২০ মে ২০২৪, ০৯:৪২ অপরাহ্ন, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি, সোমবার, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
বিএনপি নেতার গেটে সাইনবোর্ড ‘ভোট চাহিয়া লজ্জা দেবেন না প্রবাসীর স্ত্রীর সঙ্গে পরকীয়া, পুলিশ সদস্য আটক ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে: প্রধানমন্ত্রী ইরানে হেলিকপ্টার বিধ্বস্ত, প্রেসিডেন্ট রাইসির লাশ উদ্ধার বানারীপাড়ায় শিক্ষাই শক্তি সংগঠনের উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা সুন্দরগঞ্জে ইটভাটায় ভ্রাম্যমান আদালতের অভিযানে ভাটা বন্ধের নির্দেশ নির্বাচন এলে ধর্মের দোহাই দিয়ে ধুমকেতুর মতো যাদের আগমন ঘটে তাদের সর্বত্র বর্জন করুন অভিনেত্রীর মৃত্যুর শোক সইতে না পেরে স্বামীর আত্মহত্যা চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান সুন্দরগঞ্জে বাধার মুখে মডেল মসজিদের নির্মাণ কাজ
বাকেরগঞ্জে সংযোগ সড়ক ছাড়াই ব্রিজ নির্মাণ ভোগান্তিতে সাধারণ মানুষ

বাকেরগঞ্জে সংযোগ সড়ক ছাড়াই ব্রিজ নির্মাণ ভোগান্তিতে সাধারণ মানুষ

মোঃ বশির উদ্দিন
চিপ রিপোর্টার

বরিশালের বাকেরগঞ্জ উপজেলার ১৪ নং নিয়ামতি ইউনিয়নে বাকেরগঞ্জ-বরগুনা মহাসড়কের সাথে নতুন বাজার টু রামনগর সংযোগ এর একমাত্র মাধ্যম খালের উপরে নির্মিত আয়রন ব্রিজের সংযোগ সড়ক নির্মাণ না করায় দুর্ভোগে পড়েছে কয়েকটি গ্রামের হাজারো মানুষ।

সেতুর উপরে উঠতে হলে তৈরি শিড়ি বেয়ে অন্তত ১০ ফুট উঁচুতে উঠে যাতায়াত করতে হচ্ছে মানুষের। এতে বৃদ্ধ-শিশুরা দুর্ঘটনার শিকার হয়েছে বলে অভিযোগ করেছেন ওই এলাকার বাসিন্দারা। নিয়ামতির বাসিন্দা হাসান খান জানান, ব্রিজটি নির্মাণ হলেও জনদুর্ভোক কমেনি। কোন প্রকার যানবাহন চলে না এই ব্রীজে হঠাৎ কেউ অসুস্থ হয়ে পরলে মেডিকেলে নিতেও পড়তে হয় চরম ভোগান্তিতে। এই ব্রীজ কারো উপকারে আসে না।

প্রায় ১ মাস আগে ব্রিজ নির্মাণকাজ শেষ হলেও দুই পাড়ে মাটি ভরাট অথবা সংযোগ সড়ক নির্মাণের কোন উদ্যোগ নিচ্ছেন না ঠিকাদার। সেতু নির্মাণকালে পাশের বিকল্প সংযোগ সরু একটা রাস্তা নির্মাণ করে দেয়ার কথা থাকলেও সেটার কোন উদ্দ্যেগ নেই। তবে স্থানীয়দের প্রশ্ন, সরকার গ্রামবাসীর সুবিধার জন্য অনেক টাকা খরচ করে একটি ব্রিজ নির্মাণ করলেও তা কাজে আসছেনা। জানা গেছে, এলজিইডির তত্ত্বাবধানে চামটা নতুন বাজার সড়কের রামনগর খালের উপর ২৭ মিটার দৈর্ঘ্যের একটি আয়রণ ব্রিজের নির্মাণ কাজ শুরু হয় ২০২১ সালের জানুয়ারিতে। এম, এস, রুপালী নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান ৫৮, ৩৪, ৯৪২ হাজার টাকা ব্যয়ে ওই ব্রিজ নির্মাণের কার্যাদেশ পায়। এ বিষয়ে ঠিকাদার সুধন বাবু জানান, আমাকে যেভাবে প্লান দেয়া হয়েছে আমি প্লান মতই কাজ করেছি এটা আমার কাজের কোন ভুল নয়। এ বিষয়ে উপজেলা প্রকৌশলী আবুল খায়ের জানান, নিয়ামতি টু বরগুনা সড়কের সাথে এই আয়রণ ব্রীজ সংযোগ সড়ক নির্মান করতে হলে ব্যায় বহুল যাহা আমাদের বাজেটে নেই। তার পরেও আমরা বাজেট অনুযায়ী ব্রিজটি নির্মাণ করেছি। তিনি আরো বলেন, বিষয়টি নিয়ে আমি খুব দ্রুতই কতৃপক্ষের সাথে কথা বলবো।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019