২৫ এপ্রিল ২০২৪, ০৯:৪৩ অপরাহ্ন, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
ঝালকাঠিতে মৎস্য কর্মকর্তার ৩ ঘন্টার অভিযানে ১ লক্ষ টাকার অবৈধ জাল জব্দ বৃষ্টি প্রত্যাশায় ইস্তিস্কার নামাজে কাঁদলেন ঝালকাঠিবাসী দামুড়হুদায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে করণীয়” শীর্ষক সেমিনার আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে- পার্বত্য প্রতিমন্ত্রী বরিশালে মাদক মামলার রায়ে অভিযুক্ত খালাস, পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা চুয়াডাঙ্গায় ইসলামী নেতাদের নিয়ে পুলিশের মতবিনিময় সভা কে এম পি খালিশপুর থানা পুলিশের অভিযানে অনলাইন ডিজিটালাইজড প্রতারক চক্রের ২সক্রিয় সদস্য গ্রেপ্তার। আজ থেকে ঢাকায় শুরু হল এশিয়া- প্যাসিফিক বধির দাবা আন্তর্জাতিক প্রতিযোগিতা ২০২৪ “””””””””””””””” উদ্বোধন করলেন ত্রাণ প্রতিমন্ত্রী মোঃ রিয়াজ হোসেন খান পিপিএম। এডিশনাল এসপি পদে পদোন্নতি পাওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বরিশাল জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন মন্ত্রী-এমপিদের স্বজনরা নির্দেশ না মানলে ব্যবস্থা: কাদের
তালতলীতে সাবেক শ্রেষ্ঠ ইউপি সদস্যের মানবেতর জীবনযাপন। আজকের ক্রাইম-নিউজ

তালতলীতে সাবেক শ্রেষ্ঠ ইউপি সদস্যের মানবেতর জীবনযাপন। আজকের ক্রাইম-নিউজ

(তালতলী প্রতিনিধি)

বরগুনার তালতলী সদর উপজেলার বড়বগী ইউনিয়নের সাবেক ইউপি সদস্য (মেম্বর) স্বপন হাওলাদার সহজ সরল মানুষ, সততার কারণে দুই বার পেয়েছিলেন বরগুনা জেলায় শ্রেষ্ঠ ইউপি সদস্য হিসেবে পুরষ্কার, এলাকায় অনেক উন্নয়নের কাজ করেছেন, সকলের কাছে স্বপন মেম্বার নামে পরিচিত।

সম্পত্তি বা জায়গা জমি বলতে ছিল একটি সরকারি খাস জমি ওই জমিতে বসবাস করত স্বপন হাওলাদার, অবৈধ স্থাপনা উচ্ছেদে ভেঙে ফেলা হয় তাঁর স্বপ্নের বাড়ি, বৃদ্ধ মা ও স্ত্রী সহ তিন সন্তান নিয়ে মানবেতর জীবনযাপন করছেন সাবেক এই ইউপি সদস্য।

একসময়ের ইউপি সদস্য পায়ে হেঁটে মানুষের দ্বারে দ্বারে গিয়ে তাদের দুঃখ, সুখের কথা শুনতেন, ভাগ্যের পরিহাসে তাকে এখন ছোট্ট একটি চায়ের দোকানে দিয়ে সংসার চালাতে হচ্ছে। স্বপন তালতলী সদর উপজেলার বড়বগী ইউনিয়নের তালতলী উপজেলা পরিষদের সাথে তালতলী পাড়া গ্রামের মৃত মহব্বত আলীর ছেলে। তার বয়স ৪৫ বছর।

এর আগে তিনি ২০১২ থেকে ২০১৭ সাল পর্যন্ত তালতলী পাড়া এলাকায় ইউপি সদস্য (মেম্বার) নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেন। গ্রামের অবকাঠামো উন্নয়ন করলেও তিনি তার ভাগ্যের পরিবর্তন করতে পারেননি।
বর্তমানে তিনি যে ঘরে বসবাস করেন সেটি ঝুঁকিপূর্ণ। ঝড়-তুফানের মধ্যেও তিনি ঘরটি ছেড়ে কোথাও যান না। এ ঘরটি তার শেষ ঠিকানা।

কয়েকজন প্রতিবেশী জানান, মেম্বার থাকাকালে স্বপন সততার সঙ্গে কাজ করেছেন। সব সময় অসহায়দের পাশে ছিলেন। এখন তিনি নিজেই জীর্ণশীর্ণ ঘরে বসবাস করছেন।

স্বপন হাওলাদার বলেন, লোকলজ্জার ভয়ে দূরে গিয়ে রিক্সা চালিয়ে জীবিকা নির্বাহ করেছি। শেষ সম্বল টুকু সরকারি খাস জমি ছিল এখন তা ভেঙে ফেলা হয়েছে, একটি ঘর পেতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ চান তিনি।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019