১৮ মে ২০২৪, ০২:১৩ অপরাহ্ন, ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি, শনিবার, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
আগৈলঝাড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত জীবননগরে সড়ক দুর্ঘটনায় হাতপাখা বিক্রেতার মৃত্যু মেয়েরা চাকরি শুরু করার পর থেকেই ডিভোর্সের সংখ্যা বেড়েছে চুয়াডাঙ্গায় ‘নো হেলমেট, নো ফুয়েল’নীতি বাস্তবায়নে পেট্রোল পাম্প মালিকদের সাথে পুলিশের মতবিনিময় চুয়াডাঙ্গার জীবননগর স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার ১৫দিন ধরে অনুপস্থিত,মেলেনি নোটিশের জবাব বাবুগঞ্জে ইউপি মাধ্যমিক বিদ্যালয়ের শেখ রাসেল ডিজিটাল ল্যাবের ১৫ টি ল্যাপটপ চুরি তিন লাখ রেনু পোনা জব্দ, ৯ জেলে আটক বরিশালের হিজলা ও মুলাদীতে। চুয়াডাঙ্গায় আম সংগ্রহের উদ্বোধন বিদেশ ফেরত আগৈলঝাড়ার দুই যুবকের স্বপ্ন দেখাচ্ছে ব্র্যাকের মাইগ্রেশন কর্মসূচি চাঁদা’ হিসেবে লুঙ্গি দাবি, ওসিকে বদলি!
তত্ত্বাবধায়ক সরকারের সুযোগ আছে কিনা জানতে চেয়েছে মার্কিন

তত্ত্বাবধায়ক সরকারের সুযোগ আছে কিনা জানতে চেয়েছে মার্কিন

অনলাইন ডেস্ক
আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচন নিয়ে বিএনপির সঙ্গে সমঝোতার কোনো সুযোগ আছে কিনা- বৈঠকে তা জানতে চেয়েছে যুক্তরাষ্ট্রের প্রাক-নির্বাচনী পর্যবেক্ষক দল। এ ছাড়া তত্ত্বাবধায়ক সরকার অ্যাডজাস্টমেন্টের (মেনে নেওয়া) কোনো সমাধান খুঁজে পাওয়া যায় কিনা তাও জানতে চেয়েছে তারা? তবে এ বিষয়ে সমঝোতার কোনো সুযোগ নেই বলে জানিয়েছে আওয়ামী লীগ।

সোমবার (৯ অক্টোবর) রাজধানীর বনানীতে একটি হোটেলে আওয়ামী লীগের সঙ্গে ঢাকায় অবস্থানরত যুক্তরাষ্ট্রের প্রাক-নির্বাচন পর্যবেক্ষক প্রতিনিধি দলের বৈঠক শেষে এ কথা বলেন তিনি। দুপুর সোয়া ১২টা থেকে সোয়া ২টা পর্যন্ত এই বৈঠক চলে।

প্রতিনিধি দলের প্রস্তাবের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, ‘তারা কোনো প্রস্তাব দেয়নি, বিএনপির দাবি আলোচনায় উঠে এসেছে। কথা বলার একপর্যায়ে তারা জানতে চেয়েছে আপনাদের মধ্যে কী এখানে কোনো কম্প্রোমাইজের (আপস) পথ খোলা আছে কি না। তত্ত্বাবধায়ক সরকার মেনে নেওয়ার কোনো সমাধান খুঁজে পাওয়া যায় কিনা? আমরা বলেছি, সেই পথ বিএনপি ব্লক (বন্ধ) করে রেখেছে।’

দেশের ৭০ ভাগ লোক শেখ হাসিনাকে ভোট দিতে উন্মুখ হয়ে আছে এমন কথা প্রতিনিধি দলকে জানানো হয়েছে বলেও জানান ওবায়দুল কাদের।

কাদের আরও বলেন, ‘বিএনপির দাবির মধ্যে তত্ত্বাবধায়ক সরকার, প্রধানমন্ত্রীর পদত্যাগ, সংসদ ভেঙে দেওয়ার মতো বিষয়গুলো উঠে আসলেও আমরা বলেছি সংবিধানের বাইরে যাওয়ার সুযোগ নেই।’

এ বৈঠকে আওয়ামী লীগের প্রতিনিধিদলের নেতৃত্ব দেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আওয়ামী লীগের প্রতিনিধি দলে অন্য সদস্যরা হলেন- সভাপতিমণ্ডলীর সদস্য ফারুক খান, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক শাম্মি আহমেদ, তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদ, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য মোহাম্মদ এ আরাফাত।

যুক্তরাষ্ট্রের প্রাক-নির্বাচন পর্যবেক্ষণ মিশনের এই প্রতিনিধিদলটি আগামী জাতীয় নির্বাচন পরিস্থিতি পর্যবেক্ষণে ঢাকায় এসেছে। প্রতিনিধি দলটি বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে বৈঠক করছে। এরপর আগামী ১০ অক্টোবর বৈঠক করবে নির্বাচন কমিশনের সঙ্গে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019