২৩ Jul ২০২৪, ০৫:০০ অপরাহ্ন, ১৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি, মঙ্গলবার, ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
বরিশাল সিটিতে ৫ বছর পর সরকারি বরাদ্দে উন্নয়ন কাজের উদ্বোধন

বরিশাল সিটিতে ৫ বছর পর সরকারি বরাদ্দে উন্নয়ন কাজের উদ্বোধন

আজকের ক্রাইম ডেক্স : দীর্ঘ প্রায় ৫ বছর পর বরিশাল সিটি কর্পোরেশনে সরকারের দেয়া কোন বরাদ্দকৃত অর্থে কাজের উদ্বোধন করা হলো। শনিবার (৪ মে) নগরীর শেরে বাংলা সড়কের পুনঃনির্মাণ কাজের উদ্বোধনের মধ্য দিয়ে সরকারের ৮’শ কোটি টাকার উন্নয়ন শুরু করা হয়। সিটি কর্পোরেশনের মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত এ কাজের উদ্বোধন করেন।

সিটি কর্পোরেশন সূত্রে জানা যায়, গত প্রায় ৫ বছরে বিগত মেয়রের অদক্ষতার কারনে বরিশাল সিটি কর্পোরেশনে কোন উন্নয়ন বাজেট দেয়নি সরকার। ফলে থমকে গিয়েছিলো নগরীর নানামুখি উন্নয়ন। সেই পরিস্থিতি পরিবর্তনের অঙ্গীকার করে গত জুন মাসের সিটি নির্বাচনে মেয়র হিসেবে নির্বাচিত হন খোকন সেরনিয়াবাত।

নির্বাচনের তিন মাস পর দায়িত্বভার গ্রহন করলেও শুরু থেকেই বরাদ্দ নিয়ে কাজ করেন তিনি। অবশেষে সফলও হন। প্রথম ধাপে প্রায় ৮’শ কোটি টাকার উন্নয়ন বরাদ্দ পাশ করা হয় একনেকের বৈঠকে। বরাদ্ধ পেয়েই নগরীর অতি প্রয়োজনীয় রাস্তা, ড্রেন ও সৌন্দর্য বর্ধন কাজের টেন্ডার আহবান করেন মেয়র। নগরীল নথুল্লাবাদ সংলগ্ন শেরে বাংলা সড়কের পুনঃনির্মাণের মাধ্যমে ওই টেন্ডারের প্রথম কাজের উদ্বোধন করা হয়।

কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী আবুল বাশার জানান, ৮’শ কোটি টাকা বরাদ্ধর প্রধম ধাপে নগরীর ৪৩১ কিলোমিটার রাস্তা, ১’শ কিলোমিটার ড্রেন ও বেশ কিছু এলাকার সৌন্দর্য বর্ধনের টেন্ডার সম্পন্ন করা হয়েছে। চাওয়া হয়েছে আরো প্রায় ৯’শ কোটি টাকার বরাদ্দ। এসব বরাদ্ধ পাওয়া গেলে বরিশাল নগরী হবে উন্নয়নের রোল মডেল।
পোরশায় ছড়ে যাচ্ছে গরুর ল্যাম্পি ডিজিজ

এদিকে উদ্বোধন শেষে সিটি মেয়র বলেন, আমরা এর আগেই খাল খননসহ নানা উন্নয়ন কাজ শুরু করেছি। তবে আজ আনুষ্ঠানিকভাবে ৮’শ কোটি টাকা বরাদ্ধের উন্নয়ন শুরু হলো। এরইমধ্যে নগরীর প্রয়োজনীয় সকল সড়ক ও ড্রেনের নির্মাণ-পুনঃনির্মান কাজের প্রকল্প সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। আশা করছি পর্যায়ক্রমে সকল বরাদ্ধই আমরা পাবো। আর এর দ্বারা নতুন বরিশাল গড়ার অঙ্গীকার বাস্তবায়ন করা হবে।
উদ্বোধন অনুষ্ঠানে সিটি কর্পোরেশনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ছাড়াও ওয়ার্ড কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019