বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০১:৫৭ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
সীমিত পরিসরে শিক্ষা প্রতিষ্ঠান খোলার ভাবনা সরকারের। আজকের ক্রাইম-নিউজ ভুয়া এনএসআই কর্মকর্তাকে কুপিয়েছে দুর্বৃত্তরা। আজকের ক্রাইম-নিউজ চাঁদাবাজি মামলায় শিল্পপতি গ্রেফতার। আজকের ক্রাইম-নিউজ করোনার ২য় ঢেউ ঠেকাতে প্রস্তুত বাংলাদেশ। আজকের ক্রাইম-নিউজ শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরও বাড়ল। আজকের ক্রাইম-নিউজ সৎ মেয়েকে ধর্ষণের অভিযোগে বাবা গ্রেফতার। আজকের ক্রাইম-নিউজ ইন্টারনেটের গতি কমতে পারে শুক্রবার থেকে! আজকের ক্রাইম-নিউজ তালতলীতে মহানবী (সা.)-এর ব্যঙ্গ চিত্র প্রদর্শনের প্রতিবাদে মানববন্ধন আরও ১৬টি যুদ্ধবিমান ‘রাফাল’ পাচ্ছে ভারত। আজকের ক্রাইম-নিউজ বরিশালে বাড়ির পাশে বাগান থেকে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার। আজকের ক্রাইম-নিউজ
প্রাথমিক বিদ্যালয় খুলতে প্রস্তুতি শুরুর নির্দেশ। আজকের ক্রাইম-নিউজ

প্রাথমিক বিদ্যালয় খুলতে প্রস্তুতি শুরুর নির্দেশ। আজকের ক্রাইম-নিউজ

অনলাইন ডেস্ক

দেশে করোনাভাইরাস পরিস্থিতিতে জনস্বাস্থ্য ও স্বাস্থ্যবিধি মেনে সরকারি প্রাথমিক বিদ্যালয় খোলার প্রস্তুতি শুরুর নির্দেশনা দেয়া হয়েছে। এ জন্য করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি বাস্তবায়নের নির্দেশনা দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

মঙ্গলবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব শামীম আরা নাজনীন স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করা হয়েছে।

নির্দেশনায় বলা হয়, কোভিড-১৯ পরিস্থিতিতে জনস্বাস্থ্য ও স্বাস্থ্যবিধি মেনে বিদ্যালয় পুনরায় চালুর নির্দেশিকা প্রণয়ন করা হয়েছে।

বিদ্যালয় পুনরায় চালুর আগে অনুমোদিত নির্দেশিকার আলোকে প্রস্তুতি গ্রহণ করা প্রয়োজন। এ অবস্থায় কোভিড-১৯ পরিস্থিতিতে জনস্বাস্থ্য ও স্বাস্থ্যবিধি মেনে বিদ্যালয় পুনরায় চালুর নির্দেশিকা স্কুল পর্যায়ে প্রেরণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।
একই সঙ্গে প্রস্তুতি প্রক্রিয়ার অংশ হিসেবে মন্ত্রণালয়ের সব পদক্ষেপ পােস্টার, লিফলেট তৈরি করে অভিভাবক ও শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করতে বলা হয়েছে। এর একটি খসড়াসহ উপস্থাপন করতে অনুরোধ জানানো হয়েছে।

জানা গেছে, শিক্ষার্থীদের সুরক্ষা নিশ্চিতে বিদ্যালয় খোলার আগে স্বাস্থ্য নিরাপত্তামূলক এমন ৫০টির বেশি নির্দেশনা জারি করবে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। এসব নির্দেশনা মেনে পাঠদান কার্যক্রম পরিচালিত হবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019
Design By Rana