২৩ এপ্রিল ২০২৪, ১২:৫৯ অপরাহ্ন, ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, মঙ্গলবার, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
দামুড়হুদায় স্থানীয় এমপির নিকট আত্নীয় হওয়ায় ঘোষনা দিয়ে উপজেলা আঃলীগের সাঃ সম্পাদকের মনোনয়ন প্রত্যাহার গোবিন্দগঞ্জে অটোবাইক ছিনিয়ে নেওয়ার চেষ্টা কালে জনতার হাতে ২ জন আটক জাটকা সংরক্ষণ কর্মসূচী উপলক্ষে জনসচেতনতা সভা অনুষ্ঠিত ঝালকাঠিতে বীর মুক্তিযোদ্ধার বাড়িতে দুর্ধষ ডাকাতির ঘটনার প্রধান আসামি কুখ্যাত ডাকাত সরদার দিপক বড়াল কে আটক করেছে র‌্যাব ৮ চুয়াডাঙ্গায় নিখোঁজের ৬ দিন পর নারীর ঝুলন্ত অর্ধগলিত মরদেহ উদ্ধার নির্বাচনে অংশ নেওয়ায় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক বহিষ্কার গোলাপগঞ্জ লক্ষণাবন্দ পুরকায়স্থ বাজারে হ্যাপিং হ্যান্ডস্ সমাজ কল্যাণ সংস্থার গুনিজন সংবর্ধনা অনুষ্ঠিত বরিশালে উপজেলা পরিষদ নির্বাচন সংক্রান্ত প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত আরও কিছুদিন সময় পেলে বেনজীর গোপালগঞ্জ কিনে ফেলতেন অলিউল হক রুমি আর নেই
করোনার ভারতীয় ধরন ছড়িয়েছে ১৭ দেশে।

করোনার ভারতীয় ধরন ছড়িয়েছে ১৭ দেশে।

ওয়েব ডেস্ক

ভারতে ব্যাপকভাবে করোনা ছড়িয়ে দিতে যে ধরনটি অবদান রেখেছে, এখন তা এক ডজনেরও বেশি দেশে ছড়িয়ে পড়েছে।

মঙ্গলবার (২৮ এপ্রিল) বিশ্ব স্বাস্থ্য সংস্থা এমন আশঙ্কা প্রকাশ করেছে।
জাতিসংঘের স্বাস্থ্য সংস্থাটি বলছে, করোনার বি.১.৬১৭ ধরনটি প্রথমে ভারতে পাওয়া গেছে। মঙ্গলবার পর্যন্ত অন্তত ১৭টি দেশ থেকে জিনোম উপাত্তভাণ্ডার জিআইএসএআইডিতে এই ধরনের এক হাজার ২০০-এর বেশি সিকোয়েন্স জমা পড়েছে।

মহামারির সাপ্তাহিক তথ্যে স্বাস্থ্য সংস্থাটি জানায়, অধিকাংশ সিকোয়েন্সই ভারত, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র ও সিঙ্গাপুর থেকে আপলোড করা হয়েছে।
বি.১.৬১৭-কে বিশ্ব স্বাস্থ্য সংস্থা তালিকাভুক্ত করলেও এটিকে ‘উদ্বেগজনক ধরন’ হিসেবে ঘোষণা করেনি।
এমন তকমা দেওয়ার অর্থ হচ্ছে, ভাইরাসের মূল সংস্করণের চেয়ে এই ধরন আরও বিপজ্জনক, সংক্রামক, প্রাণঘাতী ও টিকার সুরক্ষা ব্যবস্থাকে পাশ কাটিয়ে শরীরে ছড়িয়ে পড়তে পারে।
করোনার দ্বিতীয় ঢেউ সামলাতে হিমশিম খাচ্ছে ভারত। প্রতিদিনই শনাক্ত সংখ্যার রেকর্ড গড়ছে দেশটি। মৃত্যুও বাড়ছে উদ্বেগজনক হারে।
যে হারে সংক্রমণ ঘটছে, তাতে এই মহামারি নতুন বিপর্যয় নিয়ে আসতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019