২৪ এপ্রিল ২০২৪, ১১:১৩ অপরাহ্ন, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, বুধবার, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
আজ থেকে ঢাকায় শুরু হল এশিয়া- প্যাসিফিক বধির দাবা আন্তর্জাতিক প্রতিযোগিতা ২০২৪ “””””””””””””””” উদ্বোধন করলেন ত্রাণ প্রতিমন্ত্রী মোঃ রিয়াজ হোসেন খান পিপিএম। এডিশনাল এসপি পদে পদোন্নতি পাওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বরিশাল জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন মন্ত্রী-এমপিদের স্বজনরা নির্দেশ না মানলে ব্যবস্থা: কাদের বানারীপাড়ায় ১৩ বছরের কিশোরীকে অপহরণ করে ৫ দিন আটকে রেখে ধর্ষণ লম্পট গ্রেফতার আজ আকাশে দেখা মিলবে গোলাপী চাঁদ এক রাতেই ৮০ বার কাঁপলো তাইওয়ান! চুয়াডাঙ্গায় সকালে ইসতিসকার নামাজ আদায়, রাতেই নামল স্বস্তির বৃষ্টি ভোলায় পোস্ট অফিসে আইসক্রিমের ব্যবসা পটুয়াখালীতে মাদক অভিযানে গিয়ে ৩ পুলিশ সদস্য আহত চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য বিশেষ নামাজ ও মোনাজাত
পুলিশকে জনগণের আস্থা এবং বিশ্বাস অর্জন করতে হবে-আইজিপি।

পুলিশকে জনগণের আস্থা এবং বিশ্বাস অর্জন করতে হবে-আইজিপি।

বি এম মনির হোসেন
স্টাফ রিপোর্টার:-

থানায় কর্মরত অফিসারদের সক্ষমতা বৃদ্ধির মাধ্যমে থানার সেবার মান বাড়ানো সম্ভব। এ বিষয়টি মাথায় নিয়ে জনগণকে অধিকতর আইনি সেবা প্রদানের জন্য বাংলাদেশ পুলিশের সকল থানার মোট ৬৯২ জন ভারপ্রাপ্ত কর্মকর্তাকে পর্যায়ক্রমে বিশেষ প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। এ কর্মসূচির আওতায় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করছেন। এ কর্মশালায় মোট ৭টি সেশনে পিআরবি, সিডিএমএস, তথ্য সংগ্রহ, পুলিশের ইমেজ বৃদ্ধি, পুলিশ মিডিয়া সম্পর্ক, গুজব, সাইবার ক্রাইম, নারী নির্যাতন ইত্যাদি বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে।

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বিপিএম (বার) এ কর্মশালায় বলেছেন, পুলিশকে জনগণের আস্থা এবং বিশ্বাস অর্জন করতে হবে। তাদের সাথে ভাল ব্যবহার করতে হবে। তাদেরকে দ্রুততম সময়ে সেবা প্রদান করতে হবে। তিনি পুলিশকে জনগণের কাছে যেতে এবং জনগণের পুলিশ হতে নিদের্শনা দেন।
আইজিপি আজ মঙ্গলবার বিকালে পুলিশ হেডকোয়ার্টার্সের কনফারেন্স রুমে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের কর্মশালায় এ কথা বলেন।

তিনি বলেন, থানা হলো পুলিশি সেবা প্রদানের সবচেয়ে গুরুত্বপূর্ণ ইউনিট। থানায় কর্মরত পুলিশ সদস্যদেরকে জনগণের সেবায় আত্মনিয়োগ করতে হবে।

বাংলাদেশ পুলিশকে গণমুখী তথা জনগণের পুলিশে পরিণত করাই এ কর্মশালার লক্ষ্য।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019