শুক্রবার, ১৮ Jun ২০২১, ০৫:১৭ অপরাহ্ন

Notice :
চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর
জাতিসংঘে ইমরান খানের ভাষণের সমালোচনায় গম্ভীর

জাতিসংঘে ইমরান খানের ভাষণের সমালোচনায় গম্ভীর

জাতিসংঘে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের ভাষণ নিয়ে সমালোচনায় মুখর ভারতের সাবেক ওপেনার এবং বর্তমান বিজেপি সাংসদ গৌতম গম্ভীর। সোশ্যাল মিডিয়া টুইটারে তাকে তীব্র ভাষায় কটাক্ষ করেছেন তিনি।

গম্ভীরের খোঁচা, এ ভাষণের মধ্য দিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ইমরানের চারিত্রিক ও বুদ্ধিগত পার্থক্য উম্মোচিত হয়েছে।

শনিবার টুইটারে ভারতীয় সাবেক ক্রিকেটার লেখেন, প্রতি দেশের জন্য ১৫ মিনিট সময় বরাদ্দ ছিল। এসময়ে একজন চরিত্র ও বুদ্ধিমত্তা প্রকাশ করেছেন। মোদিজি ভাষণে শান্তি ও উন্নয়নের কথা বলেছেন।সেখানে পাকিস্তান আর্মির পাপেট (পুতুল) পরমাণু যুদ্ধের হুমকি দিয়েছেন। এ লোকটিই কাশ্মীরে শান্তির কথা বলেছেন।

সম্প্রতি সংবিধান থেকে ৩৭০ ধারা তুলে দিয়ে কাশ্মীরিদের বিশেষ অধিকার কেড়ে নিয়েছে ভারতীয় সরকার। এর পর থেকে সেখানে যুদ্ধাবস্থা বিরাজ করছে। অবরুদ্ধ হয়ে রয়েছেন কাশ্মীরি জনতা। তাই ভূ স্বর্গে শান্তি আনয়নের কথা বলেছেন ইমরান খান। এজন্য পাকিস্তান সরকার সবকিছু করতে প্রস্তুত বলে হুশিয়ারি দিয়েছেন তিনি।

তবে ভারত বলছে ভিন্ন কথা। কেন্দ্রীয় সরকারের দাবি, এটা তাদের অভ্যন্তরীণ বিষয়। কিন্তু পাকিস্তান মনে করছে, কাশ্মীরে ব্যাপক মানবাধিকার লঙ্ঘন হয়েছে। শুরু থেকেই কাশ্মীরি ভাই-বোনদের নৈতিক সমর্থন দিয়ে আসছে পাক সরকার।

জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনেও বিশ্বকে তা স্মরণ করে দিয়েছেন ইমরান। বরাদ্দের চেয়ে বেশি সময় ধরে ভাষণ দিয়েছেন তিনি। পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক বলেন, ভারত-পাকিস্তানের মধ্যে যুদ্ধ লেগে গেলে সেটা গোটা বিশ্বে ছড়িয়ে পড়বে। দরকারে পারমাণবিক অস্ত্রও ব্যবহার হতে পারে বলে সবাইকে সতর্ক করে দিয়েছেন ইমরান।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019
Bengali English