২৩ Jul ২০২৪, ০৬:২৭ অপরাহ্ন, ১৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি, মঙ্গলবার, ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
রহমতপুরে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের স্কুল প্রোগ্রাম অনুষ্ঠিত

রহমতপুরে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের স্কুল প্রোগ্রাম অনুষ্ঠিত

বাবুগঞ্জ (বরিশাল) প্রতিনিধিঃ রিইন্টিগ্রেশন অব মাইগ্রেন্ট ওয়ার্কার্স ইন বাংলাদেশ ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের স্কুল প্রোগ্রামের আয়োজনে নিরাপদ অভিবাসন ও রেমিটেন্স ব্যবস্থাপনার উপর কুইজ প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার বেলা সাড়ে ১১ টায় বাবুগঞ্জ উপজেলার রহমতপুর ইউনিয়নের সৈয়দ মোশাররফ রাশিদা একাডেমি সভাকক্ষে স্কুলের প্রধান শিক্ষক মোঃ সেলিম রেজা এর সভাপতিত্বে বিদেশ ফেরত অভিবাসীদের নিরাপদ অভিবাসনের নানা বিষয় তুলে ধরেন ব্র্যাকের মাইগ্রেশন প্রোগ্রামের সেক্টর স্পেশালিস্ট -সাইকোসোশ্যাল কাউন্সেলর তরুন মিত্র তিনি বলেন-ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম ২০০৬ সাল থেকে অনিয়মিত অভিবাসন ও মানব পাঁচার রোধে কাজ করে আসছে। এই প্রোগ্রামের আওতায় বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম, বিদেশ ফেরতদের পুনরেত্রীকরণ এবং ভুক্তভোগীকে জরুরি সাহায্য প্রদানসহ নানা ধরনের আইনি সহায়তা প্রদান করা হয়। পাশাপাশি, ব্র্যাক মাইগ্রেশন, সরকার ও সমমনা প্রতিষ্ঠান এবং অন্যান্য গুরুত্বপূর্ণ অংশীজনদের সঙ্গে নীতি নির্ধারণীসংক্রান্ত কাজ করে চলছে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সৈয়দ মোশাররফ রাশিদা একাডেমির সহকারী শিক্ষক রোশনারা সুমি, বিপ্লব কুমার দেব নাথ, জুবায়ের বিন আনোয়ার, মহাসিন শেখ, আবুল কালাম, সৈয়দা উম্মে সালমা, আরিফা আক্তার রিমু ও ব্র‍্যাক মাইগ্রেশন প্রোগ্রাম এর বাবুগঞ্জ উপজেলার ফিল্ড অর্গানাইজার আবু হানিফ প্রমুখ।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019