২৪ এপ্রিল ২০২৪, ০১:১৪ পূর্বাহ্ন, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, বুধবার, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য বিশেষ নামাজ ও মোনাজাত বানারীপাড়ায় অগ্নিকান্ডে দিনমজুরের বসতঘর ভস্মিভূত: খোলা আকাশের নীচে সপরিবারে মানবেতর জীবন! ঘোড়াঘাট উপজেলা পরিষদ নির্বাচন কৌশলী বিএনপির একাংশ ভোটের মাঠে, একাধিক প্রার্থী আ.লীগের বরিশাল সদর উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ নলছিটিতে গৃহবধূর হত্যার অভিযোগে স্বামীকে আটক করেছে পুলিশ গাইবান্ধায় মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের শিক্ষকদের বুনিয়াদি প্রশিক্ষণের উদ্বোধন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রীর সাথে ঢাকাস্থ ব্রিটিশ হাইকমিশনারের সৌজন্য সাক্ষাৎ বোরকা পরে বালিকা মাদরাসায় যুবক, ধরা পড়ে খেলেন গণপিটুনি ২৪ বছর কারাভোগ শেষে ভ্যান নিয়ে বাড়ি ফিরলেন ওলিউল কাতারের সঙ্গে ৫ চুক্তি ও ৫ সমঝোতা স্মারক সই
জনগণকে জিম্মি করে পকেট কাটছেন পরিবহন মালিক শ্রমিকরা। আজকের ক্রাইম-নিউজ

জনগণকে জিম্মি করে পকেট কাটছেন পরিবহন মালিক শ্রমিকরা। আজকের ক্রাইম-নিউজ

অনলাইন ডেস্ক

পরিবহন মালিক-শ্রমিকরা জনগণকে জিম্মি করে পকেট কাটছে বলে মন্তব্য করেছেন কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)-এর চেয়ারম্যান গোলাম রহমান। তিনি বলেছেন, ভাড়া বাড়িয়ে সরকার অন্যায় করেছে। জনগণের পকেট কাটার সুযোগ করে দিয়েছে। অবিলম্বে এ বাড়তি ভাড়া প্রত্যাহারের জন্য ক্যাবের পক্ষ থেকে দাবি জানিয়েছেন তিনি।

গতকাল সন্ধ্যায় বাংলাদেশ প্রতিদিনকে দেওয়া এক প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন।
গোলাম রহমান বলেন, করোনার সময় গণপরিবহনের ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধি করে সরকার অন্যায় করেছে। সরকার করোনায় সময় অনেক ভালো কাজ করেছে। অনেক ভালো সিদ্ধান্ত নিয়েছে। তবে ভাড়া বাড়ানোর সিদ্ধান্তটা হচ্ছে একটা মন্দ সিদ্ধান্ত। সরকারের উচিত অবিলম্বে ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত প্রত্যাহার করা। ক্যাবের পক্ষ থেকে আমরা যোগাযোগমন্ত্রীকে চিঠি লিখেছি।

আমরা বিবৃতি দিয়েছি যে, ভাড়া বাড়ানোটা সঠিক হয়নি। যেসব শর্ত দিয়েছেন তাও বাস্তবসম্মত বলে মনে হয় না।
যাত্রী ভাড়া ৬০ শতাংশ বৃদ্ধি করা হলেও অনেক পরিবহনের প্রায় দ্বিগুণ ভাড়া আদায় করার বিষয়ে তিনি বলেন, ৬০ শতাংশের বেশি ভাড়া আদায় তো অপরাধ। ব্যবসায়িক স্বার্থে জনগণের পকেট কাটা হচ্ছে। ব্যবসায়িক স্বার্থে ভাড়া বৃদ্ধি করে জনগণের পকেট কাটার সুযোগ করে দেওয়া হয়েছে। আমরা আবেদন করব, অনুরোধ করব অবিলম্বে যেন এ ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত প্রত্যাহার করা হয়।

দুর্র্নীতি দমন কমিশনের (দুদক) সাবেক চেয়ারম্যান গোলাম রহমান আরও বলেন, জনগণের স্বার্থ রক্ষার জন্য সরকারের যে পদক্ষেপ নেওয়া দরকার তা করা হচ্ছে না। বরং সরকারকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে জনগণকে জিম্মি করে পরিবহন মালিক-শ্রমিকরা নিজেদের মুনাফা বৃত্তি করছে। এক্ষেত্রে ব্যবসায়িক স্বার্থে জনগণের স্বার্থ জলাঞ্জলি দিয়ে এটা করা হয়েছে। তিনি বলেন, সরকার যখন ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে, তখনই আমরা যোগাযোগমন্ত্রীকে চিঠি লিখেছি

আমরা সরকারকে অনুরোধ করছি, বিশেষ করে যোগাযোগমন্ত্রীর প্রতি অনুরোধ, তিনি তো রাজনীতিবিদ। তিনি জনগণের স্বার্থ দেখবেন।
ক্যাব চেয়ারম্যান বলেন, আমলারা তো জনগণের স্বার্থ দেখেন না। তারা ব্যবসায়িক স্বার্থ দেখেন। জনগণের যারা নেতা তথা প্রধানমন্ত্রী-যোগাযোগমন্ত্রীর উচিত হবে জনস্বার্থে অবিলম্বে এ সিদ্ধান্তকে বাতিল ঘোষণা করা। এ ছাড়া বাস্তবায়নযোগ্য নয়, এমন বিধি-নিষেধগুলোও প্রত্যাহার করার কথা বলেন তিনি।

স্বাস্থ্যবিধি না মানার বিষয়ে গোলাম রহমান বলেন, গণপরিবহনে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। যে বিধি মানাই হচ্ছে না, তা রাখার কোনো যৌক্তিকতা নেই।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019