১৯ Jun ২০২৪, ১১:০৬ অপরাহ্ন, ১২ই জিলহজ, ১৪৪৫ হিজরি, বুধবার, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
সিলেটে বন্যা পরিস্থিতি দেখতে আসলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান এমপি ১৫ লাখে ছাগল কেনা সেই ইফাত আমার ছেলে নন: রাজস্ব কর্মকর্তা মতিউর রহমান সিলেটে আরো ১০ দিন ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকবে, জেলা ও উপজেলা শহরের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন দর্শনার ব্যবসায়ী ভারতীয় ভিসা আনতে যেয়ে মৃত্যু ভোলায় দেখা মিলেছে বিষাক্ত রাসেল ভাইপার সাপ সিলেট হার্ট অ্যাসোসিয়েশন এর নতুন কমিটি গঠন,সভাপতি ডাঃ সুধাংশু রঞ্জন দে সাধারণ সম্পাদক ডাঃ এস এম হাবিবউল্লাহ সেলিম বিরামপুর রেলস্টেশনে চাঁদাবাজির সময় ভূয়া পুলিশ আটক চুয়াডাঙ্গায় চলন্ত বাসের ধাক্কায় মোটরসাইকেল চালকের মৃত্যু, বন্ধু জখম চুয়াডাঙ্গার জীবননগরে ইটভাটার পিছন থেকে মরদেহ উদ্ধার দামুড়হুদায় সাপে কেটে জামায়াত নেতার মৃত্যু
আজ ভয়াল সিডর দিবস, দিবসটি যৌথভাবে পালনের উদ্যোগ। আজকের ক্রাইম নিউজ

আজ ভয়াল সিডর দিবস, দিবসটি যৌথভাবে পালনের উদ্যোগ। আজকের ক্রাইম নিউজ

জলিলুর রহমান স্টাফ রিপোর্টার
আজ ১৫ নভেম্বর, ভয়াল সিডর দিবস। ঘূর্ণিঝড় সিডর আঘাত হানার ১২ বছর পূর্ণ হলো আজ।

১৫ নভেম্বর ২০০৭ ভয়াল এই দিনে আমতলী উপজেলাসহ গোটা দক্ষিণাঞ্চল লন্ডভন্ড করে দিয়েছিল ঘূর্ণিঝড় সিডর। সিডরের তান্ডবে আমতলী উপজেলার ৩৮৬ জন মানুষ প্রাণ হারায়।

আমতলী উপজেলাসহ উপকূলের ওপর দিয়ে বয়ে যাওয়া প্রায় ২৩০ কিলোমিটার ছিল শুধু ধ্বংসযজ্ঞ আর লাশের স্তূপ।

এই জলোচ্ছ্বাসে উপজেলার ৭০ কিলোমিটার বেড়িবাঁধ সম্পূর্ণ বিধ্বস্ত হয়। ক্ষতিগ্রস্ত হয় ১৫৫ কিলোমিটার ওয়াপদা বেড়িবাঁধ। ধ্বংসযজ্ঞে পরিণত হয়েছিল উপজেলার ১৩৯ শিক্ষাপ্রতিষ্ঠান।

প্রতি বছরের ন্যায় এ বছরেও শোকাবাহ এই দিবসটি পালনের জন্য আজ সন্ধ্যা ৬:৩০ মিঃ আমতলী প্রেসক্লাবের সামনে থেকে মোমবাতি প্রজ্জ্বলন ও শোক র‍্যালীর আয়োজন করা হয়েছে।

কর্মসূচিতে আমতলী প্রেসক্লাব, আমতলী নাগরিক ফোরাম,উদীচী, আমতলী সাংবাদিক ইউনিয়ন, মানবাধিকার কমিশন, জনতা পাঠাগার পিভিএ, সম্মিলিত সামাজিক আন্দোলন ও এনএসএস অংশগ্রহণে সম্মতি দিয়েছেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019