৩০ এপ্রিল ২০২৪, ০৮:০৪ অপরাহ্ন, ২০শে শাওয়াল, ১৪৪৫ হিজরি, মঙ্গলবার, ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
সিলেট অঞ্চলে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা অটো চালককে হত্যা করে অটো ছিনতাই খবর পেয়ে ঘটনাস্থলে ছুটি যান পুলিশ সুপার দর্ননাস্থ কেরু কোম্পানী, আখের ফলন বৃদ্ধির লক্ষ্যে উন্নত কৃষিতত্ত্বের ব্যবস্থাপনা বিষয়ক সিডিএ ও সিআইসিদের নিয়ে প্রশিক্ষণ অনুষ্ঠিত চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪৩ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস বাম্পার ফলনে খুশিতে নাচছে ঘোড়াঘাটের ভুট্টা চাষীরা বরিশাল শেরে ই বাংলা শেবাচিমে দালাল চক্রের নারীসহ ২৫ সদস্য আটক সিলেটে রাতে বৃষ্টি, দিনে অসহ্য গরম নির্বাচনে অংশগ্রহণকারী কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে কোন প্রকার সুযোগ-সুবিধা প্রদান কিংবা পক্ষপাতিত্ব করলে তাৎক্ষণিক সংশ্লিষ্টের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা- চুয়াডাঙ্গায় নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) আহসান হাবিব ঝালকাঠিতে যানবাহন থেকে ক্ষতিকর এলইডি লাইট অপসারণের অভিযান চালাচ্ছে ট্রাফিক পুলিশ বানারীপাড়ায় বিস্ফোরক মামলায় বিএনপির ৫ নেতা-কর্মী খালাস
উপজেলা নির্বাচনে মন্ত্রী এমপি প্রভাব খাটানো যাবে না: ওবায়দুল কাদের

উপজেলা নির্বাচনে মন্ত্রী এমপি প্রভাব খাটানো যাবে না: ওবায়দুল কাদের

আজকের ক্রাইম ডেক্স: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়াদুল কাদের বলেছেন, উপজেলা নির্বাচনে আমি এমপি আমার প্রভাব দেখাবো সেটা হবে না। সে এমপি মন্ত্রী হোক না কেন। কোনোভাবেই বরদাস্ত করা হবে না। কেউ প্রশাসনের মাধ্যমে প্রভাব খাটাতে পারবেন না।

নির্বাচন সম্পূর্ণ ভাবে ফ্রি এণ্ড ফেয়ার করতে চাই। তিনি বলেন,উপজেলা নির্বাচন আপনাদের অনুরোধে প্রতীক না রেখে উন্মুক্ত করে দিয়েছেন শেখ হাসিনা। আমরা দেখতে চাই। এরমধ্যে দিয়ে নির্বাচন কতটা প্রতিযোগিতা পূর্ণ হয়। কতটা ফেয়ার হয়।শনিবার (৩০ মার্চ) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে রংপুর বিভাগের নেতাকর্মীদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, ফ্রি স্টাইলে দল চলবে না। যার যখন খুশি দায়িত্ব হীন বক্তব্য রাখবেন তার দায় দল বহন করবে না। তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। আমাদের জেলার সঙ্গে উপজেলা, উপজেলার সঙ্গে ইউনিয়ন। কোথায় দেয়াল থাকতে পারবে না। দেয়াল ভেঙে দিতে হবে।

তিনি বলেন, আজকে বিএনপি কি বললো না বললো, তাতে দেশের রাজনীতি চলবে না। ৪২ ভাগ ভোটার নির্বাচনে ভোট দিয়েছে। এই নির্বাচন নিয়ে যারা কথা বলতো, আতংক ছড়িয়েছে। তারাও বুঝতে পেরে বাংলাদেশের সঙ্গে এক যোগে কাজ করতে আগ্রহ প্রকাশ করেছে।

বিএনপির মুখে এতো বিষ, একটা রাজনৈতিক দল এভাবে বলতে পারে তা ভাবা যায় না। যে যাই বলুক আমাদের ভেতরের খবর আমরা জানি। অর্থনৈতিক সংকটের আশঙ্কা করার কোনো অবকাশ নেই। আপনারা অপপ্রচার ও মিথ্যাচার করবেন না।মন্ত্রী বলেন, ভারত বাংলাদেশের পাশে সব সময় আছে। ৭১ সালে ভারত আমাদের পাশে ছিল।

এখানো পাশে আছে। ভারতের এটাই অপরাধ। তাই বিএনপি ভারত বিরোধীতায় নেমেছে। আমরা বিভ্রান্ত হবো না। আপনারা বিভ্রান্ত হবেন না।তিনি আরো বলেন, বিএনপি বলেছে, ৮০ ভাগ নেতাকর্মীরা নির্যাতিত। তাদের তালিকা প্রকাশ করুন। মিথ্যার রাজনীতি বেশি দিন থাকে না। শেখ হাসিনার পজেটিভ রাজনীতি বিএনপির রাজনীতি অন্ধকারে দিকে ঠেলে দিয়েছে।

রংপুর বিভাগের নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, রংপুর বিভাগ থেকে আমরা শুরু করছি। প্রতিটি জেলা উপজেলা সাংগঠনিক তৎপরতা বিভাগীয় দায়িত্ব প্রাপ্ত নেতারা জানেন। নেত্রীর নির্দেশনায় অনুযায়ী রংপুর বিভাগের নেতাকর্মীদের ঢাকায় আসতে বলা হয়েছে। আপনাদের সাংগঠনিক সমস্যা থাকলে বলবেন।

আওয়ামী লীগ বড় বড় দল। তাই সমস্যা থাকবে। তবে সমস্যা থাকলে সাংগঠনিক কার্যক্রম ব্যহত হয়। নির্বাচনের পর সভাপতির নিদর্শে সাংগঠনিক কার্যক্রম শুরু করেছি।দলকে ঐক্যবদ্ধ রাখতে হবে। কোনো সমস্যা থাকলে নিজেরা সমাধান করবেন। না পারলে আমাদের বলবেন। ঘরের সমস্যা ঘরেই মেটাতে হবে।

জাতীয় নির্বাচনে কিছু কিছু ঘটনা ঘটেছে। এই ঘটনার পূনরাবৃত্তি না ঘটে। কিছু কিছু বক্তব্য দলের জন্য লজ্জাজনক। কথা বলার আগে সাবধান হতে হবে। দায়িত্ব শীল ব্যক্তি যেন দায়িত্ব হীন কথা না বলি। কমিটি করবেন, যারা দলের ত্যাগি তাদের মূল্যায়ন করতে হবে। দলের গঠনতন্ত্র অনুযায়ী কমিটি গঠন করতে হবে।

নিজের ইচ্ছায় কমিটি গঠন করা চলবে না। তৃণমূলের কোনো কমিটি অব্যহতি দিতে হলে কেন্দ্রকে জানাতে হবে। ওবায়দুল কাদের বলেন,জাতীয় নির্বাচনের পর ৮১ দেশ ও ৩২ টি আন্তর্জাতিক সংস্থা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন। আপনি ঘরে শত্রু থাকলে বাইরের শত্রু প্রয়োজন হয় না।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019