০৭ মে ২০২৪, ১১:৫৩ অপরাহ্ন, ২৭শে শাওয়াল, ১৪৪৫ হিজরি, মঙ্গলবার, ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
দর্শনায় উপজেলা নির্বাচন উপলক্ষে পুলিশের নিরাপত্তা ব্রিফিং মাহমুদ হাসান রনি, ঘোড়াঘাটে কোটি টাকা নিয়ে কর্মকর্তা উধাও খাদ্য গুদাম সিলগালা রহমতপুরে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের স্কুল প্রোগ্রাম অনুষ্ঠিত ঘোড়াঘাটে সরঞ্জামসহ ট্রান্সফরমার চোর চক্রের ৫ সদস্য গ্রেপ্তার বরিশাল উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে  মনোনীত অফিসার-ফোর্সদের ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত উপজেলা নির্বাচন: ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন শাহজালাল (র.) ওরস উপলক্ষে ঐতিহাসিক লাকড়ি তোড়া উৎসব অনুষ্ঠিত কালকিনিতে বজ্রপাতে প্রতিবন্ধীর নিহতের পরিবার পেল আর্থিক সহায়তা বানারীপাড়ায় অধ্যাপক নিত্যানন্দ শীলের পরলোকগমণ বিয়ের দাবিতে অনশন নাটক, ৫ লাখ টাকায় রফাদফা
থানায় গিয়ে নিজের বাল্যবিয়ে ঠেকাল স্কুলছাত্রী।

থানায় গিয়ে নিজের বাল্যবিয়ে ঠেকাল স্কুলছাত্রী।

আজকের ক্রাইম ডেক্স
জয়পুরহাটের সদর থানায় হাজির হয়ে নিজের বাল্যবিয়ে নিজেই ঠেকাল নবম শ্রেণির এক স্কুলছাত্রী। বুধবার (২৬ মে) জেলার সদর থানায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, জয়পুরহাট শহরের স্বনামধন্য একটি স্কুলের নবম-শ্রেণির শিক্ষার্থী ও তার দুই বান্ধবী বুধবার (২৬ মে) সদর থানায় সশরীরে উপস্থিত হয়ে জানায় যে, তাকে বিয়ে দেওয়ার জন্য প্রস্তুতি নেওয়া হয়েছে। এমনকি জোরপূর্বক বৃহস্পতিবার (২৭ মে) তাকে বিয়ে বন্ধনে আবদ্ধ করবে তার অভিভাবকরা।

এমন বক্তব্য শুনে তাৎক্ষণিকভাবে জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর জাহান ওই ছাত্রীর বাসায় যোগাযোগ করে অভিভাবকদের ডেকে বাল্যবিয়ের কুফল সম্বন্ধে অবগত করেন। এ বিষয়গুলো শুনে অভিভাবকরাও বিয়ে না দিয়ে পড়ালেখা করিয়ে মেয়েটির ভবিষ্যৎ জীবন গড়ার প্রত্যয়ে প্রতিজ্ঞাবদ্ধ হয়।
এ ব্যাপারে সাহসী ওই স্কুল ছাত্রী বলেন, আমি অনেক আগে থেকেই বাল্যবিয়ের কুফল সম্বন্ধে জেনে এসেছি। তাই আমি এই কাজটি আমার ভবিষ্যতের কথা চিন্তা করেই অনেকটা সাহসের সঙ্গে সমাধান করলাম। এছাড়াও শহরের কোনো এক জায়গায় বিট পুলিশিং সমাবেশে আমি জানতে পেরেছি যে, বাল্যবিয়ে একটি অপরাধ। বাল্যবিয়ে মাধ্যমে একজন মেয়ের জীবন ধ্বংস হয়। বাল্যবিয়ে প্রতিরোধে আইন আছে। আর এ রকম তথ্যের ভিত্তিতেই আমি আমার দুজন বান্ধবীকে নিয়ে নিজের বাল্যবিয়ে ঠেকাতে নিজেই থানায় হাজির হয়ে ওসি সাহেবকে মৌখিক অভিযোগ দিয়েছি।

এ বিষয়ে স্কুলছাত্রীর অভিভাবকরা বলেন, আমরা জেনে শুনেই বড় ধরনের একটা ভুল করতে যাচ্ছিলাম। মেয়ের বুদ্ধি আর বিচক্ষণতায় অবশেষ সেটি থেকে রক্ষা পেলাম।
জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর জাহান বলেন, সাহসী একটি পদক্ষেপের কারণেই আজ বাল্যবিয়ে থেকে রক্ষা পেল একটি অল্প বয়সী মেয়ে। এমন সাহসী মেয়েরা এভাবে এগিয়ে আসলে আমাদের সমাজ থেকে একদিন বাল্যবিয়ে নামক ব্যাধিটি হারিয়ে যাবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019