শুক্রবার, ২৫ Jun ২০২১, ০৩:১০ অপরাহ্ন

Notice :
চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর
শিক্ষামন্ত্রীর নির্দেশনা অনুযায়ী কোচিং সেন্টার বন্ধ রাখা হয়েছে কি-না তা খতিয়ে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

শিক্ষামন্ত্রীর নির্দেশনা অনুযায়ী কোচিং সেন্টার বন্ধ রাখা হয়েছে কি-না তা খতিয়ে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

সারাদেশে শনিবার (২ নভেম্বর) থেকে শুরু হয়েছে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা। জেএসসি ও জেডিসি পরীক্ষার কারণে ২৫ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত সব কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শিক্ষামন্ত্রীর নির্দেশনা অনুযায়ী কোচিং সেন্টার বন্ধ রাখা হয়েছে কি-না, তা খতিয়ে দেখতে বরিশালে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

রোববার (৩ নভেম্বর) বিকেলে নগরের সদর রোড ও বগুরা রোডে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসেল ইকবাল ও মো. জিয়াউর রহমানের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে সহায়তা করেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৮) সদস্যরা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসেল ইকবাল বলেন, জেএসসি ও জেডিসি পরীক্ষা চলাকালীন কোচিং সেন্টার বন্ধে শিক্ষা মন্ত্রণালয় থেকে যে নির্দেশনা দেওয়া হয়েছে, সেই নির্দেশনা বরিশালের কোচিং সেন্টারগুলো মানছে কি-না, সেটি নজরদারির লক্ষ্যেই এ অভিযান।

তিনি বলেন, অভিযানে বাচ্চাদের কিছু কোচিং সেন্টার খোলা পাওয়া গেছে। তবে সবাইকে প্রাথমিকভাবে সতর্ক করে দেওয়া হয়েছে। পাশাপাশি প্রশ্নপত্র ফাঁসের মতো ঘটনার সঙ্গে যাতে কেউ জড়িত হতে না পারে, সেই বিষয়েও সবাইকে সচেতন হতে বলা হয়েছে।

এ ধরনের সচেতনতামূলক অভিযান অব্যাহত থাকবে বলেও জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019
Bengali English