বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০২:০৯ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
চেম্বারে রোগীকে ধর্ষণচেষ্টা: ডাক্তার আটক। আজকের ক্রাইম-নিউজ যুবতী নারীসহ এক বিজিবি সদস্য পুলিশের হাতে আটক। আজকের ক্রাইম-নিউজ স্বামীকে ঘুম পাড়িয়ে ইচ্ছেমতো কোপাল নববধূ! আজকের ক্রাইম-নিউজ বরিশালের গৌরনদীতে সেরনিয়াবাত মঈন আবদুল্লাহর জন্য দোয়া মোনাজাত” বরিশালের পুজা মন্ডপে পানিসম্পদ প্রতিমন্ত্রীর অনুদান সেরনিয়াবাত মঈন আব্দুল্লাহ বাংলাদেশ কৃষক লীগের কার্যকারি সদস্য নির্বাচিত হওয়ায় আনন্দ শোভাযাত্রা এসআই আকবর গ্রেপ্তার? জোর গুঞ্জন! আজকের ক্রাইম-নিউজ ডিমলায় চকলেট দেবার কথা বলিয়া ৩য় শ্রেনীর ছাত্রীকে ধর্ষন। আজকের ক্রাইম-নিউজ বানারীপাড়ায় শিশু ধর্ষণ চেষ্টাঃ লম্পটকে গণধোলাই শেষে পুলিশে সোপর্দ বগুড়ায় অদ্ভুত আকৃতির সেই শিশুটির মৃত্যু। আজকের ক্রাইম-নিউজ
যাদের বোন আছে তারা ভাগ্যবান: গবেষণা

যাদের বোন আছে তারা ভাগ্যবান: গবেষণা

যৌথ পরিবার এখন আর আগের মতো দেখা যায় না। যৌথ পরিবারগুলো ভেঙে এখন ছোট পরিবার গড়ে উঠছে। এখন ছোট পরিবারগুলোতে দুটো শিশুর বেশি দেয়া যায় না। তাই পরবর্তী প্রজন্ম বেড়ে উঠছে অনেকটা নিঃসঙ্গতাকে সঙ্গী করে।

আবার অনেকে একটি সন্তানের বেশি নিতে চান না। ভাইবোনের খুনসুটি, খেলনা,এক সঙ্গে খাবার এখন আর খুব একটা দেখা যায় না।

এছাড়া আমাদের দেশে এখানো কিছু মানুষ আছে যারা কন্যা শিশু জন্ম নিলে মন খাবার করে। আর তাদের ভবিষ্যতের বিপদ মনে করে।মনে রাখবেন কন্যা সন্তান বিপদ না নয়, ঘরের আলো।

ভাই বা বোনের সঙ্গে বেড়ে ওঠা একটি শিশুর জীবনে অত্যন্ত আনন্দদায়ক বলে জানাচ্ছে গবেষণা। গবেষণা বলছে, যাদের বোন আছে তারা ভাগ্যবান।

৩৯৫টি পরিবারের ওপর সমীক্ষা চালিয়ে এই সিদ্ধান্তে এসেছেন ব্রিংহাম ইয়ং ইউনিভার্সিটির গবেষকরা।

বিজ্ঞানীরা বলছেন, ছেলে হোক বা মেয়ে, তার যদি একটি বোন থাকে তো সেই জীবনের আনন্দই আলাদা। তাই এখনও কন্যা সন্তান জন্ম নিলে যাদের দুঃখের শেষ থাকে না। আপনি জানেন না আপনার মেয়ে আপনাকে কতভাবে সাহায্য করতে পারে।

১. ছোটবেলা থেকে একসঙ্গে বড় হয়ে উঠেও বোন সবচেয়ে কাছের বন্ধু হতে পারে।

২. নিজের বোন থাকলে সেই শিশুর মধ্যে মায়া-মমতা ও ভালোবাসার মতো গুণ সবচেয়ে বেশি প্রকাশ পায়।এছাড়া ম্যাচিওরিটিও তাড়াতাড়ি আসের বোনের প্রভাবে। এমনটাই বলছেন বিজ্ঞানীরা।

৩. ভাই-বোনের মধ্যে ঝগড়াও মানসিক বিকাশের জন্য অত্যন্ত উপযোগী বলে জানাচ্ছেন বিজ্ঞানীরা।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019
Design By Rana