২৪ এপ্রিল ২০২৪, ০৭:২৭ অপরাহ্ন, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, বুধবার, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
মোঃ রিয়াজ হোসেন খান পিপিএম। এডিশনাল এসপি পদে পদোন্নতি পাওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বরিশাল জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন মন্ত্রী-এমপিদের স্বজনরা নির্দেশ না মানলে ব্যবস্থা: কাদের বানারীপাড়ায় ১৩ বছরের কিশোরীকে অপহরণ করে ৫ দিন আটকে রেখে ধর্ষণ লম্পট গ্রেফতার আজ আকাশে দেখা মিলবে গোলাপী চাঁদ এক রাতেই ৮০ বার কাঁপলো তাইওয়ান! চুয়াডাঙ্গায় সকালে ইসতিসকার নামাজ আদায়, রাতেই নামল স্বস্তির বৃষ্টি ভোলায় পোস্ট অফিসে আইসক্রিমের ব্যবসা পটুয়াখালীতে মাদক অভিযানে গিয়ে ৩ পুলিশ সদস্য আহত চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য বিশেষ নামাজ ও মোনাজাত বানারীপাড়ায় অগ্নিকান্ডে দিনমজুরের বসতঘর ভস্মিভূত: খোলা আকাশের নীচে সপরিবারে মানবেতর জীবন!
বানারীপাড়ায় সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবীতে মানবন্ধন ও বিক্ষোভ মিছিল সমাবেশ সাংবাদিকদের স্বেচ্ছাকারাবরণের চেষ্টা।

বানারীপাড়ায় সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবীতে মানবন্ধন ও বিক্ষোভ মিছিল সমাবেশ সাংবাদিকদের স্বেচ্ছাকারাবরণের চেষ্টা।

রাহাদ সুমন,বিশেষ প্রতিনিধি॥
স্বাস্থ্য মন্ত্রনালয়ের সীমীহীন অনিয়ম-দুর্নীতির অনুসন্ধানী রিপোর্ট প্রকাশ করায় দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে নাজেহাল করে মিথ্যা মামলায় গ্রেফতার করার প্রতিবাদে ও তার নিঃশর্ত মুক্তির দাবিতে বরিশালের বানারীপাড়ায় প্রেসক্লাবের উদ্যোগে মানববন্ধন,বিক্ষোভ মিছিল-সমাবেশ ও সাংবাদিকদের স্বেচ্ছাকারাবরণের চেষ্টা করা হয়েছে। ১৯ মে বুধবার বেলা ১১টায় প্রেসক্লাব ও কেন্দ্রীয় শহীদ মিনারের সামনের সড়কে অনুষ্ঠিত এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বানারীপাড়া প্রেসক্লাবের সভাপতি রাহাদ সুমনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সাবেক সভাপতি ও উপদেষ্টা এটিএম মোস্তফা সরদার,সহ-সভাপতি প্রভাষক মামুন আহমেদ,সাধারণ সম্পাদক সুজন মোল্লা,সাংগঠনিক সম্পাদক শফিক শাহিন প্রমুখ। প্রেসক্লাবের সহ-সভাপতি কে এম শফিকুল আলম জুয়েলের সঞ্চালনায় এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের নির্বাহী সদস্য এস.এম.গোলাম মাহমুদ রিপন,সাইদুল ইসলাম ও এস.কেভি জয়দেব,সহ-সভাপতি জাকির হোসেন ও ইলিয়াস শেখ,যুগ্ম সম্পাদক মোঘল সুমন শাফকাত ও ফয়েজ আহম্মেদ শাওন,সহ-সম্পাদক মাইদুল ইসলাম শফিক,সদস্য জহিরুল ইসলাম টুকু,এম,হৃদয় আহম্মেদ,নাহিদ সরদার,নজরুল ইসলাম,আব্দুল আউয়াল,সুমন খান,স্বপন মাঝী,রুবেল বেপারী,সাংবাদিক রোজিনা ইসলামের ভাসুরের ছেলে জিদান ও দু’দেবরের ছেলে লাবিব,নাহিয়ান ও আরিয়ান প্রমুখ। প্রেসক্লাবের এ কর্মসুচির সঙ্গে একাত্মতা প্রকাশ করে এতে অংশগ্রহণ করেন এসএস প্রি ক্যাডেট স্কুলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আশিকুল ইসলাম আজাদ সিআইপি,বানারীপাড়া স্পোটিং ক্লাবের সভাপতি রুহুল আমিন শুভ,কবি ও ছড়াকার অরূপ কুন্ডু,প্রবাসী নুরুল আলম প্রমুখ।
এদিকে মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল নিয়ে প্রেসক্লাব নেতৃবৃন্দ থানায় গিয়ে ওসির কাছে স্বেচ্ছাকারাবরণের ইচ্ছে প্রকাশ করেন। এসময় বানারীপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হেলাল উদ্দিন বলেন, সাংবাদিকরা হচ্ছেন জাতির বিবেক। সন্ত্রাস,জঙ্গিবাদ ও অনিয়ম-দুর্নীতিসহ যাবতীয় অসঙ্গতির বিরুদ্ধে তারা ঝুঁকি নিয়ে লিখে দেশ ও সমাজকে সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত করতে বিশেষ ভূমিকা রাখছেন। সাংবাদিক রোজিনা ইসলামের সঙ্গে যা হয়েছে তা অনাকাঙ্খিত ও অনভিপ্রেত। তার ব্যপারে স্বরাষ্ট্র ও আইনমন্ত্রী মহোদয়গণের মানবিক দৃষ্টি রয়েছে। তিনি এসময় প্রেসক্লাব নেতৃবৃন্দকে স্বেচ্ছাকারাবরণের বিষয়টি আইন সম্মত নয় বলে জানিয়ে সাংবাদিক রোজিনা ইসলাম ন্যায় বিচার পাবেন বলে আশ্বস্ত করে তাদের বিনীতভাবে ফিরিয়ে দেন। এসময় প্রেসক্লাব সভাপতি রাহাদ সুমন আগামী ২৪ ঘন্টার মধ্যে দুর্নীতিবাজ আমলাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ ও মামলা প্রত্যাহার করে সাংবাদিক রোজিনা ইসলামকে নিঃশর্ত মুক্তি না দিলে দাফনের কাপড় পড়ে বানারীপাড়ার সাংবাদিকরা আমরণ অনশনসহ কঠোর আন্দোলন করবেন বলে আল্টিমেটাম দেন। প্রসঙ্গত সাংবাদিক রোজিনা ইসলামের শ্বশুর বাড়ি বানারীপাড়া পৌর শহরের ৬ নং ওয়ার্ডের হাজারী বাড়ি। তার স্বামী কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য মনিরুল ইসলাম মিঠু হাজারী। ###

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019