বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০৯:০৩ অপরাহ্ন

Notice :
প্রকাশ্যে ধূমপান করে তোপের মুখেপড়া এক তরুণীর ভিডিও ভাইরাল।চরমোনাই পীরের ওয়াজ মাহফিল বাতিল।বিএনপির কোনো নেতাকর্মী যেন পদ্মা সেতু পার না হয় বললেন শাজাহান খান।জাতীয় পরিচয়পত্রের তথ্য অনুযায়ী, ভাতাপ্রাপ্ত প্রায় দুই হাজার বীর মুক্তিযোদ্ধার বয়স ৫০–এর নিচে।করোনা আক্রান্ত কনের অভিনব পদ্ধতিতে বিয়ে (ভিডিও)আবাসিক হোটেলে জনপ্রিয় অভিনেত্রীর ঝুলন্ত মরদেহ।পুলিশে হঠাৎ বড় রদবদল।ইউটিউবে যাত্রা শুরু করছেন মিজানুর রহমান আজহারী।
করোনার ভারতীয় ধরন ছড়িয়েছে ১৭ দেশে।

করোনার ভারতীয় ধরন ছড়িয়েছে ১৭ দেশে।

ওয়েব ডেস্ক

ভারতে ব্যাপকভাবে করোনা ছড়িয়ে দিতে যে ধরনটি অবদান রেখেছে, এখন তা এক ডজনেরও বেশি দেশে ছড়িয়ে পড়েছে।

মঙ্গলবার (২৮ এপ্রিল) বিশ্ব স্বাস্থ্য সংস্থা এমন আশঙ্কা প্রকাশ করেছে।
জাতিসংঘের স্বাস্থ্য সংস্থাটি বলছে, করোনার বি.১.৬১৭ ধরনটি প্রথমে ভারতে পাওয়া গেছে। মঙ্গলবার পর্যন্ত অন্তত ১৭টি দেশ থেকে জিনোম উপাত্তভাণ্ডার জিআইএসএআইডিতে এই ধরনের এক হাজার ২০০-এর বেশি সিকোয়েন্স জমা পড়েছে।

মহামারির সাপ্তাহিক তথ্যে স্বাস্থ্য সংস্থাটি জানায়, অধিকাংশ সিকোয়েন্সই ভারত, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র ও সিঙ্গাপুর থেকে আপলোড করা হয়েছে।
বি.১.৬১৭-কে বিশ্ব স্বাস্থ্য সংস্থা তালিকাভুক্ত করলেও এটিকে ‘উদ্বেগজনক ধরন’ হিসেবে ঘোষণা করেনি।
এমন তকমা দেওয়ার অর্থ হচ্ছে, ভাইরাসের মূল সংস্করণের চেয়ে এই ধরন আরও বিপজ্জনক, সংক্রামক, প্রাণঘাতী ও টিকার সুরক্ষা ব্যবস্থাকে পাশ কাটিয়ে শরীরে ছড়িয়ে পড়তে পারে।
করোনার দ্বিতীয় ঢেউ সামলাতে হিমশিম খাচ্ছে ভারত। প্রতিদিনই শনাক্ত সংখ্যার রেকর্ড গড়ছে দেশটি। মৃত্যুও বাড়ছে উদ্বেগজনক হারে।
যে হারে সংক্রমণ ঘটছে, তাতে এই মহামারি নতুন বিপর্যয় নিয়ে আসতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019
Bengali English