২৫ এপ্রিল ২০২৪, ১০:৩২ পূর্বাহ্ন, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
আজ থেকে ঢাকায় শুরু হল এশিয়া- প্যাসিফিক বধির দাবা আন্তর্জাতিক প্রতিযোগিতা ২০২৪ “””””””””””””””” উদ্বোধন করলেন ত্রাণ প্রতিমন্ত্রী মোঃ রিয়াজ হোসেন খান পিপিএম। এডিশনাল এসপি পদে পদোন্নতি পাওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বরিশাল জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন মন্ত্রী-এমপিদের স্বজনরা নির্দেশ না মানলে ব্যবস্থা: কাদের বানারীপাড়ায় ১৩ বছরের কিশোরীকে অপহরণ করে ৫ দিন আটকে রেখে ধর্ষণ লম্পট গ্রেফতার আজ আকাশে দেখা মিলবে গোলাপী চাঁদ এক রাতেই ৮০ বার কাঁপলো তাইওয়ান! চুয়াডাঙ্গায় সকালে ইসতিসকার নামাজ আদায়, রাতেই নামল স্বস্তির বৃষ্টি ভোলায় পোস্ট অফিসে আইসক্রিমের ব্যবসা পটুয়াখালীতে মাদক অভিযানে গিয়ে ৩ পুলিশ সদস্য আহত চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য বিশেষ নামাজ ও মোনাজাত
আওয়ামী লীগ থেকে বহিস্কৃত ও পদত্যাগী চেয়ারম্যান মিন্টুর ভিজিডির চাল বিতরণ নিয়ে প্রশ্ন ! আজকের ক্রাইম নিউজ

আওয়ামী লীগ থেকে বহিস্কৃত ও পদত্যাগী চেয়ারম্যান মিন্টুর ভিজিডির চাল বিতরণ নিয়ে প্রশ্ন ! আজকের ক্রাইম নিউজ

বানারীপাড়া(বরিশাল) প্রতিনিধি: বরিশালের বানারীপাড়ায়
আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্ত না মেনে স্বাধীনতার প্রতীক নৌকার বিরোধীতা করায় আওয়ামী লীগ থেকে আজীবন বহিস্কৃত নেতা ও পদত্যাগী ইউপি চেয়ারম্যান জিয়াউল হক মিন্টুর ভিজিডির চাল বিতরণ করা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। এ নিয়ে আওয়ামী লীগের নেতা-কর্মীদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। প্রসঙ্গত ১৪ ফেব্রুয়ারী অনুষ্ঠিত
বানারীপাড়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে উপজেলার সলিয়াবাকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউল হক মিন্টু বিদ্রোহী মেয়র প্রার্থী হন ।

এর ফলে তাকে দলীয় পদ থেকে আজীবনের জন্য বহিস্কার করা হয়।

এদিকে তিনি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান থাকাবস্থায় কিভাবে পৌরসভার ভোটার হয়েছিলেন সেই বিষয়টি নিয়েও সচেতন মহলে প্রশ্ন রয়েই গেছে।

যে ব্যক্তি বাংলাদেশ আওয়ামী লীগের সিদ্ধান্ত অমান্য করে নৌকার বিরোধীতা করে আজীবনের জন্য দল থেকে বহিস্কৃত হলেন ও চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করলেন তিনি কিভাবে ইউনিয়ন পরিষদে সরকারি কর্মসূচিতে অংশ নিয়ে ভিজিডির চাল বিতরণ করলেন এ নিয়ে স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের মধ্যে ক্ষোভ ও প্রশ্নের সৃস্টি হয়েছে। জানা গেছে

, মঙ্গলবার (২ মার্চ) সকালে সলিয়াবাকপুর ইউনিয়ন পরিষদে সুবিধাভোগীদের মাঝে ভিজিভি কার্ডের এ চাল বিতরণ করা হয়।

জিয়াউল হক মিন্টু ও ট্যাগ অফিসারের দায়িত্বরত উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা দিপীকা রাণী সেন এবং পুলিশসহ ইউপি সদস্যরা এ চাল বিতরণ করেন।

এসময় ওই ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন সরদারকে কার্ডের চাল বিতরণের সময় দেখা যায়নি।

এ বিষয়ে জানতে উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন কুমার সাহার মুঠোফোনে বার বার কল করলেও তিনি রিসিভ না করায় তার বক্তব্য দেওয়া সম্ভব হয়নি।

এদিকে জানা গেছে, কোন জনপ্রতিনিধি যদি ফৌঁজদারী মামলার এজাহার ও চার্জশীটভূক্ত আসামী হন তবে তিনি স্থানীয় সরকার বিভাগের আইনের ৩৪ এর ‘খ ‘ধারায় সাময়িক বরখাস্ত হবেন। তবে সলিয়াবাকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াউল হক মিন্টু উপজেলা জাসদের সাংগঠনিক সম্পাদক সৈয়দ হুমায়ুন কবির হত্যা মামলার চার্জশীটভূক্ত আসামী হয়েও টানা দু’ মেয়াদ নির্বিঘ্নে ও বীরদর্পে চেয়ারম্যানের দায়িত্ব পালণ করেন। তাকে সাময়িক বরখাস্ত না করা নিয়ে আজও ‘প্রশ্নবিদ্ধ’ হয়ে আছে বিষয়টি।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019