২২ Jul ২০২৪, ১১:৪৭ পূর্বাহ্ন, ১৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি, সোমবার, ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
গোপালগঞ্জে বিকাশ প্রতারক চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ

গোপালগঞ্জে বিকাশ প্রতারক চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ

অনলাইন ডেক্স গোপালগঞ্জে আন্তঃজেলা বিকাশ প্রতারক চক্রের সক্রিয় ৪ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার রাতে সদর সার্কেলের নেতৃত্বে একটি চৌকশ দল অভিযান পরিচালনা করে এদের গ্রেফতার করে। এসময় প্রতারকদের কাছ থেকে নগদ ১ লাখ ৬০ হাজার টাকা, ১০ টি মোবাইল সেট ও পৃথক ৫ টি সিমসহ উদ্ধার করা হয়।
গ্রেফতারকৃতরা হলো রাজবাড়ি সদরের ভবদিয়া গ্রামের সালাম খানের ছেলে জাহিদ খান (৩৫) মোসলেমউদ্দিন খানের ছেলে সানি খান (১৯), গোয়ালন্দ থানার নিলুশেখের পাড়ার উসমান খানের ছেলে জাহিদ খান (৩৫) এবং ফরিদপুর জেলার মধুখালি থানার ডুমাইন গ্রামের মজিবর শেখের ছেলে রহিম শেখ (১৯)।
এ বিষয়ে মঙ্গলবার দুপুরে গোপালগঞ্জ পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে বক্তব্য দেন পুলিশ সুপার মোহাম্মদ সাইদুর রহমান খান। তিনি বলেন, বিকাশ প্রতারক চক্রের সদস্যদের চিহ্নিত কে র প্রযুক্তিগত সহায়তায় অতিরিক্ত পুলিশ সুপার ( সদর সার্কেল) এর নেতৃত্বে একটি দল অভিযান পরিচালনা করে। প্রতারক চক্রের কয়েকজনকে গ্রেফতার করা হয়।
তিনি আরোও বলেন তাদের দেয়া তথ্য অনুযায়ী জানতে পারলাম প্রতারণার যে অভিনব কৌশল তা রীতিমত অবাক করে দেবে। বিভিন্ন বিকাশ এজেন্টদের লেনদেনকৃত টাকার ভিতরে প্রতারক চক্র ঢুকার জন্য নাম্বার সংগ্রহ করে। এক্ষেত্রে প্রতারকরা লেনদেন হওয়া রেজিষ্টার খাতা থেকে গোপন ক্যামেরার সাহায্যে ভিডিও করে নাম্বার নেয়। তারপর গ্রাহকদের কাছ থেকেই কৌশলে গোপন পিনকোড সংগ্রহ করে। এরপর বিকাশ এ্যাপসের মাধ্যমে মোবাইল থেকে টাকা ক্যাশ আউট করে নেয়। যার কারণে সহজ সরল অনেক মানুষ সর্বশান্ত হয়েছে। এই প্রতারক চক্র গত কয়েক মাসে প্রায় ৮০ লাখ টাকা প্রতারণার মাধ্যমে হাতিয়ে নিয়েছে বলে জানান ওই পুলিশ কর্মকর্তা।#

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019