২৩ Jul ২০২৪, ০৫:৩৬ অপরাহ্ন, ১৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি, মঙ্গলবার, ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
UNDP এবং টুরিস্ট পুলিশ ঢাকা রিজিয়নের পর্যটনের উন্নয়ন সংশ্লিষ্ট বিষয় নিয়ে মতবিনিময়

UNDP এবং টুরিস্ট পুলিশ ঢাকা রিজিয়নের পর্যটনের উন্নয়ন সংশ্লিষ্ট বিষয় নিয়ে মতবিনিময়

বি এম মনির হোসেনঃ-

ঢাকার আগারগাঁয়ে অবস্থিত জাতিসংঘের অঙ্গ সংস্থা UNDP এবং টুরিস্ট পুলিশ ঢাকা রিজিয়ন এর মধ্যে পর্যটন স্বার্থ এবং পরিবেশ রক্ষা সম্পর্কিত এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় UNDP এবং টুরিস্ট পুলিশ বাংলাদেশে পর্যটকদের স্বার্থ রক্ষায় পর্যটন কেন্দ্রের উন্নয়ন এবং পরিবেশ বান্ধব কর্মসূচি হাতে নেয়ার বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় টুরিস্ট পুলিশ ঢাকা রিজিয়নের পুলিশ সুপার জনাব মোঃ নাইমুল হক পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার মোমেনা খাতুন এবং ঢাকা জোন ইনচার্জ মোহাম্মদ রাকিব হোসেন উপস্থিত ছিলেন। তাছাড়া UNDP’র পক্ষে মোহাম্মদ রমিজ উদ্দিন পিএইচডি হেড অফ এক্সপেরিমান্টেশন এসিসিল্যাব, জনাব জাবেদ আহমেদ সাবেক সিইও বাংলাদেশ টুরিজম বোর্ড, কাজী শামসুল হুদা ও নাওমীর জেসিকা হাওলাদার উপস্থিত ছিলেন।

সভায় UNDP’র প্রতিনিধিবৃন্দ বাংলাদেশে পর্যটন কেন্দ্রের মানোন্যায়নে এবং জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টির জন্য ইউএনডিপি কর্তৃক গৃহীত বিভিন্ন কার্যক্রমের কথা উল্লেখ করেন। তাছাড়া পরিবেশের উন্নয়নে কক্সবাজার-সেন্টমার্টিন সহ দেশের বিভিন্ন জায়গায় UNDP কর্তৃক গৃহীত বিভিন্ন কর্মসূচির কথা ও জানানো হয়। পুলিশ সুপার জনাব মোঃ নাইমুল হক পিপিএম পর্যটন কেন্দ্রের উন্নয়নে নিরাপত্তা নিশ্চিত সহ পরিবেশের উন্নয়ন করে বিদেশি পর্যটকদের বাংলাদেশের প্রতি আগ্রহী করে তোলার জন্য UNDP’র সহযোগিতা কামনা করেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019