১৯ মে ২০২৪, ০৯:০০ অপরাহ্ন, ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি, রবিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
অভিনেত্রীর মৃত্যুর শোক সইতে না পেরে স্বামীর আত্মহত্যা চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান সুন্দরগঞ্জে বাধার মুখে মডেল মসজিদের নির্মাণ কাজ পটুয়াখালীতে ফোন চাওয়ায় মায়ের বকাঝকা, এসএসসি পাস শিক্ষার্থীর আত্মহত্যা আগৈলঝাড়ায় শুক্রবার রাতে স্কুল ছাত্রী ও গৃহবধুর আত্মহত্যা বরিশাল নগরী বিভিন্ন পেট্রোল পাম্পে ট্রাফিক পুলিশের সচেতনমূলক অভিযান বাবুগঞ্জে অভিভাবক সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত জনগনের ভালবাসায় এগিয়ে ফুটবল প্রতীকের প্রার্থী চায়না খানম ছাত্রীকে শ্লীলতাহানি চেষ্টা মামলায় কারাগারে মাদরাসা সুপার চাঁদপাশায় চেয়ারম্যান পদপ্রার্থী ফারজানা বিনতে ওহাব এর উঠান বৈঠক অনুষ্ঠিত
আইপিএলে সাকিবের জন্য দুঃসংবাদ, দুশ্চিন্তা নেই মোস্তাফিজের

আইপিএলে সাকিবের জন্য দুঃসংবাদ, দুশ্চিন্তা নেই মোস্তাফিজের

অনলাইন ডেস্ক
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটের ১৫তম আসরের পুরোটা খেলা হবে না বাংলাদেশ দলের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। পুরোটা তো নয়ই, আসরের অর্ধেকের বেশি সময়ই খেলতে পারবেন না তিনি। বাংলাদেশ জাতীয় দলের খেলা থাকার কারণেই মূলত আইপিএলের পুরোটা খেলা হবে না তার।

আগামী শনিবার ও রোববার দুইদিন ধরে হবে আইপিএলের এবারের আসরের মেগা নিলাম। যেখানে সর্বোচ্চ ভিত্তিমূল্য ২ কোটির ক্যাটাগরিতে রয়েছেন সাকিব আল হাসান। তিনি ছাড়াও সর্বোচ্চ ভিত্তিমূল্যের ক্যাটাগরিতে আছেন মোস্তাফিজুর। এছাড়া ৫০ লাখের ক্যাটাগরিতে আছেন লিটন দাস, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

মেগা নিলামের আগে বিসিসিআইয়ের পক্ষ থেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে জানতে চাওয়া হয়েছিল, কোন খেলোয়াড় কতদিন খেলতে পারবেন আইপিএলে? বিসিবির পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা সফরের দলে রাখা হবে সাকিবকে। তাই এ দুই সিরিজ বাদে বাকি সময় খেলতে আইপিএল পারবেন সাকিব।

এ বিষয়ে বিসিবির ক্রিকেট অপারেশনস ম্যানেজার জালাল ইউনুস সাংবাদিকদের বলেছেন, ‘শ্রীলঙ্কায় আমাদের দুইটি টেস্ট আছে। সেখানে রাখা হবে সাকিবকে। দক্ষিণ আফ্রিকা সফরেও থাকবে। এ দুই সিরিজের মাঝের সময়ে সাকিব আইপিএল খেলতে পারে চাইলে। আমরা ওকে দুই সিরিজের দলেই রাখবো।’

আইপিএলের আসন্ন মৌসুমের সম্ভাব্য সূচি হলো ২৭ মার্চ থেকে ২৮ মে। অর্থাৎ ২৭ মার্চ শুরু হয়ে আসরের ফাইনাল ম্যাচ হবে ২৮ মে তারিখে। অন্যদিকে ঘরের মাঠে আফগানিস্তান সিরিজ শেষ করেই মার্চের মাঝামাঝি সময়ে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে বাংলাদেশ দল। এরপর আবার মে মাসের শুরুতে রয়েছে শ্রীলঙ্কা সফর।

দক্ষিণ আফ্রিকায় বিশ্বকাপ সুপার লিগের তিন ওয়ানডে ও টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই ম্যাচের সিরিজ চলবে ১২ এপ্রিল পর্যন্ত। এই সিরিজের দলে থাকলে আইপিএলের শুরু থেকে ১২ এপ্রিল পর্যন্ত খেলতে পারবেন না সাকিব। এরপর দুই টেস্টের শ্রীলঙ্কা সফরের সম্ভাব্য সূচি ৩ মে থেকে ২৫ মে। এই সময়টায়ও জাতীয় দলের সঙ্গে থাকতে হবে সাকিবকে।

ফলে আইপিএলের শুরু থেকে ১২ এপ্রিল এবং শেষ দিকে ৩ মে থেকে ২৫ মে পর্যন্ত আইপিএলে থাকা হবে না সাকিবের। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত হওয়ায় দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা সফরের টেস্ট সিরিজে তাকে পেতে চাইছে বিসিবি। শেষ পর্যন্ত সাকিব এ দুই সিরিজে খেললে আইপিএল খেলার জন্য সময় পাবেন শুধু ১৩ এপ্রিল থেকে মে মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত।

এই সমস্যায় পড়তে হবে না বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমানকে। কেননা দক্ষিণ আফ্রিকা সফরের ওয়ানডে সিরিজ শেষ হয়ে যাবে ২৩ মার্চেই। তাকে টেস্ট সিরিজে খেলানোর ভাবনা নেই বিসিবির। তাই আইপিএলের পুরোটাই খেলতে পারবেন মোস্তাফিজ। লিটন, শরিফুল ও তাসকিনদের আইপিএল অংশগ্রহণ নির্ভর করছে জাতীয় দলের স্কোয়াডের ওপর।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019