০৬ মে ২০২৪, ০৫:৩৪ পূর্বাহ্ন, ২৬শে শাওয়াল, ১৪৪৫ হিজরি, সোমবার, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
আশ্রয়ণের ৮০ ঘর সাত লাখে বিক্রি করলেন চেয়ারম্যান কাবিননামায় দেনমোহর নিয়ে প্রতারণা, স্ত্রী গ্রেফতার গৌরনদীতে আ.লীগের ১০৪ নেতাকর্মীর বিরুদ্ধে পাল্টাপাল্টি মামলা দামুড়হুদায় অগ্নিকাণ্ডের ক্ষতিগ্রস্ত পরিবারকে আর্থিক অনুদান প্রদান বাবুগঞ্জে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী তরুণ ছাত্রলীগ নেতা জুয়েলের গণসংযোগ দর্শনার রেলবাজারের আলোচিত গাজা ব্যবসায়ী তহমিনা গ্রেফতার ঝালকাঠিতে পারিবারিক দ্বন্দ্বে সুজনকে পিটিয়ে হত্যা, বাবা ও ভাই গ্রেপ্তার ছেলের কবরে বেড়া দিতে গিয়ে মারা গেলেন বাবাও ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, আহত ৩০ বরিশাল সিটিতে ৫ বছর পর সরকারি বরাদ্দে উন্নয়ন কাজের উদ্বোধন
ভারতে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুকে স্মরণ//

ভারতে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুকে স্মরণ//

আন্তর্জাতিক

যথাযোগ্য মর্যাদায় ভারতে বাংলাদেশ হাইকমিশন, উপহাইকমিশন এবং কনস্যুলেট অফিসেও পালিত হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস।

ভারতে শোক দিবস উপলক্ষে কলকাতার বাংলাদেশ উপহাইকমিশনের পক্ষ থেকেও দিনজুড়ে নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে।
রোববার (১৫ আগস্ট) সকালে বঙ্গবন্ধু সরণির কলকাতা উপহাইকমিশন ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। বঙ্গবন্ধুর ছাত্রাবস্থায় যে আবাসিক হোস্টেলে থাকতেন, সেই বেকার হোস্টেলে তার স্মৃতি কক্ষের সামনে নির্মিত আবক্ষমূর্তিতেও মাল্যদান করা হয়।
এ সময় উপদূতাবাসের শীর্ষস্থানীয় কর্মকর্তারা ছাড়াও কলকাতায় অবস্থিত বাংলাদেশের বিভিন্ন সংস্থার পক্ষ থেকেও পুস্পস্তবক অর্পণ করা হয়। বিকেলে উপহাইকমিশন ভবনে বঙ্গবন্ধু গ্যালারিতে বঙ্গবন্ধুকে নিয়ে আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
এতে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের সাবেক বিদ্যুৎমন্ত্রী ও শীর্ষ তৃণমূল নেতা শোভন দেব চট্টোপাধ্যায়সহ পশ্চিমবঙ্গের বেশ কয়েকজন বিশিষ্ট লেখক-সাহিত্যিক ও বুদ্ধিজীবী উপস্থিত থাকবেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019