২৭ এপ্রিল ২০২৪, ০৬:৩৭ পূর্বাহ্ন, ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
বরিশালে তীব্র গরম ও তাপদাহে সাধারণ শ্রমজীবী মানুষের মাঝে খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২ দশমিক ৭ ডিগ্রী সেঃ রেকর্ড, বানারীপাড়ায় বৃষ্টি কামনায় ইস্তিসকার নামাজ আদায় দর্শনায় তৃষ্ণার্থ পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ,স্যালাইন এবং শরবত পানি বিতরণ ঘোড়াঘাটে সড়ক দুর্ঘটনায় চালক- হেলপার নিহত ঘোড়াঘাট উপজেলা পরিষদ নির্বাচন প্রতীক পেয়ে ভোটের মাঠে প্রার্থীরা সুন্দরগঞ্জে যুবলীগ নেতা আজমের উপর দুর্বৃত্তদের হামলা চুয়াডাঙ্গায় রাতে বাবাকে নিতে আসতে গিয়ে সড়ক দুর্ঘটনায় ছেলের মুত্যু, দু’ বন্ধু মারাত্নক জখম বানারীপাড়ায় বসতঘরে লাগা আগুনে শতবর্ষী বৃদ্ধার করুন মৃত্যু ! বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই: পাকিস্তানের প্রধানমন্ত্রী
ক্ষেপণাস্ত্র হামলায় শুধু রয়ে গেল

ক্ষেপণাস্ত্র হামলায় শুধু রয়ে গেল

সৌদি আরবের উপকূলে লোহিত সাগরে একটি ইরানি তেল ট্যাংকারে শুক্রবারে জোড়া ক্ষেপণাস্ত্র হামলা রহস্যেই রয়ে গেছে।

ইরানি জাতীয় ট্যাংকার কোম্পানি বলছে, জেদ্দায় সাবিতি নামের ওই ট্যাংকারটির খোলে আলাদা দুটি ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে। এতে সেটি ক্ষতিগ্রস্ত হয়েছে।

প্রাথমিকভাবে সৌদি আরবকে ওই হামলায় দায়ী করা হলেও পরে তা প্রত্যাহার করা হয়েছে। এখন পর্যন্ত কেউ ওই হামলার দায় স্বীকার করেনি। ফরাসি বার্তা সংস্থা এএফপির খবরে এসব তথ্য জানা গেছে।

হামলার খবরের পর বিশ্ববাজারে তেলের দাম দুই শতাংশ বেড়ে গেছে। ইরান ও সৌদির মধ্যে নতুন করে সংঘাতের উদ্বেগ বাড়িয়ে দিয়েছে ওই ঘটনা।

এসইবি পণ্য বিশ্লেষক বিজার্নি সিলড্রোপ বলেন, এটা মধ্যপ্রাচ্যের সংকটে নতুন ইন্ধন জুগিয়েছে।

ইউরেশিয়া গ্রুপের আইহাম কামেল হুশিয়ারি প্রকাশ করে বলেন, উত্তেজনা কমাতে চলমান উদ্যোগ থামানো যাবে না।

তিনি বলেন, যদি ওই হামলা সৌদিরা না করেন, তবে ইসরাইল করতে পারে। ইরানের আয়ের মূল উৎস তেল রফতানি ব্যাহত করতেই এই হামলা হতে পারে।

তবে উপসাগরীয় উত্তেজনা কমাতে সৌদি ও ইরান- দুই দেশই আগ্রহ দেখিয়েছে।

তিনি বলেন, আঞ্চলিক উত্তেজনা কমাতে নেয়া উদ্যোগকে ওই হামলা ভিন্নপথে নিয়ে যেতে পারবে না। ইরান ও সৌদির মধ্যে একটি উত্তেজনা বাড়াতে বাস্তবিকভাবে ওই হামলা কোনো ভূমিকা রাখবে না।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019