২০ মে ২০২৪, ০৯:৪২ অপরাহ্ন, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি, সোমবার, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
বিএনপি নেতার গেটে সাইনবোর্ড ‘ভোট চাহিয়া লজ্জা দেবেন না প্রবাসীর স্ত্রীর সঙ্গে পরকীয়া, পুলিশ সদস্য আটক ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে: প্রধানমন্ত্রী ইরানে হেলিকপ্টার বিধ্বস্ত, প্রেসিডেন্ট রাইসির লাশ উদ্ধার বানারীপাড়ায় শিক্ষাই শক্তি সংগঠনের উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা সুন্দরগঞ্জে ইটভাটায় ভ্রাম্যমান আদালতের অভিযানে ভাটা বন্ধের নির্দেশ নির্বাচন এলে ধর্মের দোহাই দিয়ে ধুমকেতুর মতো যাদের আগমন ঘটে তাদের সর্বত্র বর্জন করুন অভিনেত্রীর মৃত্যুর শোক সইতে না পেরে স্বামীর আত্মহত্যা চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান সুন্দরগঞ্জে বাধার মুখে মডেল মসজিদের নির্মাণ কাজ
বছর শেষেই বাজারে আসছে চীনের করোনা ভ্যাকসিন। আজকের ক্রাইম-নিউজ

বছর শেষেই বাজারে আসছে চীনের করোনা ভ্যাকসিন। আজকের ক্রাইম-নিউজ

অনলাইন ডেস্ক

করোনার গ্রাসে গোটা বিশ্ব। সংক্রমণের প্রকোপ থেকে বাঁচতে বিশ্বের একাধিক দেশ করোনার টিকা তৈরির কাজে ব্যস্ত। পিছিয়ে নেই চীনও।

চীনের সরকারি একটি ওষুধ সংস্থার প্রধান জানিয়েছেন, তাদের তৈরি করোনা প্রতিষেধক চলতি বছরের শেষ দিকে বাজারে পাওয়া যাবে।

চিনের সিনোফার্ম নামে ওই সংস্থার চেয়ারম্যান লিউ জিংজেন চীনা কমিউনিস্ট পার্টির সংবাদপত্রকে বলেছেন, এই ভ্যাকসিনটির জন্য এক হাজার ইউয়ানের কম খরচ হবে। ২৮ দিনের ব্যবধানে ভ্যাকসিনের দু’টি ডোজ দেওয়া হবে।

বিশ্বের অন্য বেশ কয়েকটি দেশের পাশাপাশি যুদ্ধকালীন তৎপরতায় করোনার ভ্যাকসিন তৈরির কাজ চালাচ্ছে চীন।

চীনের সিনোফার্ম নামে ওই ওষুধ সংস্থার প্রধানের মতে, ‘করোনার প্রতিষেধক তৈরি হয়ে গেলে প্রথমেই দেশের বড় শহরগুলোর শিক্ষার্থী ও শ্রমিকদের ভ্যাকসিন খাওয়ানো দরকার।

আমাদের দেশের ১.৪ বিলিয়ন লোকের সবাইকেই এটি গ্রহণ করতে হবে না। ’’
চীনের সরকারি সংবাদপত্রে প্রকাশিত খবর অনুযায়ী, ইতিমধ্যেই সে দেশের গবেষক ও প্রশাসনের একাধিক শীর্ষকর্তাকে ভ্যাকসিনের ডোজ দেওয়া হয়েছে। নোভেল করোনাভাইরাস নিয়ে এখনও চরম উদ্বেগে চীনা প্রশাসন। মঙ্গলবার রাত পর্যন্ত চীনে নোভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ৮৪ হাজার ৮৭১।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019