শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৭:৩২ পূর্বাহ্ন

Notice :
প্রকাশ্যে ধূমপান করে তোপের মুখেপড়া এক তরুণীর ভিডিও ভাইরাল।চরমোনাই পীরের ওয়াজ মাহফিল বাতিল।বিএনপির কোনো নেতাকর্মী যেন পদ্মা সেতু পার না হয় বললেন শাজাহান খান।জাতীয় পরিচয়পত্রের তথ্য অনুযায়ী, ভাতাপ্রাপ্ত প্রায় দুই হাজার বীর মুক্তিযোদ্ধার বয়স ৫০–এর নিচে।করোনা আক্রান্ত কনের অভিনব পদ্ধতিতে বিয়ে (ভিডিও)আবাসিক হোটেলে জনপ্রিয় অভিনেত্রীর ঝুলন্ত মরদেহ।পুলিশে হঠাৎ বড় রদবদল।ইউটিউবে যাত্রা শুরু করছেন মিজানুর রহমান আজহারী।
সর্বশেষ সংবাদ :
মসজিদে মাস্ক না পরায় সংঘর্ষে আহত ১০। সকালে সন্তান জন্ম দিয়ে বিকেলে করোনায় সংবাদকর্মীর মৃত্যু। জীবননগরে মানব সেবা সংগঠনের উদ্যোগে জায়নামাজ ও তসবিহ বিতরণ। ১৪-আর্মড পুলিশ ব্যাটালিয়ন কক্সবাজারে(এপিবিএন)এ নতুন অধিনায়ক এ যোগদান। চট্টগ্রামে স্কুলছাত্রীর অশ্লীল ভিডিও ধারণ, শিক্ষক গ্রেফতার। ছেলে অর্থলোভে পাগল সাজিয়ে হাসপাতালে ভর্তি করলেন বাবাকে। প্রধানমন্ত্রীর পদ নিয়ে সৃষ্ট অন্তঃকলহ স্বাধীনতার প্রশ্নে ভুলে যান জাতীয় চার নেতা। হেফাজত নেতা মাওলানা জুবায়ের গ্রেফতার। উপজেলা চেয়ারম্যানের কিল-ঘুষিতে এক বৃদ্ধের করুণ মৃত্যু। আবর্জনার গাড়িতে নেওয়া হচ্ছে করোনার মৃতদেহ।
অস্থির হওয়া পেঁয়াজের মূল্য কিছুটা কমে এসেছে কিন্তু সবজির দাম চড়া।

অস্থির হওয়া পেঁয়াজের মূল্য কিছুটা কমে এসেছে কিন্তু সবজির দাম চড়া।

মোঃ আমিনুল ইসলাম/ মোঃ শরীফ উদ্দীন/জীবননগর, দর্শনা প্রতিনিধি::-

অস্থির হওয়া পেঁয়াজের মূল্য কিছুটা কমে এসেছে। আমদানি করা পেঁয়াজ প্রতি কেজি ১৪০ থেকে ১৭০ টাকায় পাওয়া যাচ্ছে। তবে দেশি পেঁয়াজ এখনও ২০০ টাকা কেজিতেই বিক্রি হচ্ছে। একইভাবে চড়া মূল্যে বিক্রি হচ্ছে শীতের সবজি। বেশির ভাগ সবজির কেজি ৫০ থেকে ৭০ টাকা। আর নতুন করে বেড়েছে চাল, আটা, ময়দা, ডাল ও ডিমের দাম। শুক্রবার চুয়াডাঙ্গা জেলায়, বড়ো বাজার, দামুড়হুদা কাঁচাবাজারও দর্শনা বাজারে ঘুরে এবং দোকানদারদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।
খুচরা ব্যবসায়ীরা বলছেন গত এক সপ্তাহের ব্যবধানে ময়দার মূল্য কেজিতে বেড়েছে ছয় থেকে আট টাকার মতো। খুচরা বাজারে খোলা ময়দা প্রতি কেজি ৪০ টাকায় উঠেছে। যা এক সপ্তাহ আগে ৩২ থেকে ৩৪ টাকার মধ্যে পাওয়া যেত। ময়দার মতো আটার দামও কেজিতে তিন থেকে চার টাকা বেড়েছে। প্রতি কেজি আটা বিক্রি হচ্ছে ৩৬ থেকে ৩৮ টাকা। এক সপ্তাহ আগে এই পণ্যটি ৩২ থেকে ৩৫ টাকায় পাওয়া য়েতো।
ব্যবসায়ীরা বলছেন কেজিতে দুই থেকে তিন টাকা বেড়েছে চালের দাম। নাজির ও মিনিকেট চাল বিক্রি হচ্ছে ৬০ টাকা কেজি। এক সপ্তাহ আগে এই চালের দাম ছিল ৫৫ থেকে ৫৮ টাকা কেজি। এছাড়া নতুন করে বেড়েছে ডিমের দাম। প্রতি হালিতে তিন টাকা বেড়ে ৩৮ টাকায় বিক্রি হচ্ছে।
চুয়াডাঙ্গা জেলায় বেশ কয়েকটি কাঁচাবাজার ঘুরে দেখা গেছে শীতের সবজির দাম এখনও বেশ চড়া। সবজি ব্যবসায়ীরা বলছেন চুয়াডাঙ্গা বাজারগুলোতে শীতের সবজির সরবরাহ বেড়েছে। কিন্তু দাম কমেনি। ১০ টাকা দামের ফুলকপি বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকা। একইভাবে সবচেয়ে কম দামি সবজি অর্থাৎ পাঁচ টাকা কেজির মুলাও বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা দরে। করলাসহ বেশ কয়েকটি সবজি ১০০ টাকা কেজিরও বেশি দামে বিক্রি হচ্ছে।
ক্রেতারা বলছেন এখন শীতের অধিকাংশ সবজির দাম হওয়া উচিত ১০ থেকে ২০ টাকার মধ্যে। চুয়াডাঙ্গা এলাকার বাসিন্দা রানা বলেন নভেম্বর মাস শেষ হতে চলছে। বছরের এ সময় মুলার দাম পাঁচ থেকে ছয় টাকা হয়। ফুলকপি পাঁচ থেকে ১০ টাকায় নেমে আসার কথা। কিন্তু বাজারে যেন আগুন লেগে রয়েছে। বেগুন ৫০ থেকে ৬০, করলা ১০০ থেকে ১২০, টমেটো ১০০ থেকে ১২০, কাঁচা টমেটো ৭০ থেকে ৮০, শিম ১০০, ফুলকপি ৫০ থেকে ৬০ টাকা, নতুন আলু ১০০, পুরনো আলু ৩০, শসা ১০০ থেকে ১২০, মুলা ৪০ থেকে ৫০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। এছাড়া গাজর ১২০, শালগম ৮০, পেঁপে ৩০, বরবটি ৬০, লাল বরবটি ৯০, চিচিঙ্গা ৮০, ঢেঁড়স ৬০ টাকা, কচুর লতি ৬০, ধুন্দল ৬০ ও কচুরমুখী ১০০ থেকে ১২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। প্রতিটি লাউ ৫০,চালকুমড়া ৫০, বাঁধাকপি ৫০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া আদা ১৬০ থেকে ১৮০, রসুন ১৬০ থেকে ১৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।
গরু ও খাসির মাংস আগের দাম মতোই রয়েছে। গরু সাড়ে ৫০০ টাকা, খাসি সাড়ে ৬০০ টাকায় বিক্রি হচ্ছে। তবে কিছুটা কমেছে ব্রয়লার মুরগি ও পাকিস্তানি ককের দাম। ১১৫ থেকে ১২৫ টাকা কেজি দরে পাওয়া যাচ্ছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019
Bengali English