২৩ Jul ২০২৪, ০৬:১৫ অপরাহ্ন, ১৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি, মঙ্গলবার, ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
ঝালকাঠিতে পল্লী বিদ্যুৎ সমিতির অনির্দিষ্টকালের জন্য কর্ম বিরতি

ঝালকাঠিতে পল্লী বিদ্যুৎ সমিতির অনির্দিষ্টকালের জন্য কর্ম বিরতি

ঝালকাঠি প্রতিনিধি :স্মার্ট বাংলাদেশ বিনির্মানে আধুনিক বিদ্যুৎ ব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতির মধ্যকার বৈষম্য দূরীকরণসহ অভিন্ন চাকুরীবিধি বাস্তবায়নের জন্য বৃহস্পতিবার ৯ই মে ঝালকাঠি প্রতাব এলাকায় পল্লী বিদ্যুৎ অফিসের সামনে সারা দেশের ন‍্যায় কর্মকর্তা কর্মচারীদের অনির্দিষ্টকালের জন্য কর্ম বিরতি চলছে।
এ বিষয়ে পল্লী বিদ্যুৎ সমিতি জুনিয়ার ইঞ্জিনিয়ার এস এম শামীমুল হক বলেন আমরা শান্তিপূর্ণভাবে কর্ম বিরতি পালন করছি। বিদ্যুৎ লাইন সচল রেখে আমরা আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মবিরতি চালিয়ে যাবো। জনগণের যাতে ভোগান্তি না হয় সেই কথা চিন্তা করে বিদ্যুৎ লাইন সচল রেখে আমাদের কর্মবিরতি চলছে।
আরো বলেন নিয়মিত লাইনম্যান যে বেতন পাচ্ছে চুক্তিভিত্তিক লাইন ম‍্যান ও দৈনিক চুক্তির ভিত্তিতে শ্রমিকরা বেশি কাজ করেও সেই বেতন পাচ্ছে না।
কিছুদিন আগে কাঠালিয়ায় বিদ্যুতে কাজ করার সময় দুই শ্রমিক মারা গিয়েছে। একজন নিয়মিত লাইনম্যান অন্যজন শ্রমিক। নিয়মিত লাইন ম্যান ২০ ২১ লক্ষ টাকা পেয়েছে কিন্তু শ্রমিক যে ছিল সে এক টাকাও পায়নি। যাদের চুক্তিভিত্তিক নিয়োগ তারা ২৪ ঘন্টা বাড়িতে বাড়িতে গিয়ে মিটার রিডিং নিয়ে আসে তাদেরকে ভয় দেখানো হয় তিন মাস পর তোমার চাকরি থাকবে না।
একই জায়গায় দুটি প্রতিষ্ঠান REB /PBS দুটি প্রতিষ্ঠান হয় না। এইসব বৈষম্য থেকে আমরা মুক্তি চাই।
আন্দোলন করতে গিয়ে আমাদের দুই ভাইকে চাকুরীচুক্তি করা হয়েছে তাদেরকে পুনরায় চাকরি ফিরিয়ে দেওয়ার দাবী জানাচ্ছি।
আমরা মাননীয় প্রধানমন্ত্রীর বরাবরে ১২ টি দাবী জানিয়ে স্মারকলিপি প্রদান করেছি।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019