মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ০২:১৩ পূর্বাহ্ন

Notice :
প্রকাশ্যে ধূমপান করে তোপের মুখেপড়া এক তরুণীর ভিডিও ভাইরাল।চরমোনাই পীরের ওয়াজ মাহফিল বাতিল।বিএনপির কোনো নেতাকর্মী যেন পদ্মা সেতু পার না হয় বললেন শাজাহান খান।জাতীয় পরিচয়পত্রের তথ্য অনুযায়ী, ভাতাপ্রাপ্ত প্রায় দুই হাজার বীর মুক্তিযোদ্ধার বয়স ৫০–এর নিচে।করোনা আক্রান্ত কনের অভিনব পদ্ধতিতে বিয়ে (ভিডিও)আবাসিক হোটেলে জনপ্রিয় অভিনেত্রীর ঝুলন্ত মরদেহ।পুলিশে হঠাৎ বড় রদবদল।ইউটিউবে যাত্রা শুরু করছেন মিজানুর রহমান আজহারী।
সর্বশেষ সংবাদ :
ভালুকায় বঙ্গবন্ধু ফাউন্ডেশনের ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত। আজকের ক্রাইম-নিউজ বরিশাল জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ৬ পদে ২৮ প্রার্থী। আজকের ক্রাইম-নিউজ অঘোষিতভাবে ডাকা নৌ ধর্মঘট প্রত্যাহার লঞ্চ চলাচল শুরু। আজকের ক্রাইম নিউজ ভেতরের কথা বাইরে কীভাবে আসে জানি না : সাকিব। আজকের ক্রাইম-নিউজ পুলিশ সুপার সেদিন ম্যাজিস্ট্রেটকে চিনতে পারেননি: আজকের ক্রাইম-নিউজ ভালুকায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেন হাজ্বী বেলাল ফকির। আজকের ক্রাইম-নিউজ ঝালকাঠি টেলিভিশন সাংবাদিক সমিতি আজমীর সভাপতি টুটুল সাধারণ সম্পাদক। আজকের ক্রাইম-নিউজ চুয়াডাঙ্গা সদর সার্কেল হিসেবে যোগদান করলেন অতিরিক্ত পুলিশ সুপার জনাব জাহাঙ্গীর আলম: আজকের ক্রাইম-নিউজ চুয়াডাঙ্গা সদর থানা পুলিশের সহযোগিতায় মানুষিক ভারসাম্যহীন শিশু রাজ কে উদ্ধার করে পরিবারের নিকট হস্তান্তর। আজকের ক্রাইম-নিউজ আন্দুলবাড়ীয়া বহুমুখী মাধ্যমিক বিদ্যালয় বাঁচানোর দাবিতে বিশাল প্রতিবাদ বিক্ষোভ ও মানববন্ধন, অযোগ্য প্রধান শিক্ষকসহ ম্যানেজিং কমিটি অপসারণে ৯ দফা দাবি। আজকের ক্রাইম-নিউজ
একাকিত্ব হতে পারে মৃত্যুর কারণ, বলছে গবেষণা। আজকের ক্রাইম নিউজ

একাকিত্ব হতে পারে মৃত্যুর কারণ, বলছে গবেষণা। আজকের ক্রাইম নিউজ

ইব্রাহিম চৌধুরী লাইফস্টাইল :বর্তমান সময়ে আমাদের জীবন যাপনের মান অনেকটাই উন্নত হয়েছে, সন্দেহ নেই। কিন্তু ধীরে ধীরে আমরা দূরে সরে যাচ্ছি আপনজনদের কাছ থেকে। জীবনে আপনজনদের গুরুত্ব অস্বীকার করার কোনো উপায় নেই। আমাদের ভালো সময়ে তারা যেমন পাশে থাকেন, তেমন প্রয়োজন দুঃসময়েও।

আমাদের পুষে রাখা রাগ, দুঃখ, অভিমান থেকে জন্ম নিচ্ছে হতাশা। আর সেই হতাশা এখন এমন পর্যায়ে যাচ্ছে যা অজান্তেই মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। কারণ আমরা মন খুলে কারও সঙ্গে মনের কথা বলতে পারি না।আমাদের পরিজনেরা আমাদের কাজের খোঁজ নেন, শরীরের খোঁজও নেন, কিন্তু মনের খোঁজ রাখেন না। সম্প্রতি একটি গবেষণায় দেখা গিয়েছে যাদের হার্টের সমস্যা রয়েছে তাদের মধ্যে একাকিত্বের সম্ভাবনা আরও বেড়ে যায়। তারা ধরেই নেন যখন যা খুশি হয়ে যেতে পারে। কারণ তাদের এই মনের দিকটি বুঝে কথা বলেন না কেউই।আপনার কোনো কাছের মানুষের সঙ্গে কথা বলে যদি মনে হয় তিনি ডিপ্রেশনে ভুগছেন বা নিজেকে ভীষণ একা মনে করছেন তবে যতটা সম্ভব দ্রুত তার মানসিক চিকিৎসা প্রয়োজন। এই ডিপ্রেশন বা একাকিত্ব থেকেই চাপ পড়ে হৃদয়ে। যা মৃত্যুর অনিবার্য কারণ হয়ে উঠতে পারে! একাকিত্ব হতে পারে জটিল স্নায়ুর অসুখও। কারণ অতিরিক্ত দুশ্চিন্তার কারণে ঘুম কম হওয়া, পরিমিত খাবার না খাওয়া, চা বেশি খাওয়া, অত্যাধিক সিগারেট খাওয়া চাপ ফেলে স্নায়ুতন্ত্রে। ফলে নার্ভাস ব্রেক ডাউন বা নিজের উপর কোনো নিয়ন্ত্রণ থাকে না। কী করছে, কেন করছে তার কোনো সঠিক ব্যখ্যা থাকে না।

মানসিক অসুস্থতার প্রথম মাপকাঠি হলো একাকিত্ব। ছুটির দিনে স্বামী-স্ত্রী বাড়ির বাইরে ডিনারে না গিয়ে ঘরে বসে ভিডিও গেম খেললেও একাকিত্ব বাড়ে। যার ফলে অজান্তেই পজিটিভিটি, শারীরিক ক্ষমতা সবটাই কমতে থাকে। কমে যৌন চাহিদাও। যেখান থেকে অশান্তির সূত্রপাত। পরিণতি গিয়ে দাঁড়াতে পারে ডিভোর্সে।টাইপ১ ডায়াবেটিস, ওবেসিটি, উচ্চরক্তচাপ সহ একাধিক শারীরিক ব্যাধির সূত্রপাত হয় অ্যাংক্সাইটি বা মানসিক রোগ থেকেই। তাই একাকিত্ব অনুভব করলে তা দূর করতে সচেষ্ট হন। আমাদের এইসব মনের রোগের জন্য দায়ী অনেকটা নিজেরাই। সবার থেকে আলাদা হয়ে না থেকে মন খুলে মিশুন। দিনশেষে হাসিখুশি থাকাটাই আসল। মন ভালো থাকলে বাকিসব কাজ নিজে থেকেই ভালো হবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019
Bengali English