১৯ এপ্রিল ২০২৪, ০৮:৫৩ পূর্বাহ্ন, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
বানারীপাড়ায় বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের ফুলেল শুভেচ্ছায সিক্ত মেনন বানারীপাড়ায় তহশিলদার ও সার্ভেয়ারের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ যুবকের আত্নহত্যা, বাড়িতে খালু শ্বশুরের ঘুষি, সালিশে মেম্বারের দেওয়া থাপ্পড় না কি স্ত্রীর ওপর অভিমান বাবুগঞ্জে আওয়ামী লীগের সভাপতির সাথে ওয়ার্ড আওয়ামী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত চুয়াডাঙ্গায় ৫’শ পেঁপে গাছ কেটে দেয়ার প্রতিবাদে কৃষকজোটের মানববন্ধন ও সমাবেশ বাবুগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন গাবখান সেতুর টৌলপ্লাজায় ভয়াভয় দূর্ঘটনায় দায়ী ঘাতক ট্রাকচালক ও সহযোগী আটক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা গলায় তিল থাকা নারীদের যেসব গুণ থাকে বরিশালে হাসপাতালের প্রিজন সেলে খুনের ঘটনায় ৩ কারা পুলিশ বরখাস্ত
সাড়ে ৪ হাজার কোটি টাকার বিমানে চড়েন পুতিন, কী আছে এতে।

সাড়ে ৪ হাজার কোটি টাকার বিমানে চড়েন পুতিন, কী আছে এতে।

অনলাইন ডেস্ক

টানা ১৯ বছর ধরে ক্ষমতায় রয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তাকে নিয়ে রয়েছে বিশ্বব্যাপী নানা কৌতূহল।

গত বুধবার জেনেভায় রাশিয়া-যুক্তরাষ্ট্র সম্মেলনের পর নতুন করে আলোচনায় উঠে এসেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তাকে নিয়ে বিভিন্ন ধরনের ফিচার করেছে আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যম। বিশেষ করে পশ্চিমা গণমাধ্যমে তিনি সব সময় আলোচিত এক ব্যক্তি।

বিশেষ করে যে বিমানটিতে চড়ে বুধবার তিনি মার্কিন প্রেসিডেন্ট বাইডেনের সঙ্গে সাক্ষাতে আসেন সেটির রাজকীয় আভিজাত্য নিয়ে বিশেষ প্রতিবেদন প্রকাশ করেছে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য সান।

ঐহিত্যবাহী ওই পত্রিকার খবরে বলা হয়, পুতিনকে নিয়মিত বহনকারী বিমানটির মূল্য ৩৯০ মিলিয়ন পাউন্ড (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪ হাজার ৬০০ কোটি টাকা)। নাম ফ্লাইং ক্রেমলিন। বিমানটি তৈরি করেছে ভোরোনেজ এয়ারক্রাফট প্রোডাকশন অ্যাসোসিয়েশন। এর সর্বোচ্চ গতি ঘণ্টায় ৫৬০ কিলোমিটার।

বিলাসবহুল এ বিমানের টয়লেটটিও সোনায় মোড়ানো। ভেতরে থাকা কনফারেন্স টেবিলটিও নকশা করা সোনার পাত দিয়ে ঘেরা। আরও রয়েছে বিলাসী বেডরুম, স্বয়ংসম্পূর্ণ ব্যায়ামাগার এবং পানশালা। ক্রিম রঙের আরামদায়ক মূল্যবান চামড়া দিয়ে মোড়ানো এর আসনগুলো।

বিমানটি পরিচালনার দায়িত্বে রয়েছে রাশিয়া এয়ারলাইন্স। ফ্লাইং ক্রেমলিন নামে ডাকলেও বিমানটির দাপ্তরিক নাম ইলিউশন-২-৯৬-৩০০ পিইউ।

সবচেয়ে বড় কথা হচ্ছে বিমানটিতে এন্টি মিসাইল প্রটেকশন রয়েছে। এতে রয়েছেন দু’জন ক্রু সদস্য। বিমানের প্রতি কোনায় রয়েছে রাষ্ট্রীয় আভিজাত্যের নমুনা। রয়েছে প্রয়োজনীয় কমান্ড সেন্টারও। যেখান থেকে সেনাবাহিনীকে পরিচালনা করা যায়। ফলে বিমান ভ্রমণে থাকলেও যুদ্ধ পরিচালনায় কোনো সমস্যা হওয়ার কথা নয় তার।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019