১৬ এপ্রিল ২০২৪, ০৭:৪০ অপরাহ্ন, ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, মঙ্গলবার, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
ইসরাফিল হোসেন ঘুষ নিতে গিয়ে স্থানীয়দের হাতে লঞ্ছিত

ইসরাফিল হোসেন ঘুষ নিতে গিয়ে স্থানীয়দের হাতে লঞ্ছিত

অনলাইন ডেস্ক:
সিরাজগঞ্জের তাড়াশে বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) উপ-সহকারী প্রকৌশলী মো. ইসরাফিল হোসেন ঘুষ নিতে গিয়ে স্থানীয়দের হাতে লঞ্ছিত হয়েছেন বলে অভিযোগ উঠেছে। বৈদ্যুতিক সেচ যন্ত্রের লাইসেন্স দেওয়ার জন্য ঘুষ নেওয়ার সময় এ ঘটনা ঘটে। সোমবার (১৬ ডিসেম্বর) সন্ধ্যায় উপজেলার দেশীগ্রাম ইউনিয়নের মাঝদক্ষিণা বাজারে তাকে লাঞ্ছিত করার পর আটকে রাখা হয়। পরে স্থানীয় চেয়ারম্যান ও মাতবরদের মধ্যস্থতায় গভীর রাতে তাকে ছেড়ে দেওয়া হয়। তাড়াশের ভারপ্রাপ্ত ইউএনও মো. ওবায়দুল্লাহ বিষয়টি শুনেছেন বলে জানান।

জানা যায়, ছেড়ে দেওয়ার আগে তার কাছ থেকে মুচলেকা নেওয়া হয়। তবে, দেনদরবার ও মধ্যস্থতার বিষয়টি শেষ পর্যন্ত থানা পুলিশ বা উপজেলা নির্বাহী অফিসারকে জানানো হয়নি।

এ ব্যাপারে দেশীগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কুদ্দুস জানান, ওই কর্মকর্তা সেচ যন্ত্রের লাইসেন্স দেওয়ার প্রতিশ্রুতিতে মাঝদক্ষিণা গ্রামের নিজাম উদ্দিনের ছেলে ফিরোজ মাহমুদের কাছে ৯৬ হাজার টাকা ঘুষ চান। পরে ওই টাকা নিতে গিয়ে তিনি ফাঁদে পড়েন। স্থানীয়রা তাকে আটকের পর মারধর করে। খবর পেয়ে তারা মধ্যস্থতা করে এবং মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেয়।

অভিযুক্ত উপ-সহকারী প্রকৌশলী মো. ইসরাফিল হোসেন বলেন, ‘আমি সেখানে দাওয়াত খেতে গিয়েছিলাম। ঘুষের টাকার জন্য না। ঘুষের টাকার কথা বলে আমাকে ফাঁদে ফেলার চেষ্টা করা হয়েছিল। বিষয়টি উদ্দেশ্যমূলক ছাড়া আর কিছুই না।’

তাড়াশের ভারপ্রাপ্ত ইউএনও মো. ওবায়দুল্লাহ জানান, ঘটনাটি তিনি পরস্পরের মাধ্যমে শুনলেও কেউ তার কাছে লিখিত অভিযোগ দেয়নি। তবে স্থানীয়ভাবে বিএডিসির ওই কর্মকর্তার বেশ কিছু ঝামেলা আছে বলে তিনি জানান।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019