২৪ এপ্রিল ২০২৪, ০২:৪২ পূর্বাহ্ন, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, বুধবার, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য বিশেষ নামাজ ও মোনাজাত বানারীপাড়ায় অগ্নিকান্ডে দিনমজুরের বসতঘর ভস্মিভূত: খোলা আকাশের নীচে সপরিবারে মানবেতর জীবন! ঘোড়াঘাট উপজেলা পরিষদ নির্বাচন কৌশলী বিএনপির একাংশ ভোটের মাঠে, একাধিক প্রার্থী আ.লীগের বরিশাল সদর উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ নলছিটিতে গৃহবধূর হত্যার অভিযোগে স্বামীকে আটক করেছে পুলিশ গাইবান্ধায় মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের শিক্ষকদের বুনিয়াদি প্রশিক্ষণের উদ্বোধন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রীর সাথে ঢাকাস্থ ব্রিটিশ হাইকমিশনারের সৌজন্য সাক্ষাৎ বোরকা পরে বালিকা মাদরাসায় যুবক, ধরা পড়ে খেলেন গণপিটুনি ২৪ বছর কারাভোগ শেষে ভ্যান নিয়ে বাড়ি ফিরলেন ওলিউল কাতারের সঙ্গে ৫ চুক্তি ও ৫ সমঝোতা স্মারক সই
পটুয়াখালী। বিধ্বস্ত হয়েছে দুই হাজার ৮১০টি ঘরবাড়ি, নিহত একজন

পটুয়াখালী। বিধ্বস্ত হয়েছে দুই হাজার ৮১০টি ঘরবাড়ি, নিহত একজন

ঘূর্ণিঝড় ‘বুলবুল’র তাণ্ডবে লণ্ড-ভণ্ড হয়ে গেছে উপকূলীয় জেলা পটুয়াখালী। বিধ্বস্ত হয়েছে দুই হাজার ৮১০টি ঘরবাড়ি, নিহত একজন ও আহত হয়েছেন দু’জন। এছাড়া কলাপাড়া উপজেলায় নিখোঁজ রয়েছেন মাছধরা ট্রলারসহ ১২ জেলে।

রোববার (১১ নভেম্বর) সকালে পটুয়াখালী জেলা প্রশাসক (ডিসি) মতিউল ইসলাম চৌধুরীর স্বাক্ষরিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে ২৮ হাজার ৫০৮ হেক্টর ফসল, দুই হাজার ৮১০টি ঘরবাড়ি বিধ্বস্ত, গবাদি পশু নিখোঁজ ও ক্ষতি ২০টি, এক হাজার ৪২৮টি হাঁস-মুরগি, দুই লাখ এক হাজার ৩০০টি গাছপালার ক্ষয়-ক্ষতির পরিমাণ উল্লেখ রয়েছে।

এতে বলা হয়, ঘূর্ণিঝড়ের কারণে পটুয়াখালীর মির্জাগঞ্জের উত্তর রামপুরা হামেদ ফকির (৬৫) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন এবং দুমকি উপজেলায় আহত হয়েছেন দু’জন। কলাপাড়া পূর্ব ধানখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় সাইক্লোন শেল্টারে রিজিয়া বেগম (৬৫) বার্ধক্যজনিত কারণে মারা গেছেন।

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ শনিবার (৯ নভেম্বর) দিনগত রাতে ২টার দিকে উপকূলীয় জেলা পটুয়াখালীতে আঘাত হানে। মুষলধারে বৃষ্টি চলে রোববার (১০ নভেম্বর) বিকেল ৩টা পর্যন্ত। রোববার সকাল থেকে জেলার সব উপজেলার বিদ্যুৎ সংযোগ বিছিন্ন ছিল। সোমবার আকাশ মেঘলা অবস্থায় রয়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019