি। ভোলায় তথ্য গোপন করে একাধিক বিয়ে করে ২ নারী গ্রেপ্তার।
আজ ভয়াল সিডর দিবস, দিবসটি যৌথভাবে পালনের উদ্যোগ। আজকের ক্রাইম নিউজ

আজ ভয়াল সিডর দিবস, দিবসটি যৌথভাবে পালনের উদ্যোগ। আজকের ক্রাইম নিউজ

জলিলুর রহমান স্টাফ রিপোর্টার
আজ ১৫ নভেম্বর, ভয়াল সিডর দিবস। ঘূর্ণিঝড় সিডর আঘাত হানার ১২ বছর পূর্ণ হলো আজ।

১৫ নভেম্বর ২০০৭ ভয়াল এই দিনে আমতলী উপজেলাসহ গোটা দক্ষিণাঞ্চল লন্ডভন্ড করে দিয়েছিল ঘূর্ণিঝড় সিডর। সিডরের তান্ডবে আমতলী উপজেলার ৩৮৬ জন মানুষ প্রাণ হারায়।

আমতলী উপজেলাসহ উপকূলের ওপর দিয়ে বয়ে যাওয়া প্রায় ২৩০ কিলোমিটার ছিল শুধু ধ্বংসযজ্ঞ আর লাশের স্তূপ।

এই জলোচ্ছ্বাসে উপজেলার ৭০ কিলোমিটার বেড়িবাঁধ সম্পূর্ণ বিধ্বস্ত হয়। ক্ষতিগ্রস্ত হয় ১৫৫ কিলোমিটার ওয়াপদা বেড়িবাঁধ। ধ্বংসযজ্ঞে পরিণত হয়েছিল উপজেলার ১৩৯ শিক্ষাপ্রতিষ্ঠান।

প্রতি বছরের ন্যায় এ বছরেও শোকাবাহ এই দিবসটি পালনের জন্য আজ সন্ধ্যা ৬:৩০ মিঃ আমতলী প্রেসক্লাবের সামনে থেকে মোমবাতি প্রজ্জ্বলন ও শোক র‍্যালীর আয়োজন করা হয়েছে।

কর্মসূচিতে আমতলী প্রেসক্লাব, আমতলী নাগরিক ফোরাম,উদীচী, আমতলী সাংবাদিক ইউনিয়ন, মানবাধিকার কমিশন, জনতা পাঠাগার পিভিএ, সম্মিলিত সামাজিক আন্দোলন ও এনএসএস অংশগ্রহণে সম্মতি দিয়েছেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019
Bengali English